বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘টিম ডেভিডের রান আউটের আগে পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম’, আফসোস রোহিতের
রোহিত শর্মা। ছবি: পিটিআই

IPL 2022: ‘টিম ডেভিডের রান আউটের আগে পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম’, আফসোস রোহিতের

  • ১৮ ওভারের শেষ বলে রান আউট হন ডেভিড। তিনি ১৮ বলে ৪৬ করে কিন্তু মুম্বইকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। সেই সময়ে মুম্বইয়ের রান ছিল ৬ উইকেটে ১৭৫। জিততে হলে ১২ বলে তাদের করতে হত ১৯ রান। একেবারেই কঠিন পরিস্থিতি ছিল না। তবে টিম ডেভিড আউট হওয়ার পরে ১৯তম ওভারটি ১ উইকেট সহ মেডেন করেন ভুবনেশ্বর কুমার।

১৩ ম্যাচ খেলে ১০টিতে হেরে বসে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মাত্র ৩টি ম্যাচ হেরে তারা জিতেছে। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বই অবশ্য দুর্ভাগ্যজনক ভাবে ৩ রানে হেরে গিয়েছে। আর মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা মনে করেন, টিম ডেভিডের রান আউটের পরই ম্যাচ থেকে হারিয়ে যায় মুম্বই।

১৮ ওভারের শেষ বলে রান আউট হন ডেভিড। তিনি ১৮ বলে ৪৬ করে কিন্তু মুম্বইকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ডেভিড রান আউট হওয়ায় চাপ বাড়ে মুম্বইয়ের। সেই সময়ে মুম্বইয়ের রান ছিল ৬ উইকেটে ১৭৫। জিততে হলে ১২ বলে তাদের করতে হত ১৯ রান। একেবারেই কঠিন পরিস্থিতি ছিল না। তবে টিম ডেভিড আউট হওয়ার পরে ১৯তম ওভারটি ১ উইকেট সহ মেডেন করেন ভুবনেশ্বর কুমার। শেষ ওভারে ১৫ রান হলেও ৩ রানে পিছিয়ে পড়ে মুম্বই।

ম্যাচের পর তাই রোহিত শর্মা বলছিলেন, ‘১৮তম ওভার পর্যন্ত আমাদের মনে হয়েছিল, ম্যাচে আমরা আছি। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে রান আউট হয় টিম ডেভিড… তবে এই রান আউটের আগে পর্যন্ত আমরা পুরোটাই ম্যাচের মধ্যেই ছিলাম।’

তিনি আরও যোগ করেন, ‘২ ওভারে ১৯ রান করাটা একেবারেই কঠিন বিষয় ছিল না। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা তা করতে পারিনি। সানরাইজার্সকে তাদের স্নায়ু ধরে রাখার জন্য কৃতিত্ব দেব। এটি একটি খুব উত্তেজনাপূর্ণ মুহূর্ত ছিল এবং সানরাইজার্স ওদের স্নায়ু খুব ভালো ভাবে ধরে রেখেছিল।’

আরও পড়ুন: MI-কে রুদ্ধশ্বাস ম্যাচে হারালেও লিগ তালিকায় এক চুলও উন্নতি হল না SRH-র

টসে জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠিয়েছিল মুম্বই। রাহুল ত্রিপাঠির ৭৬, প্রিয়ম গর্গের ৪২ এবং নিকোলাস পুরানের ৩৮ রানের হাত ধরে নির্দিষ্ট ২০ ওভারে ১৯৩ রান করে এসআরএইচ। রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি মুম্বই। ২ ওপেনার রোহিত শর্মা এবং ইশান কিষাণ মিলে ৯৫ রানের পার্টনারশিপ গড়ে। রোহিত করেন ৪৮ এবং ইশানের সংগ্রহ ৪৩। এর বাইরে টিম ডেভিডের দুরন্ত ৪৬ রানের পরেও ম্যাচটি ৩ রানে হারতে হয় মুম্বইকে। কারণ নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মুম্বই ১৯০ রান করে।

শেষ ম্যাচ তাদের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। জিতে শেষটা করতে চায় মুম্বই। রোহিত বলেওছেন, ‘জিতে আমরা টুর্নামেন্ট শেষ করতে চাই। আমরা এর জন্য সবটা করতে রাজি, যেটা আমাদের পক্ষে করা সম্ভব। যদি সম্ভব হয়, তবে আমরা আরও কিছু তরুণকে সুযোগ দিতে পারি।’ তবে শেষ ম্যাচে দিল্লিকে হারানোর উপরই নির্ভর করছে প্লে-অফে রয়্যাল চ্যালেঞ্জার্স, কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদের ভাগ্য।

বন্ধ করুন