বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: খারাপ ফর্মের বিরাটের আত্মবিশ্বাস নড়ে গিয়েছিল, মেনে নিচ্ছেন হেসন
বিরাট কোহলি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: খারাপ ফর্মের বিরাটের আত্মবিশ্বাস নড়ে গিয়েছিল, মেনে নিচ্ছেন হেসন

  • গুজরাটের বিরুদ্ধে অবশেষে ফর্মে ফিরে ম্যাচ জেতানো ৭৩ রান করেন বিরাট।

এ মরশুমের আইপিএলটা একেবারেই দুঃস্বপ্নের মতো কেটেছে বিরাট কোহলির। রান পেতে গিয়ে ঘাম ছুটেছে তাঁর। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (১৯ মে) প্লে-অফের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে গুজরাট টাইটানসের বিরুদ্ধে মরন-বাঁচণ ম্যাচে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এই ম্যাচেই জ্বলে উঠলেন কোহলি।

১৬৯ রান তাড়া করতে নেমে কোহলির তুখড় ৭৩ রানের ইনিংসে ভর করেই আট বল বাকি থাকতে আট উইকেটে ম্যাচ জিতে নেয় আরসিবি। ম্যাচ সেরাও হন কোহলি। এ মরশুমে ভাগ্য কোহলির একেবারে সঙ্গ দেয়নি। ১৩টি ভিন্ন উপায়ে আউট হওয়ার পর, অবশেষে এসেছে তাঁর ফর্ম। বিরাটের আত্মবিশ্বাসের যেখানে সবাইকে উদাহরণ দেওয়া হয়, সেখানে খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাওয়া বিরাটের নিজের আত্মবিশ্বাসই এক সময় কমে গিয়েছিল বলে মেনে নিচ্ছেন আরসিবির ক্রিকেট ডিরেক্টর মাইক হেসন।

গুজরাট ম্যাচ শেষে তিনি বলেন, ‘দিনের শেষে ও (বিরাট কোহলি) তো মানুষ। যখন কেউ এমন খারাপ ফর্মের মধ্য়ে দিয়ে যায়, তখন সকলেরই নিজের দক্ষতার ওপর সন্দেহ হতে শুরু করে। সকলেই ভাবতে থাকেন, কবে আবার ভাগ্য তার একটু সহায় হবে এবং বদল ঘটবে। আজ ওর ভাগ্য একটু হলেও সঙ্গ দিয়েছে এবং সত্যি বলতে ওর এটুকু প্রাপ্য।’ পাশাপাশি হেসন আরও দাবি করেন বিরাট যেভাবে নেটে খেটেছে, তাতে ভাগ্য বদল হওয়ারই ছিল। ‘ও যেহেতু নেটে ভীষণ পরিশ্রম করছিল এবং ম্যাচের বাইরে নিজের ছন্দ ফিরে পাওয়ার জন্য বদ্ধপরিকর ছিল, সেটাই ওকে ওর আত্মবিশ্বাস ফিরে পেতে সাহায্য করে।’ বলেন হেসন।

বন্ধ করুন