বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘ডেথ ওভারে ওর ইকোনমি রেট দারুণ’, PBKS তরুণের সঙ্গে জাহিরের তুলনা বীরুর
বীরেন্দ্র সেহওয়াগ এবং জাহির খান।

IPL 2022: ‘ডেথ ওভারে ওর ইকোনমি রেট দারুণ’, PBKS তরুণের সঙ্গে জাহিরের তুলনা বীরুর

  • পঞ্জাব কিংসের তরুণ এ বার আইপিএলের প্রতি ওভারে মাত্র ৭.৯১ করে রান দিয়েছেন। এটি জসপ্রীত বুমরাহর (৭.৬৬) পরে পেসার হিসেবে তাঁর দ্বিতীয় সেরা ইকোনমি রেট (ন্যূনতম ৬০ বল করার পর এই পরিসংখ্যান)। পাশাপাশি তিনি এক ইনিংসে ৪ উইকেটও নিয়েছেন।

বিসিসিআই রবিবার টিম ইন্ডিয়ার আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে। ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এই ১৮ জনের দলে বেশ কিছু তারকা প্লেয়ার প্রত্যাবর্তন করেছেন। পাশাপাশি দুই আনক্যাপড আইপিএলের তারকা প্লেয়ারও সুযোগ পেয়েছেন দলে। 

চলতি আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের জন্য আর্শদীপ সিং-কে নিয়ে উচ্ছ্বসিত বীরেন্দ্র সেহওয়াগ। যিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সুযোগও পেয়েছেন। বীরুর মতে, আর্শদীপ যে কাজটি করছেন, সেটি শুধুমাত্র প্রাক্তন ক্রিকেটার জহির খান এবং আশিস নেহরাকে তাঁদের খেলার দিনগুলিতে করতে দেখেছেন।

আর্শদীপ সিং-কে দলে নেওয়াটাকে ভালো সিদ্ধান্ত বলে দাবি করছেন সেহওয়াগ। আর্শদীপ এ বার আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ১৪ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন। হয়তো উইকেটের সংখ্যা তাঁর খুব বেশি নয়। তবে তিনি ডেথ ওভারে যে ভাবে বোলিং করেছেন, সেটা নিঃসন্দেহে অসাধারণ বিষয়।

আরও পড়ুন: ‘স্লগ ওভারে ধোনি, হার্দিকের মতো বিগ হিটারকে থামিয়েছেন’, PBKS পেসারে মুগ্ধ ইরফান

আর্শদীপ প্রতি ওভারে মাত্র ৭.৯১ করে রান দিয়েছেন। এটি জসপ্রীত বুমরাহর (৭.৬৬) পরে পেসার হিসেবে তাঁর দ্বিতীয় সেরা ইকোনমি রেট (ন্যূনতম ৬০ বল করার পর এই পরিসংখ্যান)। পাশাপাশি তিনি এক ইনিংসে ৪ উইকেটও নিয়েছেন।

Cricbuzz-এর সঙ্গে কথা বলার সময়ে সেহওয়াগ বলেছেন, ‘আর্শদীপ আমাকে মুগ্ধ করেছে। কারণ ও পাঞ্জাব কিংসের হয়ে শেষ তিন ওভারের মধ্যে ২ ওভার ও বল করেছে। ওর হয়তো অনেক উইকেট নেই, তবে ওর ইকোনমি রেট দুরন্ত। ও সেই বোলার যারা নতুন বলে এক ওভার করে এবং স্লগ ওভারে গিয়ে ২ ওভার করে। আমি আমার সময়ে শুধু জহির খান এবং আশিস নেহরাকে এমনটা করতে দেখেছি। এখন সেটা করছে আর্শদীপ, বুমরাহ এবং ভুবনেশ্বর। স্লগ ওভারে বোলিং করা কিন্তু খুবই কঠিন কাজ।’

বন্ধ করুন