বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: KKR-এর কাছে আজ ফাইনাল, LSG-এর চ্যালেঞ্জও কম নয়, ২ দলের একাদশ কী হবে?
আজ কলকাতা-লখনউয়ের মহারণ।

IPL 2022: KKR-এর কাছে আজ ফাইনাল, LSG-এর চ্যালেঞ্জও কম নয়, ২ দলের একাদশ কী হবে?

  • এই বছর আইপিএলে অভিষেক হয়েছে লখনউ সুপার জায়ান্টসের। তাই লিগ পর্বে মাত্র ১টি ম্যাচেই লখনউ আর কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছে। সেই ম্যাচে কেকেআর বাজে ভাবে হেরেছিল। এ বার কি নাইটরা পারবে বদলা নিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে?

কলকাতা নাইট রাইডার্সের সামনে আজ বুধবার মরণ-বাঁচন লড়াই। লখনউ সুুপার জায়ান্টসকে হারাতে না পারলে সব আশা শেষ হয়ে যাবে কেকেআর-এর। এ দিকে পর পর ২ ম্যাচ হেরে লখনউ কিন্তু জিততে মরিয়া। তারা চাইবে, কোনও অঙ্কের জটিলতা ছাড়া জিতে প্লে-অফে নিজেদের জায়গা নিশ্চিত করতে। আজ জিতলে সরকারি ভাবেই প্লে-অফে উঠে যাবেন কেএল রাহুলরা।

লখনউ হারলেও যে প্লে-অফে যেতে পারবে না, তা নয়। তারা কার্যত পৌঁছেও গিয়েছে। তবে কিছু অঙ্কের হিসেবের জন্য এখনও সরকারি ভাবে বলা যাচ্ছে না, পরের পর্বের জন্য লখনউ জায়গা পাকা করে ফেলেছে। কারণ অঘটন তো যে কোনও মুহূর্তেই ঘটতে পারে। তাই কোনও রকম দ্বিধা ছাড়াই লখনউ আজ প্লে-অফে জায়গা পাকা করে ফেলতে চায়।

এই পরিস্থিতিতে দুই দলই ম্যাচ জিততে মরিয়া। তারা কি আজ দলে কোনও পরিবর্তন করবে?

আরও পড়ুন: LSG-কে না হারালে সব আশা শেষ, প্লে-অফের লড়াইয়ে টিকতে ৫টি জিনিস KKR-কে করতেই হবে

কলকাতা তাদের শেষ ম্যাচ দাপটের সঙ্গে জিতেছে। তাই দলে সে ভাবে পরিবর্তন সম্ভবত করবে না। কিন্তু অজিঙ্কা রাহানে চোট পেয়ে ছিটকে যাওয়ায় সেই জায়গায় নতুন কেউ একাদশে ঢুকবেন। সে ক্ষেত্রে শেলডন জ্যাকসন বা বাবা ইন্দ্রজিৎ দলে ফিরতে পারেন। কলকাতা পরপর দুই ম্যাচ জিতে ফের প্লে-অফের লড়াইয়ে ফিরেছেন। ১৩ ম্যাচের মধ্যে ৬টিতে তারা জিতেছে। পয়েন্ট ১২। লিগ টেবলে তারা এখন ৬ নম্বরে রয়েছে ।

লখনউ আবার ১৩ ম্যাচের মধ্যে ৮টিতে জিতে লিগ টেবলের ৩ নম্বরে রয়েছে। পরপর দুই ম্যাচ হেরে তারা কিছুটা চাপে পড়ে গিয়েছে। কেকেআর- এর বিরুদ্ধে জয়ে ফিরতে তারা দলে পরিবর্তন করে কিনা, সেটাই দেখার বিষয়।

কেকেআর-এর সম্ভাব্য প্রথম একাদশ: বেঙ্কটেশ আইয়ার, বাবা ইন্দ্রজিৎ, নীতিশ রানা, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), স্যাম বিলিংস (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, সুনীল নারিন, উমেশ যাদব, টিম সাউদি, বরুণ চক্রবর্তী।

এলএসজি-র সম্ভাব্য প্রথম একাদশ: কুইন্টন ডি'কক (উইকেটকিপার), কেএল রাহুল (অধিনায়ক), দীপক হুডা, মার্কাস স্টোইনিস, আয়ুশ বাদোনি, ক্রুনাল পাণ্ডিয়া, জেসন হোল্ডার, আবেশ খান, দুষমন্ত চামেরা, রবি বিষ্ণোই, মহসিন খান।

বন্ধ করুন