বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: সমালোচকদের চুপ করাতে কোহলির ভরসা এখন ব্যাট নয়, টিভির রিমোট!
বিরাট কোহলি। ছবি- আইপিএল।
বিরাট কোহলি। ছবি- আইপিএল।

IPL 2022: সমালোচকদের চুপ করাতে কোহলির ভরসা এখন ব্যাট নয়, টিভির রিমোট!

  • এ মরশুমের আইপিএলে ইতিমধ্যেই তিনবার প্রথম বলে শূন্য রানে আউট হয়েছেন কোহলি।

চলতি মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ঠিকঠাক খেললেও, বিরাট কোহলির ফর্ম নিয়ে বিরাট প্রশ্নচিহ্ন রয়েছে। এ মরশুমে ইতিমধ্যেই তিনবার প্রথম বলে শূন্য রানে আউট হয়েছেন কোহলি। তাঁর দিকে ধেয়ে এসেছে প্রবল সমালোচনা। অনেক বিশেষজ্ঞই বিরাটকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিচ্ছেন।

তবে বিরাট নিজে কিন্তু এসব দিকে একেবারেই কান দিতে নারাজ। তিনি কোনও পরামর্শ বা অন্যদের মন্তব্য়ে একটু ভ্রুক্ষেপ করছেন না। সম্প্রতি আরসিবিরি ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে সমালোচকদের কড়া জবাব দিয়েছেন বিরাট। ব্যাট হাতে নয়, মুখে। তিনি বলেন, ‘ওরা কোনওদিনও আমার মতো হতে পারবে না। আমি কী ভাবছি, কী করছি, আমার জীবন সবটাই ওদের জন্য অসম্ভব।’

সমালোচকদের এড়াতে একদম সহজ সরল পন্থা নিয়েছেন কোহলি। কী সেই উপায়? ‘আমি কী ভাবে এইসব সমালোচনার মোকাবিলা করি? হয় টিভি মিউট করে দিই, নয়তো কে কী বলল তা শুনিনা এবং শুনলেও পাত্তা দিই না। আমি এইসবকটি কাজই করে থাকি।’ দাবি প্রাক্তন ভারতীয় অধিনায়কের। তবে টিভির আওয়াজ মিউট করে দিলেই যে কোহলির সমালোচনা থেমে যাবে না, বা তাঁর কাছে সেই সমালোচনা পৌঁছবে না, এমনটা ভাবা বোকামি। খুব শ্রীঘ্রই কোহলিকে মুখ নয়, বরং তাঁর চিরাচরিত ভঙ্গিমায় ব্যাট হাতে জবাব দিতে হবে।

বন্ধ করুন