বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: KKR দলের ১২ জন ক্রিকেটারকে দিতে হবে জরিমানা! অধিনায়ক নীতীশ রানাকে বড় শাস্তি দিল BCCI

IPL 2023: KKR দলের ১২ জন ক্রিকেটারকে দিতে হবে জরিমানা! অধিনায়ক নীতীশ রানাকে বড় শাস্তি দিল BCCI

মইন আলিকে আউট করার পরে কলকাতা নাইট রাইডার্সের সেলিব্রেশন (ছবি-পিটিআই) (PTI)

এই জয়ের পরে নাইট দলের মুখে হাসি বেশিক্ষণ থাকেনি, কারণ ম্যাচের পরে BCCI কেকেআর-এর পুরো দলকে জরিমানা করেছে। এমন কি দলের ১২ নম্বর ক্রিকেটার অর্থাৎ দলের ইমপ্যাক্ট প্লেয়ারদেরও জরিমিনা করা হয়েছে। এই জরিমানার ফলে সবথেকে বেশি ক্ষতি হয়েছে দলের অধিনায়ক নীতীশ রানা।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে IPL 2023-এর ৬১ তম লিগ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে সিএসকে-র বিরুদ্ধে কেকেআর দল ৬ উইকেটে জিতেছে। এই জয়ের ফলে প্লে অফের আশা এখনই শেষ হয়ে যায়নি। এই জয়ের পরে নাইট দলের মুখে হাসি বেশিক্ষণ থাকেনি, কারণ ম্যাচের পরে BCCI কেকেআর-এর পুরো দলকে জরিমানা করেছে। এমন কি দলের ১২ নম্বর ক্রিকেটার অর্থাৎ দলের ইমপ্যাক্ট প্লেয়ারদেরও জরিমিনা করা হয়েছে। এই জরিমানার ফলে সবথেকে বেশি ক্ষতি হয়েছে দলের অধিনায়ক নীতীশ রানা। কারণ তাঁকে জরিমানা দিতে গিয়ে ২৪ লক্ষ টাকা গুনতে হবে। এই ক্রিকেটারকে ২৪ লক্ষ টাকার জরিমানা করেছে বোর্ড। আইপিএল ২০২৩-এ দ্বিতীয়বার আইপিএলের আচরণবিধি লঙ্ঘন করেছে কেকেআর দল। স্লো ওভার রেটের জন্য কেকেআর দলকে এই জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন… কমলা টুপির টপ টেনে নীতীশ-রিঙ্কুর এন্ট্রি, বেগুনি টুপির দৌড়ে ৫-এ বরুণ চক্রবর্তী

আইপিএল ২০২৩-এ এটি KKR-এর দ্বিতীয় স্লো ওভার রেট। এই কারণে অধিনায়ক নীতীশ রানাকে ২৪ লক্ষ টাকার জরিমানা করা হয়েছে। যেখানে দলের সকল সদস্যকে ম্যাচ ফির ২৫ শতাংশ বা ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এই দুটো অ্যামাউন্টের মধ্যে যেই অঙ্কটা কম সেটাই দিতে হবে নাইট ক্রিকেটারদের। নাইট দলকে এত বড় অঙ্কের জরিমানা করায় সকলেই অবাক হয়েচেন। তবে এটাই বোর্ডের নিয়ম। আসলে চেন্নাইয়ের বিরুদ্ধে কেকেআর সময়মতো শেষ ওভার বোলিং করতে পারেনি। এর খেসারত দলকে ভুগতে হয়েছিল মাঠে। এই কারণে মাত্র ৪ জন ফিল্ডার ৩০ গজের ব্যাসার্ধের বাইরে ছিল, এখন দলকে জরিমানাও করা হয়েছে।

আরও পড়ুন… কোন অঙ্কে বাজিমাত করল KKR? চিপকে CSK বধের জন্য নীতীশ রানাদের সমীকরণটা বুঝে নেওয়া যাক

এর আগে, পঞ্জাব কিংসের বিরুদ্ধে IPL 2023-এর ৫৩ তম লিগ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত হয়েছিল। সেই সময়ে অধিনায়ক নীতীশ রানাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল, কিন্তু একই অপরাধ দ্বিতীয়বার করায় কলকাতা নাইট রাইডার্সকে বড় শাস্তি দিল বোর্ড। এরফলে দলসহ অধিনায়ককে দ্বিগুণ জরিমানা করা হয়েছে। এই কারণেই আইপিএলের আয়োজকরা নীতীশ রানাকে ২৪ লক্ষ টাকা এবং দলের সকল সদস্যকে কমপক্ষে ৬ লক্ষ টাকা জরিমানা করেছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

নীতীশ রানা আরও একটি ম্যাচে স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত হলে লিগ পর্বে তাঁকে এক ম্যাচের নিষেধাজ্ঞার সম্মুখীন হতে হবে। যাইহোক, এখন মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে এবং সেই ম্যাচে যদি তাঁর স্লো ওভার রেট থাকে, তবে তাঁকে শুধুমাত্র জরিমানা করা হবে, কারণ এই অপরাধের জন্য কোনোও খেলোয়াড়কে কোয়ালিফায়ার ম্যাচের জন্য নিষিদ্ধ করা যাবে না। এমন পরিস্থিতিতে ক্যাপ্টেন নীতীশ রানার জন্য স্বস্তির ব্যাপার তো বটেই। তবে নীতীশ রানা চাইবেন আর যেন তাঁকে শাস্তির মুখে না পড়তে হয় এবং জরিমানার অর্থ না গুনতে হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.