বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: অমিত মিশ্রকে পিছনে ফেলে দ্রুততম ভারতীয় হিসাবে ১৫০ উইকেটের নজির চাহালের

IPL 2022: অমিত মিশ্রকে পিছনে ফেলে দ্রুততম ভারতীয় হিসাবে ১৫০ উইকেটের নজির চাহালের

লখনউ ম্যাচে উইকেট নিয়ে চাহালের সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

লখনউ বিরুদ্ধে ম্যাচেই নিজের ১৫০তম আইপিএল উইকেটটি নেন চাহাল।

এ বারের আইপিএল মরশুমের শুরুটা তুখড়ভাবে করেছেন যুজবেন্দ্র চাহাল। নিজের নতুন ফ্রাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের হয়ে প্রথম চার ম্যাচেই ১১ উইকেট নিয়ে ‘পার্পেল ক্যাপ’র (সর্বোচ্চ উইকেটশিকারী) মালিক এখন চাহালই। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচেই ‘পার্পেল ক্যাপ’ নিজের নামে করেন চাহাল। এই ম্যাচেই এক নজির গড়ে ফেললেন তিনি।

লখনউয়ের বিরুদ্ধে ৪১ রানের বিনিময়ে চার উইকেট নেন চাহাল। স্বাভাবিকভাবেই এমন দুর্দান্ত পারফরম্যান্সের জেরে তিনিই ম্যাচ সেরা হয়েছেন। এই ম্যাচেই আবার ১৫০ আইপিএল উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করলেন চাহাল। মাত্র ষষ্ঠ বোলার হিসাবে আইপিএলে ১৫০ উইকেট নিলেন চাহাল। চাহালের আগে ভারতীয়দের মধ্যে হরভজন সিং (১৫০ উইকেট), অমিত মিশ্র (১৬৬ উইকেট) ও পীযুষ চাওলাও (১৫৭ উইকেট) ১৫০ বা তার অধিক আইপিএল উইকেট নিয়েছেন। বিদেশিদের মধ্যে এই কৃতিত্ব রয়েছে শুধু লসিথ মালিঙ্গা (১৭০ উইকেট) ও ডোয়েন ব্র্যাভোর (১৭৩ উইকেট)।

ঘটনাক্রমে দ্রুততম ভারতীয় হিসাবে এই মাইলফলক স্পর্শ করলেন যুজবেন্দ্র চাহাল। তিনি মাত্র ১১৮টি ম্যাচ খেলেই ১৫০ উইকেট নিয়ে ফেললেন। তিনি অমিত মিশ্রর নজির ভাঙলেন। অমিত ১৪০ ম্যাচে ১৫০ উইকেট নিয়েছিলেন। চাওলা ১৫৬তম ও হরভজন ১৫৯তম ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন। তবে সব মিলিয়ে তিনি দ্বিতীয় দ্রততম হিসাবে এই নজির গড়লেন। মালিঙ্গা মাত্র ১০৫ ম্যাচে এই মাইলফলকে পৌঁছেছিলেন। ব্র্যাভো পৌঁছন ১৩৭তম ম্যাচে। এই নজির চাহালের উইকেট নেওয়ার দক্ষতাটা আবারও সকলের সামনে স্পষ্ট করে দেয়।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বরুণের বউ বদল! আলিয়া বাদ,‘সানি সংস্কারি কি তুলসী কুমারি’তে নায়িকা এই সুন্দরী বাবা অসুস্থ, ২১ বছরের তরুণ নেমেছিল অধিকার আদায়ে, হরিয়ানায় কৃষক আন্দোলনে মৃত্যু অবসর নিলেও ব্যাট তুলে রাখছেন না, বেঙ্গল প্রিমিয়র লিগে খেলবেন মনোজ! বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি আয় করেন শামি, এবার কী হবে? অমৃত ভারত স্টেশনে ফলক থাকবে সংস্কৃতে, বড় চমক রেলে! উদ্বোধন করবেন মোদী রাজ্যে আবার এক রাস্তার রং নীল–সাদা, আধুনিক এই পথ দেখতে ভিড় জমাচ্ছেন মানুষজন সকালে দাঁত মাজার সঙ্গে ত্বকেরও যত্ন নিন! জেল্লা দেখলে কেউ চোখ ফেরাতে পারবেন না মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়, বেনারসি পরে হাঁটলেন সিনি, শাড়ির দাম জানেন? ১০ বছর অ্যাকাউন্টে জমা পড়েছে বেশি পেনশন, ব্যাঙ্ক কি সেই টাকা ফেরত নিতে পারে? এবার গোটা দেশে KYC প্রক্রিয়ায় আসছে বড় বদল? কেন্দ্রের প্যানেলের প্রস্তাবে জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.