বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কমলা টুপির দৌড়ে শ্রেয়স-হার্দিকদের পিছনে ফেললেন ওয়ার্নার, কী অবস্থা বেগুনি টুপির
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে ডেভিড ওয়ার্নার (ছবি:পিটিআই) (PTI)

কমলা টুপির দৌড়ে শ্রেয়স-হার্দিকদের পিছনে ফেললেন ওয়ার্নার, কী অবস্থা বেগুনি টুপির

  • ২০২২ আইপিএল-এর পঞ্চাশতম ম্যাচে তিনি ১২টি বাউন্ডারি ও তিনটি ছক্কা হাঁকিয়ে নিজের পুরানো দলের বিরুদ্ধে ৯২ রান করেন। এরফলে চলতি মরশুমে ইতিমধ্যেই তাঁর রান সংখ্যা হয় ৩৫৬, এরফলে তিনি হার্দিক, শ্রেয়স, ফ্যাফ ডুপ্লেসিকে পিছনে ফেলে দেন।

জমে উঠেছে শেষ মুহূর্তের লড়াই। কোন দল ২০২২ আইপিএল-এর প্লে অফে উঠবে? কার মাথায় উঠবে কমলা টুপি?কেই বা জিতবে বেগুনি টুপি?এই প্রশ্নের উত্তর খুঁজতে লড়াই চলছে। প্লেঅফে ওঠার জন্য পয়েন্ট টেবিল যেমন জমে উঠেছে, তেমনই সেরা উইকেট শিকার ও সেরা রান স্কোরারের জন্যেও লড়াই খুব কঠিন হতে চলেছে।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫৮ বলে অপরাজিত ৯২ রান করে দারুণ ভাবে কমলা টুপির দৌড়ে ঢুকে পড়েছেন দিল্লি ক্যাপিটলসের ডেভিড ওয়ার্নার। ২০২২ আইপিএল-এর পঞ্চাশতম ম্যাচে তিনি ১২টি বাউন্ডারি ও তিনটি ছক্কা হাঁকিয়ে নিজের পুরানো দলের বিরুদ্ধে ৯২ রান করেন। এরফলে চলতি মরশুমে ইতিমধ্যেই তাঁর রান সংখ্যা হয় ৩৫৬, এরফলে তিনি হার্দিক, শ্রেয়স, ফ্যাফ ডুপ্লেসিকে পিছনে ফেলে দেন। এই মুহূর্তে তিনি তালিকার চার নম্বরে চলে এসেছেন ডেভিড ওয়ার্নার। 

দেখে নেওয়া যাক কমলা টুপির সেরা পাঁচের তালিকা-

জোস বাটলার ১০ ম্যাচে ৫৮৮ রান

কেএল রাহুল ১০ ম্যাচে ৪৫১ রান

শিখর ধাওয়ান ১০ ম্যাচে ৩৬৯ রান

ডেভিড ওয়ার্নার ১০ ম্যাচে ৩৫৬ রান

অভিষেক শর্মা ১০ ম্যাচে ৩৩১ রান

অন্যদিকে বেগুনি টুপি অর্থাৎ সেরা উইকেট শিকারির দৌড়ে এখনও সকলের আগে রয়েছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল। তার পরেই রয়েছেন কুলদীপ যাদব। রাবাদাও এই লড়াই দারুণ দৌড় শুরু করেছেন। টি নটরাজন ও হাসারাঙ্গাও লড়াই জমিয়ে দিয়েছেন। মহম্মদ শামি-উমেশ যাদব-উমরান মালিকও কিন্তু যখন তখন সকলকে পিছনে ফেলতে পারেন। 

দেখে নেওয়া যাক বেগুনি টুপির লড়াই-

যুজবেন্দ্র চাহাল ১০ ম্যাচ ১৯ উইকেট

কুলদীপ যাদব ১০ ম্যাচ ১৮ উইকেট

রাবাদা ৯ ম্যাচ ১৭ উইকেট

টি নটরাজন ৯ ম্যাচ ১৭ উইকেট

হাসারাঙ্গা ১১ ম্যাচ ১৬ উইকেট

উমেশ যাদব ১০ ম্যাচ ১৫ উইকেট

মহম্মদ শামি ১০ ম্যাচ ১৫ উইকেট

উমরান মালিক ১০ ম্যাচ ১৫ উইকেট

বন্ধ করুন