বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: স্টোকসকে হয়তো পাবে না CSK, জোফ্রার না খেলার সম্ভাবনা বেশি, একাদশ বাছতে চাপে MI-ও

IPL 2023: স্টোকসকে হয়তো পাবে না CSK, জোফ্রার না খেলার সম্ভাবনা বেশি, একাদশ বাছতে চাপে MI-ও

চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স দ্বৈরথে জিতবে কারা?

চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স দ্বৈরথে এগিয়ে রোহিত শর্মারাই। এর আগে আইপিএলের মঞ্চে ৩৪ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে মুম্বই জিতেছে ২০ বার আর সিএসকে জিতেছে ১৪ বার।

শনিবার আইপিএলের মহারণ। আরব সাগরের পাড়ে ওয়াংখেড়েতে ধুন্ধুমার দ্বৈরথের অপেক্ষা। মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচকে ঘিরে উত্তেজনার ফুটছে ভারতের ক্রিকেট মহল। আইপিএলে সব থেকে সফলতম দুই দলের লড়াইয়ে যোগ হয়েছে অন্য মাত্রা।

তবে গত বারের হারের রেশ ধরেই রেখেই এ বার অভিযান শুরু করেছে পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। নিজেদের প্রথম ম্যাচে তারা হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। চেন্নাই সুপার কিংসের হালও আহামরি নয়। প্রথম ম্যাচে তারাও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের কাছে হেরে বসেছিল। তবে নিজেদের ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে জয়ে ফিরেছে ধোনি ব্রিগেড। তাই কিছুটা হলেও চেন্নাইয়ের আত্মবিশ্বাস বেশি থাকবে। দেখার, আইপিএলের ‘‌এল ক্লাসিকো’‌–তে বাজিমাত করবে কারা?‌

তারকাখচিত দল নিয়েও চলতি আইপিএলে এখনও জয়ের মুখ দেখেনি রোহিত ব্রিগেড। আজ ওয়েংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে না পারলেই চাপ বাড়বে মুম্বইয়ের। তবে মুম্বইকে জিততে হলে ব্যাটারদের ফর্মে ফিরতেই হবে। চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নামার আগে মুম্বই শিবিরকে ভাবাচ্ছে সূর্যকুমার যাদবের ফর্ম। অধিনায়ক রোহিতকেও বড় রান পেতে হবে।

আরও পড়ুন: MI-এর বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা খেল CSK,চোটের জেরে অনিশ্চিত ১৬.২৫কোটির প্লেয়ার

এ দিকে ব্যাটিং শক্তির দিক থেকে মুম্বইয়ের থেকে চেন্নাই সুপার কিংসের গভীরতা অনেক বেশি। ডেভন কনওয়ে, থেকে শুরু করে রুতুরাজ গায়কোয়াড়, মইন আলি, শিবম দুবে, অম্বাতি রাইডু, প্রত্যেকেই রানের মধ্যে রয়েছেন। ৮ নম্বর পর্যন্ত ব্যাটিং শক্তি চেন্নাইয়ের। অন্য দিকে মুম্বই ইন্ডিয়ান্স ব্যাটিংয়ের ক্ষেত্রে পুরোপুরি রোহিত শর্মা, ইশান কিষাণ, সূর্যকুমার যাদবদের উপর নির্ভরশীল।

দুই দলের চোটের যা পরিস্থিতি তাতে, মুম্বইয়ের জোফ্রা আর্চারের কনুইয়ের চোট রয়েছে। তিনি অনিশ্চিত। তাঁর বদলে জেসন বেহরেনডর্ফ বা সন্দীপ ওয়ারিয়র খেলতে পারেন। এ দিকে গোড়ালির চোটের জন্য অনিশ্চিত বেন স্টোকস। তিনি না খেললে ডোয়েন প্রিটোরিয়াসকে তাঁর জায়গায় খেলানো হতে পারে।

দুই দলের প্রথম একাদশ-

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ (প্রথমে ব্যাটিং): রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, ক্যামেরন গ্রিন, তিলক বর্মা, নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, হৃতিক শোকিন, জোফ্রা আর্চার/জেসন বেহরেনডর্ফ/সন্দীপ ওয়ারিয়র, আর্শাদ খান, পীযূষ চাওলা।

আরও পড়ুন: GT-কে সরিয়ে IPL 2023-এর পয়েন্ট টেবলের শীর্ষে LSG, বেগুনি টুপির লড়াইয়ে উডের ঘাড়ে উঠলেন বিষ্ণোই

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ (প্রথমে বোলিং): রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, তিলক বর্মা, নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, হৃতিক শোকিন, জেসন বেহরেনডর্ফ, আর্শাদ খান, পীযূষ চাওলা, জোফ্রা আর্চার/সন্দীপ ওয়ারিয়র।

ইমপ্যাক্ট প্লেয়ার অপশন: পীযূষ চাওলা, সন্দীপ ওয়ারিয়র, জেসন বেহরেনডর্ফ, সূর্যকুমার যাদব।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ (প্রথমে ব্যাটিং): ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, মইন আলি, বেন স্টোকস/ডোয়েন প্রিটোরিয়াস, শিবম দুবে, অম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), সিসান্দা মাগাল/মিচেল স্যান্টনার, রাজবর্ধন হাঙ্গার্গেকর, দীপক চাহার।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ (প্রথমে বোলিং): ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, মইন আলি, বেন স্টোকস/ডোয়েন প্রিটোরিয়াস, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি (উইকেটরক্ষক), সিসান্দা মাগালা/মিচেল স্যান্টনার, রাজবর্ধন হ্যাঙ্গারগেকার, দীপক চাহার, তুষার দেশপান্ডে/সিমারজিৎ সিং।

ইমপ্যাক্ট প্লেয়ার অপশন: তুষার দেশপাণ্ডে, সিমারজিৎ সিং, সিসান্দা মাগালা, অজিঙ্কা রাহানে, ডোয়েন প্রিটোরিয়াস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.