বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: গিলের সামনে কমলা টুপি দখলের বড় সুযোগ, জমে উঠেছে বেগুনি টুপির লড়াই

IPL 2023: গিলের সামনে কমলা টুপি দখলের বড় সুযোগ, জমে উঠেছে বেগুনি টুপির লড়াই

শুভমন গিলের সামনে কমলা টুপি জেতার বড় সুযোগ (ছবি-পিটিআই) (PTI)

অরেঞ্জ ক্যাপটি বর্তমানে আরসিবি অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসির মাথায় শোভা পাচ্ছে, কিন্তু গুজরাট টাইটানসের ওপেনার শুভমন গিল কমলা টুপি জেতার বড় সুযোগ রয়েছে। ফ্যাফের কাছ থেকে এটি কেড়ে নেওয়ার দুর্দান্ত সুযোগ রয়েছে গিলের সামনে।

IPL 2023 এর এলিমিনেটর ম্যাচটি বুধবার রাতে মুম্বই ইন্ডিয়ান্স এবং লখনউ সুপারজায়ান্টসের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচের নায়ক আকাশ মাধওয়াল মাত্র ৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন। মাধওয়াল তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছিলেন। তাদের ছাড়াও সূর্যকুমার যাদব এবং পীযূষ চাওলার মতো খেলোয়াড় ছিলেন যারা অরেঞ্জ এবং পার্পল ক্যাপ রেসে এগিয়ে এসেছিলেন। আসুন জেনে নিই তাদের সম্পর্কের কথা।

আরও পড়ুন… ভিডিয়ো: চিপকের গ্রাউন্ড স্টাফদের মন জিতলেন এমএস ধোনি, সকলের হাতে অটোগ্রাফ ও উপহার তুলে দিলেন

সবার আগে দেখে নেওয়া যাক অরেঞ্জ ক্যাপর দৌড়ে কারা কারা রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৩৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এর ফলে ৫৪৪ রান করে তালিকার সপ্তম স্থানে উঠে এসেছেন তিনি। একইসঙ্গে ইশান কিষাণও ৪৫৪ রান করে সেরা দশে ঢুকে পড়েছেন। ক্যামেরন গ্রিন এলএসজির বিরুদ্ধে সর্বোচ্চ ৪১ রান করেছেন এবং ৪২২ রান নিয়ে তালিকায় ১২তম স্থানে রয়েছেন।

আরও পড়ুন… ফাইনালে MI-এর সঙ্গে যেন না খেলতে হয়, রোহিতদের ভয় পাচ্ছেন CSK-এর বোলিং কোচ ডোয়েন ব্র্যাভো

অরেঞ্জ ক্যাপটি বর্তমানে আরসিবি অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসির মাথায় শোভা পাচ্ছে, কিন্তু গুজরাট টাইটানসের ওপেনার শুভমন গিল কমলা টুপি জেতার বড় সুযোগ রয়েছে। ফ্যাফের কাছ থেকে এটি কেড়ে নেওয়ার দুর্দান্ত সুযোগ রয়েছে গিলের সামনে। ডুপ্লেসি এবং গিলের মধ্যে রানের পার্থক্য মাত্র ৮ রান। যদি গিল কোয়ালিফায়ার-২-এ ৯ রান করেন, তাহলে তিনি IPL 2023-এ সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

আরও পড়ুন… দ্রুত গতিতে মোটরসাইকেল চালাচ্ছেন বাবর আজম! সমালোচনার মুখে পাকিস্তানের ক্যাপ্টেন

শীর্ষ-পাঁচ ব্যাটসম্যান যারা আইপিএল ২০২৩-এ সবচেয়ে বেশি রান করেছেন

ফ্যাফ ডুপ্লেসি - ৭৩০

শুভমন গিল - ৭২২

বিরাট কোহলি - ৬৩৯

যশস্বী জসওয়াল - ৬২৫

ডেভন কনওয়ে - ৬২৫

এবার দেখে নেওয়া যাক বেগুনি টুপির দৌড়ের ছবিটা কেমন। পার্পল ক্যাপের দৌড়ে ৩৪ বছর বয়সি পীযূষ চাওলা ২১ উইকেট নিয়ে তালিকার তৃতীয় স্থানে পৌঁছেছেন। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাত্র ১ উইকেট পান তিনি। চাওলা ছাড়াও যুদ্বেন্দ্র চাহাল এবং তুষার দেশপান্ডেরও ২১টি উইকেট নিয়েছেন। কিন্তু MI-এর এই বোলারের ইকোনমি রেট ভালো থাকায় তিনি সকলের থেকে এগিয়ে রয়েছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

অন্যদিকে, লখনউ বনাম মুম্বই এলিমিনেটর ম্যাচে চার উইকেট নেওয়া নবীন-উল-হক ১১ উইকেট নিয়ে ২৬তম স্থানে রয়েছেন। আকাশ মাধওয়ালের কথা বলতে গেলে, তিনি ইতিমধ্যেই এই মরশুমে ১৩টি উইকেট নিয়েছেন এবং এলএসজির বিরুদ্ধে নিজের পাঞ্জা খুলেছেন। আকাশ সোজা ১৮ তম অবস্থানে পৌঁছেছেন। বলে দেওয়া যাক গুজরাট টাইটানসের মহম্মদ শামি এই তালিকার শীর্ষে রয়েছেন, বর্তমানে তাকে জিটির অন্য ফাস্ট বোলার রশিদ খানের সঙ্গে প্রতিযোগিতা করছেন। দুজনের মধ্যে মাত্র ১ টি উইকেটের ব্যবধান রয়েছে।

আইপিএল ২০২৩-এ সর্বোচ্চ উইকেট শিকারির নাম-

মহম্মদ শামি- ২৬ উইকেট

রশিদ খান- ২৫ উইকেট

পীযূষ চাওলা- ২১ উইকেট

যুজবেন্দ্র চাহাল- ২১ উইকেট

তুষার দেশপান্ডে- ২১ উইকেট

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.