বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Auction: আইপিএলকে বিদায় ব্র্যাভোর! নাম দিলেন না নিলামে

IPL 2023 Auction: আইপিএলকে বিদায় ব্র্যাভোর! নাম দিলেন না নিলামে

ডোয়েন ব্র্যাভো (ছবি:পিটিআই) (PTI)

এবছর চেন্নাই সুপার কিংস তাদের স্কোয়াড থেকে ছেড়ে দেয় ক্যারিবিয়ান অল-রাউন্ডারকে।

শুভব্রত মুখার্জি: আইপিএলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্যাভোর নাম। দীর্ঘ এক দশকেরও বেশি সময়ে তিনি কার্যত শাসন করেছেন আইপিএলের মঞ্চকে। একের পর এক গুরুত্বপূর্ণ ম্যাচে হয় ব্যাট না হয় বলে দুরন্ত পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন। পাশাপাশি দুরন্ত ফিল্ডারও ছিলেন তিনি। সেই তাঁকেই আসন্ন আইপিএলে আর খেলতে দেখা যাবে না! ক্রিকেটার ডোয়েন ব্র্যাভো আইপিএলের নিলামের জন্য তাঁর নাম নথিভুক্ত করেননি।

প্রসঙ্গত ৯৯১ জন ক্রিকেটার নিলামের জন্য নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবার। ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। তার আগেই নিলামে নিজের নাম নথিভুক্ত না করার ব্র্যাভোর এই সিদ্ধান্তে অবাক ক্রিকেট বিশেষজ্ঞরা। উল্লেখ্য এই নিলামের আগেই তাঁর দীর্ঘদিনের ফ্রাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস দল তাঁকে ছেড়ে দিয়েছে।

আরও পড়ুন:- INDW vs AUSW: তারকা অল-রাউন্ডারকে ছাড়াই শক্তিশালী অস্ট্রেলিয়ার মোকাবিলায় নামবে ভারত, ঘোষিত হল দল

তাঁকে রিটেন না করে ছেড়ে দেওয়ার পরে একটা জল্পনা ছিল তিনি নিলামে নাম নথিভুক্ত করবেন। যা অবশ্য তিনি করেননি। উল্লেখ্য ব্র্যাভোর সতীর্থ অপর ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডও এই বছর ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে অবসর নিয়ে ফেলেছেন। তিনি মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে কোচিং স্টাফ হিসেবে যুক্ত থাকছেন।

আরও পড়ুন:- IND vs BAN: রবিবার শুরু ODI সিরিজ, বাংলাদেশে পৌঁছে গেলেন রোহিত-কোহলিরা, শেষ মুহূর্তে দেখে নিন পূর্ণাঙ্গ সূচি

উল্লেখ্য ব্র্যাভো তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন। আইপিএলের ইতিহাসে তিনি সর্বাধিক উইকেট সংগ্রাহক। তাঁর ঝুলিতে রয়েছে ১৮৩ টি উইকেট। উল্লেখ্য ২০১১ সালে সিএসকেতে যুক্ত হয়েছিলেন ব্র্যাভো। ৩৯ বছর বয়সি ব্র্যাভো এই মুহূর্তে চোটে জর্জরিত। অনেকের মতেই এবার ২২ গজকে চিরতরে আলবিদা জানানোর সময় এসে গিয়েছে ব্র্যাভোর। তিনি বন্ধু পোলার্ডের মতন এবার কোচিং স্টাফ হিসেবেই কোন ফ্রাঞ্চাইজির সঙ্গে যুক্ত হবেন বলে বিশেষজ্ঞদের মত। অপরদিকে আইপিএলের নিলামে যে ৯৯১ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন, তাঁদের মধ্যে অস্ট্রেলিয়া থেকে যুক্ত হয়েছেন ৫৭ জন ক্রিকেটার। যদিও স্টিভ স্মিথ বা মার্নাস ল্যাবুশান এই তালিকায় নাম নথিভুক্ত করাননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.