বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘যদি ক্যাচগুলো মিস না হত, জিততেও পারতাম’, ম্যাচ শেষে আক্ষেপ জাদেজার
রেকর্ড রান তাড়া করে সিএসকে-কে হারায় এলএসজি।

IPL 2022: ‘যদি ক্যাচগুলো মিস না হত, জিততেও পারতাম’, ম্যাচ শেষে আক্ষেপ জাদেজার

  • ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি মিড অফে কুইন্টন ডি'ককের একটি সহজ ক্যাচ মিস করেন। এবং তুষার দেশপান্ডে ডিপ পয়েন্টে কেএল রাহুলের তোলা একটি রানিং ক্যাচ হাতছাড়া করেন।

মইন আলি এবং তুষার পাণ্ডের ক্যাচ মিস করার খেসারতই কি দিতে হলে চেন্নাই সুপার কিংসকে? তার জন্যই কি ২১০ রান করার পরেও ৬ উইকেটে হারতে হলে সিএসকে-কে? বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে হারের পর এই প্রশ্নই উঠে গিয়েছে। ইংল্যান্ডের অলরাউন্ডার মিড অফে একটি সহজ ক্যাচের সুযোগ হারান এবং তুষার দেশপান্ডে ডিপ পয়েন্টে একটি রানিং ক্যাচ হাতছাড়া করেন।

প্রসঙ্গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এক মরসুমে চার বারের চ্যাম্পিয়নদের, তাদের প্রথম দুই ম্যাচে হারের ঘটনা এই প্রথম।

তখন কুইন্টন ডি'ককের রান ৩০। আর সিএসকে-রান ৫৩। ৫.২ ওভারে ডোয়েন ব্র্যাভোর বলে সহজ ক্যাচ তোলেন ডি'কক। কিন্তু সেই ক্যাচ মিস করেন মইন আলি। শেষ পর্যন্ত ৪৫ বলে ৬১ রান করে এলএসজি-কে ভালো জায়গায় পৌঁছে দেন ডি'কক।

এর পর অষ্টম ওভারে মইন আলির শেষ বলে কেএল রাহুলের ক্যাচ মিস করেন তুষার দেশপাণ্ডে। যদিও ক্যাচটি কঠিন ছিল, তবে না ধরার মতোও ছিল না। বলটি কোথায় পড়বে, সেটা ঠিক করে বুঝে উঠতেই পারেননি তুষার। তিনি কিছুটা এগিয়ে গিয়েছিলেন। এর আগের বলেই রাহুল ছক্কা হাঁকিয়েছিলেন। এই বলেও ছয় মারতে গিয়েই ক্যাচ তুলেছিলেন। ২৬ বলে ৪০ রানের দুরন্ত ইনিংস খেলেন কেএল রাহুল।

লখনউয়ের দুই ওপেনারের ৯৯ রানের পার্টনারশিপ দলকে মজবুত জায়গায় নিয়ে যায়। যার জেরে ম্যাচটিও জেতে লখনউ।

রবীন্দ্র জাদেজাও মনে করেন, ক্যাচগুলো ধরা গেলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত। ম্যাচ শেষে র সিএসকে অধিনায়ক বলেওছেন, ‘আমি মনে করি, আমরা খুব ভালো শুরু করেছি। রবি এবং শিবম দুবে যখন খেলছিল, ওরা দুর্দান্ত ছিল। তাই, আমি মনে করি আমাদের শুরুটা ভালো ছিল কিন্তু ফিল্ডিংয়ে কিছুটা সমস্যা হয়। ম্যাচ জিততে হলে আপনাকে ক্যাচ নিতে হবে। আমরা সেই সুযোগগুলো নিতে পারতাম এবং ম্যাচ বাঁচাতে পারতাম।’

এর সঙ্গেই তিনি অবশ্য যোগ করেছেন, ‘আসলে আজ (বৃহস্পতিবার) রাতে প্রচুর শিশির পড়েছিল। শিশিরের কারণে বল হাতে থাকছিল না। তাই আমি মনে করি, পরের বার আমাদের প্রশিক্ষণের সময় ভেজা বল নিয়ে অনুশীলন করতে হবে। এবং আমরা পরের বার এই সমস্যাগুলো কাটিয়ে উঠব।’

বন্ধ করুন