বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: PBKS-এর বিরুদ্ধে ম্যাচের সেরা হয়ে রোহিত-গেইলদের ছাপিয়ে নয়া নজির উমেশের

IPL 2022: PBKS-এর বিরুদ্ধে ম্যাচের সেরা হয়ে রোহিত-গেইলদের ছাপিয়ে নয়া নজির উমেশের

উমেশ যাদব।

৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন উমেশ। জীবনের সেরা টি-টোয়েন্টি পরিসংখ্যান এটি উমেশের। ম্যাচের সেরাও হন তিনি। পাশাপাশি শুক্রবার ম্যান অফ দ্য ম্যাচ হয়ে নজির গড়ে ফেলেছেন উমেশ। সেই সঙ্গে ইউসুফ পাঠান এবং রোহিত শর্মা, ক্রিস গেইলদের ছাপিয়ে গিয়েছেন তিনি।

এ বার আইপিএলে একেবারে স্বপ্নের ফর্মে রয়েছেন উমেশ যাদব। শুক্রবার ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন তারকা পেসার। উমেশের দুর্দান্ত স্পেল, রান তাড়াতে আন্দ্রে রাসেলের তাণ্ডবের জেরে পঞ্জাব কিংসকে ৩৩ বল বাকি থাকতে ৬ উইকেটে হারিয়ে দেয় কলকাতা নাইট রাইডার্স।

এই ম্যাচ জয়ের পিছনে বড় ভূমিকা রয়েছে নিঃসন্দেহে উমেশের। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন উমেশ। জীবনের সেরা টি-টোয়েন্টি পরিসংখ্যান এটি উমেশের। ম্যাচের সেরাও হন তিনি।

পাশাপাশি শুক্রবার ম্যান অফ দ্য ম্যাচ হয়ে নজির গড়ে ফেলেছেন উমেশ। সেই সঙ্গে ইউসুফ পাঠান এবং রোহিত শর্মা, ক্রিস গেইলদের ছাপিয়ে গিয়েছেন তিনি।

উমেশ এই মুহূর্তে আইপিএলের ১টি দলের বিপক্ষে সবচেয়ে বেশি সংখ্যক প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরষ্কার পেয়েছেন। পঞ্জাবের বিরুদ্ধে তিনি মোট ৬ বার ম্যাচের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন। এর আগে ডেকান চার্জার্স, যে দলটি এখন আইপিএল খেলে না, তাদের বিরুদ্ধে ৫বার ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন ইউসুফ পাঠান। রোহিত শর্মা আবার কেকেআর-এর বিরুদ্ধে ৫ বার ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। ক্রিস গেইলও ৫ বার কলকাতার দলের বিরুদ্ধে ৫ বার ম্যাচের সেরা হয়েছেন। সকলকে ছাপিয়ে নতুন রেকর্ড গড়ে ফেলেছেন উমেশ।

একটি নির্দিষ্ট আইপিএল দলের বিরুদ্ধে সর্বাধিক বার ম্যাচের সেরা প্লেয়ার হয়েছেন যাঁরা:

উমেশ যাদব – পিবিকেএসের বিপক্ষে ৬

ইউসুফ পাঠান- ডেকান চার্জার্সের বিপক্ষে ৫

রোহিত শর্মা- কেকেআরের বিপক্ষে ৫

ক্রিস গেইল- কেকেআরের বিপক্ষে ৫

বন্ধ করুন