বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: এই মরশুমে চূড়ান্ত ব্যর্থ, তবু ৬,৫০০ রানের গণ্ডি ছুঁয়ে রেকর্ড কোহলির
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

IPL 2022: এই মরশুমে চূড়ান্ত ব্যর্থ, তবু ৬,৫০০ রানের গণ্ডি ছুঁয়ে রেকর্ড কোহলির

  • শিখর ধাওয়ানই আইপিএলের ৬০০০ রান করেছেন। এ ছাড়া ডেভিড ওয়ার্নারের সংগ্রহ ৫৮৭৬ রান। তিনি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। এবং মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ৫৮২৯ রান করে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন।

বিরাট কোহলি এই বছর আইপিএলে সবচেয়ে খারাপ ছন্দে রয়েছেন। ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত এ বারই সবচেয়ে খারাপ পারফরম্যান্স কোহলির। তবে এত খারাপ ফর্মের মাঝেও শুক্রবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের সময়ে তিনি আইপিএলের ইতিহাসে নয়া নজির গড়ে ফেলেছেন। প্রথম প্লেয়ার হিসেবে আইপিএলে ৬৫০০ রান করে ফেলেছেন কোহলি।

বিরাট কোহলি ছাড়াও শুধুমাত্র শিখর ধাওয়ানই আইপিএলের ইতিহাসে ৬০০০ রান করেছেন। এ ছাড়া ডেভিড ওয়ার্নার, যিনি এই মরসুমে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে খেলছেন, তাঁর সংগ্রহ ৫৮৭৬ রান। তিনি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। এবং মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ৫৮২৯ রান করে এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। সুরেশ রায়না এই বছর প্রথম প্লেয়ার, যিনি নিলামে অবিক্রিত ছিলেন। তবে সিএসকে-র জার্সিতে আইপিএলে ৫৫২৮ রান নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছেন।

আরও পড়ুন: জনির প্রশংসা করে বিরাটকে বিশেষ পরামর্শ দিলেন RCB ক্যাপ্টেন ফ্যাফ ডু’প্লেসি

বিরাট কোহলি এ বার আইপিএলের ১৩ ম্যাচ খেলে ১৯.৬৭ গড়ে মাত্র ২৩৬ রান করেছেন। স্ট্রাইকরেট ১১৩.৪৬। এ বার তিনি তিনটি গোল্ডেন ডাকও করে ফেলেছেন। যা নিঃসন্দেহে লজ্জার নজির।

২০১৬ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কোহলি সর্বাধিক রান (৯৭৩) করেছিলেন। এবং সর্বাধিক শতরানের (৪) রেকর্ড গড়েছিলেন। তার পরে, তিনি ২০১৭ সালে ৩০৮ রান করেছিলেন। ২০১৮ সালে ৫৩০ রান করেছিলেন। ২০১৯ সালে ৪৬৪ রান করেছিলেন। ২০২০ সালে আবার ৪৬৬ রান করেছিবেন। গত বছর তিনি ৪০৫ রান করেছিলেন। তবে এ বার অবস্থা সবচেয়ে খারাপ।

বন্ধ করুন