বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: DC-PBKS ম্যাচ যারা জিতবে প্লে-অফে এগোবে, একে অপরকে মাত দিতে কী হবে ২ দলের একাদশ?
আজ মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস আর পঞ্জাব কিংস।

IPL 2022: DC-PBKS ম্যাচ যারা জিতবে প্লে-অফে এগোবে, একে অপরকে মাত দিতে কী হবে ২ দলের একাদশ?

  • দিল্লি এবং পঞ্জাব মোট ২৯টি ম্যাচে মুখোমুখি হয়েছে। লড়াই হয়েছে সমানে সমানে। তবে পরিসংখ্যানে সামান্য এগিয়ে পঞ্জাব। ২৯ ম্যাচের মধ্যে ১৫টিতে জিতেছে পঞ্জাব। আর দিল্লি জিতেছে ১৪টি ম্যাচ। এই মরশুমে আইপিএলের প্রথম লেগে অবশ্য পঞ্জাবকে ৯ উইকেটে হারিয়ে এক তরফা জয় ছিনিয়ে নিয়েছিল ঋষভ পন্তের টিম।

আজ সোমবার দিল্লি ক্যাপিটালস বনাম পঞ্জাব কিংস ম্যাচটি কিন্তু আইপিএলের প্লে-অফের লড়াইয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচ যারা জিতবে, তারা প্লে অফের লড়াইয়ে এগোবে। দুই দলেরই সংগ্রহ এখন ১২ ম্যাচে ১২ পয়েন্ট। যে দল জিতবে, তাদের পয়েন্ট দাঁড়াবে ১৩ ম্যাচে ১৪। সে ক্ষেত্রে লিগ টেবলের চারে থাকা আরসিবি-কে স্পর্শ করে ফেলবে আজকের ম্যাচের জয়ী দল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও পয়েন্টও ১৩ ম্যাচে ১৪। তাই এই প্লে-অফের লড়াইয়ে টিকতে হলে আজকের ম্যাচ জিততেই হবে পরিস্থিতি।

দিল্লি এবং পঞ্জাব মোট ২৯টি ম্যাচে মুখোমুখি হয়েছে। লড়াই হয়েছে সমানে সমানে। তবে পরিসংখ্যানে সামান্য এগিয়ে পঞ্জাব। ২৯ ম্যাচের মধ্যে ১৫টিতে জিতেছে পঞ্জাব। আর দিল্লি জিতেছে ১৪টি ম্যাচ। এই মরশুমে আইপিএলের প্রথম লেগে অবশ্য পঞ্জাবকে ৯ উইকেটে হারিয়ে এক তরফা জয় ছিনিয়ে নিয়েছিল ঋষভ পন্তের টিম। এ বার মায়াঙ্ক আগরওয়ালদের বদলা নেওয়া পালা।

আরও পড়ুন: PBKS বা DC যে দলই আজ জিতুক কপাল পুড়বে KKR-এরই, তাও পঞ্জাবকে সমর্থন করবে কলকাতা

কেএস ভরত এবং মনদীপ সিং উভয়ই ব্যর্থ হওয়ায়, দিল্লি আজ ডেভিড ওয়ার্নারের সঙ্গে টিম সেফার্টকে ওপেন করাতে পারে। নরকিয়ার বদলে বিদেশি প্লেয়ার হিসেবে দলে ঢুকতে পারেন সেফার্ট। ভরতের জায়গায় রিপল প্যাটেলকে একাদশে রাখা হতে পারে। এ দিকে আজ প্রথম একাদশে ফিরতে পারেন খালিল আহমেদ।

আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে উড়িয়ে দেওয়ার পর মনে হয় না পঞ্জাব টিমে খুব বেশি পরিবর্তন হবে।

দিল্লির প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার, টিম সেফার্ট, মিচেল মার্শ, ঋষভ পন্ত (অধিনায়ক এবং উইকেটকিপার), রিপল প্যাটেল, রভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, খালিল আহমেদ, চেতন শাকারিয়া।

পঞ্জাবের প্রথম একাদশ: জনি বেয়ারস্টো, শিখর ধাওয়ান, ভানুকা রাজাপক্ষে, মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), জিতেশ শর্মা (উইকেটকিপার), হরপ্রীত ব্রার, ঋষি ধাওয়ান, রাহুল চাহার, কাগিসো রাবাডা, আর্শদীপ সিং।

বন্ধ করুন