বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ৩.৫ ওভারে ৬৬ রান হজম- 'লজ্জার' বিশ্বরেকর্ড গড়লেন ভারতের তারকা পেসার

৩.৫ ওভারে ৬৬ রান হজম- 'লজ্জার' বিশ্বরেকর্ড গড়লেন ভারতের তারকা পেসার

আর্শদীপ সিং (IPL Twitter)

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে আর্শদীপ একমাত্র বোলার যিনি একটি স্বীকৃত টি-২০ ম্যাচে তাঁর চার ওভারের কোটা সম্পূর্ণ না করেই সবথেকে বেশি রান‌ দেওয়ার নজির গড়েছেন। চলতি আইপিএলের ৪৬ তম ম্যাচে এই লজ্জার নজির গড়লেন আর্শদীপ সিং।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সিনিয়র দলের হয়ে খেলা পঞ্জাবের বাঁহাতি পেসার আর্শদীপ সিংয়ের সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। চলতি আইপিএলে হাতে গোনা কয়েকটি ম্যাচ বাদ দিয়ে একেবারেই ভালো ফর্মে নেই পঞ্জাব কিংসের আর্শদীপ সিং। উইকেট নিতে যেমন বেগ পেতে হচ্ছে তাঁকে, তেমনি অকাতরে রান বিলোচ্ছেন। বুধবার রাতেও যেমন মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বেদম পিটুনি খেতে হয়েছে তাঁকে। আর এদিন রাতেই তিনি গড়ে ফেলেছেন লজ্জার বিশ্বরেকর্ড।

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে আর্শদীপ একমাত্র বোলার যিনি একটি স্বীকৃত টি-২০ ম্যাচে তাঁর চার ওভারের কোটা সম্পূর্ণ না করেই সবথেকে বেশি রান‌ দেওয়ার নজির গড়েছেন। চলতি আইপিএলের ৪৬ তম ম্যাচে এই লজ্জার নজির গড়লেন আর্শদীপ সিং। এদিনের ম্যাচে মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস এবং মু্ম্বই ইন্ডিয়ান্স। ম্যাচে পঞ্জাব কিংস প্রথমে ব্যাট করে ২১৪ রান করে। সেই রান তাড়া করে সাত বল বাকি থাকতেই রূদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় মু্ম্বই। ফলে এক মরশুমে ১৮ বার ২০০+ স্কোর হল আইপিএলের এক মরশুমে। যা আইপিএলের মরশুমে নিঃসন্দেহে নজির। ২০২২ সালের গোটা মরশুমে হওয়া সর্বাধিক ২০০+ স্কোরের নজির ভেঙে দিল এই মরশুম।

দুই দল মিলে চলতি মরশুমের ৪৬ তম ম্যাচে করেছে মোট ৪৩০ রান। আর্শদীপ এদিন ম্যাচে ৩.৫ ওভার বল করেন। তিনি দিয়েছেন ৬৬ রান। ফলে নিজের নির্ধারিত ৪ ওভারের কোটা ও সম্পূর্ণ বল করেননি তিনি। আর তা না করেই সর্বাধিক রান দেওয়ার লজ্জার বিশ্ব রেকর্ড গড়েছেন তিনি। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বেন হুইলার। তিনি ৩.১ ওভার বল করে ৬৪ রান দিয়েছিলেন। এরপরেই এই তালিকায় রয়েছেন টম কারেন,প্যাট ব্রাউন এবং অ্যালেক্স ডিজিগা। আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বাধিক রান দেওয়া বোলারদের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন তিনি। এই তালিকায় শীর্ষে রয়েছেন বাসিল থাম্পি। তিনি ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সময়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দিয়েছিলেন ৭০ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.