বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: মইনের বিরুদ্ধে ১১তম বার আউট কোহলি, বার্মি আর্মির খোঁচায় ক্ষেপে গেলেন নেটনাগরিকরা
সিএসকে-আরসিবি ম্যাচে কোহলিকে বোল্ড করেন মইন আলি। ছবি- আইপিএল।

IPL 2022: মইনের বিরুদ্ধে ১১তম বার আউট কোহলি, বার্মি আর্মির খোঁচায় ক্ষেপে গেলেন নেটনাগরিকরা

  • আন্তর্জাতিক ক্রিকেটে কোহলিকে মইন আলির থেকে বেশিবার আর কোনও বোলার আউট করেননি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে গত ম্যাচেই গুজরাট টাইটানসের বিরুদ্ধে এ মরশুমের আইপিএলের প্রথম অর্ধশতরানটি আসে কোহলির ব্যাট থেকে। তার পরের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩০ রান করলেও, একেবারে ছন্দে দেখায়নি বিরাটকে। ৩০ রান করতে কোহলি ৩৩ বল খেলে ফেলেন।

সিএসকের বিরুদ্ধে গোটা ইনিংসেই ছন্দ ফিরে পেতে লড়াই করতে দেখা যায় প্রাক্তন ভারতীয় অধিনায়ককে। শেষমেশ মইন আলির ক্লাসিক অফস্পিন বলে ব্যাট-প্যাডের মধ্যেকার ফাঁক দিয়ে বল গলে গিয়ে বোল্ড হন কোহলি। তাঁর দল আরসিবি জিতলেও, কোহলির এই খারাপ ফর্ম নিঃসন্দেহে চিন্তার বিষয়। ঘটনাক্রমে এই নিয়ে ১১তম বার কোহলিকে আউট করলেন মইন আলি। এরপরেই কোহলিকে খোঁচা দিতে ছাড়েনি ইংল্যান্ডের বিখ্যাত সমর্থকগোষ্ঠী বার্মি আর্মি

টুইটারে মইন আলির ব্যাক পকেটে কোহলির এডিট করা একটি ছোট্ট ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তারা। পোস্টটির অর্থ খুবই সহজ। মইনের বিরুদ্ধে কোহলির বারবার আউট হওয়াকে কেন্দ্র করেই যে এই পোস্টটি করা হয় তা বুঝতে কারুরই খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়। তবে বার্মি আর্মির এই পোস্ট নেটনাগরিকরা খুব একটা ভালভাবে নেননি। অনেকেই এর কড়া জবাব দিয়ে কোহলির মাহাত্ম্য প্রমাণের চেষ্টা করেন।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে কোহলিকে প্রতি ইংল্যান্ড-ভারত সিরিজে অন্তত একবার আউট করেছেন মইন। ওয়ান ডেতে মইনের বিরুদ্ধে ১১৫ বল খেলে ৮৯ রান করার পাশাপাশি তিনবার আউট হয়েছেন কোহলি। টেস্টে ১৯৬ রানের বিনিময়ে কোহলিকে সাতবার আউট করেছেন মইন। জেমস অ্যান্ডারসন ও টিম সাউদির সঙ্গে যুগ্মভাবে মইনই আন্তর্জাতিক ক্রিকেটে কোহলিকে সবচেয়ে বেশিবার আউট করেছেন।

 

বন্ধ করুন