বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: গিলকে না রেখে অলরাউন্ডার আইয়ারকে ৮ কোটিতে রিটেন, ৭ ম্যাচে ২ ওভার বল করিয়েছে KKR!
শুভমন গিল এবং বেঙ্কটেশ আইয়ার। (ছবি সৌজন্যে আইপিএল)

IPL 2022: গিলকে না রেখে অলরাউন্ডার আইয়ারকে ৮ কোটিতে রিটেন, ৭ ম্যাচে ২ ওভার বল করিয়েছে KKR!

  • IPL 2022: গতবার আইপিএলের দ্বিতীয় পর্যায়ে দুর্দান্ত ব্যাট করেছিলেন বেঙ্কটেশ আইয়ার। কিন্তু এবার ছিঁটেফোটা ফর্মে নেই কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা। সাত ম্যাচে মাত্র ৯৫ রান করেছেন। গড় ২৩.৭৫। স্ট্রাইক রেট ১১৭.২৮। তিনটি চার এবং ছটি ছক্কা হাঁকিয়েছেন। ব্যাট হাতে ফর্ম এতটাই খারাপ যে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ওপেনিংয়ে নামানো হয়নি। মিডল অর্ডারে যখন নেমেছিলেন, তখন স্রেফ ধরে খেলে ম্যাচ এগিয়ে নিয়ে যেতে হত। সঙ্গ দিতে হত অধিনায়ক শ্রেয়স আইয়ারের। কিন্তু সেটাও পারেননি।

শুভমন গিলকে রিটেন করার সুযোগ ছিল। কিন্তু শুধুমাত্র ব্যাটারের পরিবর্তে অলরাউন্ডারের দিকে গিয়ে বেঙ্কটেশ আইয়ারকে আট কোটি টাকায় রেখেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। যিনি ব্যাট হাতে ছিঁটেফোটা ফর্মে নেই। বোলিংয়ে তো ব্যবহারই করা হচ্ছে না কার্যত। স্বভাবতই প্রশ্ন উঠছে, তাহলে কোন যুক্তিতে অলরাউন্ডারকে রিটেন করা হল?

গতবার আইপিএলের দ্বিতীয় পর্যায়ে দুর্দান্ত ব্যাট করেছিলেন বেঙ্কটেশ। কিন্তু এবার ছিঁটেফোটা ফর্মে নেই। সাত ম্যাচে মাত্র ৯৫ রান করেছেন। গড় ২৩.৭৫। স্ট্রাইক রেট ১১৭.২৮। তিনটি চার এবং ছটি ছক্কা হাঁকিয়েছেন। ব্যাট হাতে ফর্ম এতটাই খারাপ যে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ওপেনিংয়ে নামানো হয়নি। মিডল অর্ডারে যখন নেমেছিলেন, তখন স্রেফ ধরে খেলে ম্যাচ এগিয়ে নিয়ে যেতে হত। সঙ্গ দিতে হত অধিনায়ক শ্রেয়স আইয়ারের। কিন্তু সেটাও পারেননি। বাজেভাবে উইকেট ছুড়ে দিয়ে এসেছিলেন। যেখান থেকে কেকেআরের পতনের শুরু হয়েছিল।

আরও পড়ুন: KKR vs GT Predicted XI: গুজরাট দলে ফিরবেন অধিনায়ক হার্দিক, এবার কি কামিন্সকে ঝেড়ে ফেলবে নাইটরা?

সেই পরিস্থিতিতে বেঙ্কটেশ সমালোচনার মুখে পড়লেও প্রশ্ন উঠেছে কেকেআরের কৌশলের নিয়ে। বিশেষজ্ঞদের বক্তব্য, অলরাউন্ডার হিসেবে দলে রেখেও বেঙ্কটেশকে দিয়ে কার্যত বলই করানো হচ্ছে না। সাত ম্যাচে মাত্র দু'ওভার করেছেন। অথচ কেকেআরের বোলিং লাইন-আপ যে অসাধারণ বল করছে, এমন মোটেও নয়। বেঙ্কটেশকে যদি বল করানোর পরিকল্পনা না থাকে, তাহলে কেন তাঁকে রিটেন করা হয়েছিল? অথচ তাঁকে রিটেনশনের জন্য যে শুভমনকে ছেড়ে দেওয়া হয়েছিল, তিনি দারুণ ছন্দে আছে। ছয় ম্যাচে করে ফেলেছেন ২০০ রান। সর্বোচ্চ ৯৬ রান করেছেন। গড় ৩৩.৩৩। স্ট্রাইক রেট ১৫১.৫১।

এবারের আইপিএলে বেঙ্কটেশ আইয়ারের ফর্ম

১) বনাম চেন্নাই সুপার কিংস: ১৬ বলে ১৬ রান করেছিলন।

২) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১৪ বলে ১০ রান করেছিলেন। এক ওভার বলে করে ১০ রান দিয়েছিলেন। ১৯ তম ওভার করেছিলেন।

৩) পঞ্জাব কিংস বনাম: সাত বলে তিন রান করেছিলেন।

৪) বনাম মুম্বই ইন্ডিয়ান্স: ৪১ বলে ৫০ অপরাজিত করেছিলেন। তবে কোনও টাচই ছিল না।

৫) বনাম দিল্লি ক্যাপিটালস: এক ওভারে ১৪ রান করেছিলেন। আট বলে ১৮ রান করেছিলন।

৬) বনাম সানরাইজার্স হায়দরাবাদ: ১৩ বলে ছয় রান করেছিলন।

৭) বনাম রাজস্থান রয়্যালস: সাত বলে ছয় করেছিলন।

বন্ধ করুন