বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ১১ বছর আগে করা নিজেদের রেকর্ড ভেঙে দিল CSK! DC-র বিরুদ্ধে করল সর্বাধিক IPL স্কোর

IPL 2023: ১১ বছর আগে করা নিজেদের রেকর্ড ভেঙে দিল CSK! DC-র বিরুদ্ধে করল সর্বাধিক IPL স্কোর

ডেভিড ওয়ার্নার ও মহেন্দ্র সিং ধোনি (ছবি-পিটিআই) (PTI)

দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে আইপিএল-এর ইতিহাসে নিজেদের করা রেকর্ডই ভেঙে দিল ধোনির চেন্নাই সুপার কিংস। এই রেকর্ড ভাঙতে প্রায় ১১ বছর সময় লেগেছে ধোনির। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০১২ সালে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে সর্বাধিক পাঁচ উইকেটের বিনিময়ে ২২২ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস।

দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে আইপিএল-এর ইতিহাসে নিজেদের করা রেকর্ডই ভেঙে দিল ধোনির চেন্নাই সুপার কিংস। এই রেকর্ড ভাঙতে প্রায় ১১ বছর সময় লেগেছে ধোনির। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০১২ সালে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে সর্বাধিক পাঁচ উইকেটের বিনিময়ে ২২২ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। তার ঠিক ১১ বছর পরে অর্থাৎ ২০২৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল ২০২৩) দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে কোনও দল হিসাবে সর্বাধিক রান তুলল ধোনির ছেলেরা। এই ম্যাচে মাত্র এক রান বেশ করার জন্য এই রেকর্ড গড়তে পেরেছে চেন্নাই।

আরও পড়ুন… ভিডিয়ো: আরাম সে, আরাম সে- ধোনির সামনে কেন বললেন ড্যানি মরিসন

যদি আমরা এই রেকর্ডের দিকে চোখ রাখি তাহলে দেখতে পাব, দিল্লিক ক্যাপিটলসের বিরুদ্ধে সর্বাধিক রান করা দল গুলোর মধ্যে পাঁচ নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তারা ২০১০ সালে দিল্লির বিরুদ্ধে সাত উইকেটের বিনিময়ে ২১৮ রান তুলে ছিল। তালিকার চার নম্বরে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তারা ২০২০ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে ২১৯/২ রান তুলে ছিল। 

আরও পড়ুন… অর্থ সঙ্কটে ভুগছে পাকিস্তানের হকি দল, ১২ মাস ধরে বেতন না পেয়ে পদত্যাগ করলেন টিমের কোচ

এই তালিকার তিন নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস। তারা ২০২২ সালে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে দুই উইকেটের বিনিময়ে ২২২ রান তুলেছিল। তালিকার দ্বিতীয় নম্বরে ছিল চেন্নাই সুপার কিংস। তারা ২০১২ সালে দিল্লির বিরুদ্ধে তুলে ছিল ২২২/৫ রান। আর ২০২৩ সালের ২০ মে অর্থাৎ শনিবার IPL 2023- এর ৬৭তম ম্যাচে দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে করল ২২৩/৩ রান।

আরও পড়ুন… ডাকসাইটে বিশ্বকাপজয়ী ব্যাটার, কিন্তু আইপিএলের ইতিহাসে লজ্জার নজির গড়লেন বাটলার

দেখে নিন দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে করা কোনও দলের সর্বাধিক রান-

২২৩/৩ রান চেন্নাই সুপার কিংস (আজ)

২২২/৫ রান চেন্নাই সুপার কিংস (২০১২)

২২২/২ রান রাজস্থান রয়্যালস (২০২২)

২১৯/২ রান সানরাইজার্স হায়দরাবাদ (২০২০)

২১৮/৭ রান মুম্বই ইন্ডিয়ান্স (২০১০)

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

এদিনের ম্যাচের কথা বললে এটি লক্ষণীয় যে এটিই আইপিএল ২০২৩-এ ধোনির দলের শেষ লিগ ম্যাচ। এখানে জিতলে তারা সরাসরি প্লে অফে উঠে যাবে। তা না হলে অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করতে হবে ৪ বারের চ্যাম্পিয়নকে। শনিবার IPL 2023-এর প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেলা হবে। চেন্নাই দল এই ম্যাচে জিততে চায় এবং প্লে অফে উঠতে চায়। একই সময়ে, দিল্লি দল প্লে অফের রেস থেকে ছিটকে গিয়েছে এবং চেন্নাইয়ের খেলা নষ্ট করার চেষ্টা করবে। নিজেদের শেষ ম্যাচে পঞ্জাব কিংসকে হারিয়েছে এই দল। এই ম্যাচে সতর্ক থাকতে হবে চেন্নাইকে। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে চেন্নাই সুপার কিংস স্কোর বোর্ডে ২২৩ রান তুলেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.