বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ১৪২৬ দিন পর চিপকে নামলেও ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে চিন্তায় CSK, হয়তো দল বদলাবে না LSG

IPL 2023: ১৪২৬ দিন পর চিপকে নামলেও ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে চিন্তায় CSK, হয়তো দল বদলাবে না LSG

সিএসকে নাকি এলএসজি- জিতবে কারা?

চিপকে ১৪২৬ দিন পর ধোনিরা খেলতে নামছেন। যে কারণে জিততে মরিয়া হয়ে রয়েছে সিএসকে। চেন্নাইয়ের ভক্তদের তারা হতাশ করতে নারাজ। এমনতি এই মাঠে সিএসকে-র পারফরম্যান্স বেশ নজর কাড়া। তারা ৫৬টি ম্যাচের মধ্যে ৪০টিতেই জিতেছে। লখনউ সুপার জায়ান্টস প্রথম বার চিপকে খেলতে নামবে।

এ বারের আইপিএলের শুরুটা মোটেও ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। গুজরাট টাইটান্সের কাছে অ্যাওয়ে ম্য়াচে হারতে হয়েছে সিএসকে-কে। সোমবার ঘরের মাঠ চিপকে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে চার বছর বা ১৪২৬ দিন পর খেলতে নামছে চেন্নাই সুপার কিংস। লখনউ আবার নিজেদের ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫০ রানের জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে। কাইল মেয়ার্স এবং মার্ক উড বিধ্বংসী মেজাজে রয়েছে।

এ দিকে চেন্নাই হারলেও ব্য়ক্তিগত ভাবে দুর্দান্ত পারফরম্য়ান্স করেছিলেন সিএসকের তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। মাত্র ৫০ বলে ৯২ রান করেছিলেন রুতু। ৮ রানের জন্য় শতরান হাতছাড়া হয়েছিল তাঁর। তবে অন্য প্রান্ত থেকে ব্যাটিংয়ে তেমন সহযোগিতা পাননি। যে কারণে রুতুর রানেও বড় স্কোর গড়তে ব্য়র্থ হয়েছিল চেন্নাই সুপার কিংস।

চিপকে ধোনিদের সাফল্যের পরিসংখ্যান নজরকাড়া

চিপকে ১৪২৬ দিন পর ধোনিরা খেলতে নামছেন। যে কারণে জিততে মরিয়া হয়ে রয়েছে সিএসকে। চেন্নাইয়ের ভক্তদের তারা হতাশ করতে নারাজ। এমনতি এই মাঠে সিএসকে-র পারফরম্যান্স বেশ নজর কাড়া। তারা ৫৬টি ম্যাচের মধ্যে ৪০টিতেই জিতেছে। লখনউ সুপার জায়ান্টস প্রথম বার চিপকে খেলতে নামবে।

আরও পড়ুন: জোফ্রাকে পিটিয়ে ছাতু করলেন কোহলি, ১৭ বলে নিলেন ২৮ রান, হাঁকালেন ২টি করে চার ও ছয়

দ্বৈরথে এগিয়ে লখনউ

গত বছরের আইপিএলে দুই দল একটি ম্যাচেই মুখোমুখি হয়েছিল। ৩১ মার্চ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস ৭ উইকেটে ২১০ তুলেও লখনউয়ের কাছে হেরে গিয়েছিল। এভিন লুইস ২৩ বলে ৫৫ রান করে অপরাজিত থেকে লখনউকে লক্ষ্য পার করিয়ে দিয়েছিলেন। তিন বল বাকি থাকতে সেই ম্যাচ জিতেছিল লোকেশ রাহুলের দল। ১৯তম ওভারে শিবম দুবে ২৫ রান দেওয়ায় ম্যাচ চেন্নাইয়ের হাত থেকে বেরিয়ে যায়। কালকের ম্যাচেও ডেথ বোলিং নিয়ে চিন্তা থাকবে ধোনিদের।

পিচ ও আবহাওয়া

চেন্নাইয়ে এখন প্রবল গরম। শুকনো হাওয়া বইছে। আর্দ্রতাও রয়েছে বেশি। এই আবহাওয়া মূলত স্পিনারদের বাড়তি সুবিধা দেবে। সম্প্রতি ভারত-অস্ট্রেলিয়া ওয়ান ডে ম্যাচে ১৮ উইকেট পড়েছিল। যার মধ্যে ১১টি উইকেটই নিয়েছিলেন স্পিনাররা। সোমবারের ম্যাচেও স্পিনারদেরই দাপট থাকার কথা বেশি। খুব হাই স্কোরিং ম্য়াচ হওয়ার সম্ভাবনাও নেই। গরম এবং আর্দ্রতা চ্যালেঞ্জিং হয়ে উঠলেও, বৃষ্টির পূর্বাভাস নেই।

সিএসকে-এর স্ট্র্যাটেজি এবং একাদশ

প্রথমে চেন্নাই ব্যাট করলে সম্ভাব্য একাদশ- রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, বেন স্টোকস, মইন আলি, অম্বাতি রায়ডু, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), মিচেল স্যান্টনার, দীপক চাহার, রাজবর্ধন হাঙ্গারগেকর।

আরও পড়ুন: লিগ টেবলের শীর্ষে RR, গত বারের চ্যাম্পিয়নরা চারে, হেরে KKR কত নম্বরে রয়েছে?

আর প্রথমে বোলিং করলে সিমরজিৎ সিং বা তুষার দেশপাণ্ডের মধ্যে একজন থাকবেন। রান তাড়া করার সময় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে আসবেন রায়ডু। তবে ধোনিদের ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে প্রশ্ন উঠেছে। আগের ম্যাচে অম্বাতি রায়ডুর পরিবর্ত হিসেবে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো হয়েছিল তুষার দেশপাণ্ডেকে। তিনি ৩.২ ওভার বল করে ৫১ রান দিয়ে বসেন। তাঁর পারফরম্যান্স ছিল হতাশাজন।

সিএসকে-ও এই ম্যাচে পাবে না দক্ষিণ আফ্রিকার সিসান্দা মাগালাকে। পাশাপাশি শ্রীলঙ্কার দুই ক্রিকেটার মহেশ থিকশানা ও মাথিশা পাথিরানাকেও পাবেন না ধোনিরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রথম তিন ম্যাচে নেই দুই ক্রিকেটার। যেটা একটা চাপ চেন্নাইয়ের কাছে। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে তুষার ছাড়া থাকছেন শুধু মাত্র সিমরজিৎ সিং। কেন না চার বিদেশি নিয়ে শুরু করলে ডোয়েইন প্রিটোরিয়াসকে খেলানো যাবে না। প্রশ্ন হল, ইমপ্যাক্ট প্লেয়ার নির্বাচন নিয়ে কি কিছুটা সমস্যায় চেন্নাই?

লখনউয়ের কৌশল এবং একাদশ

লখনউ সুপার জায়ান্টস প্রথমে ব্য়াট করলে সম্ভাব্য একাদশ- লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), কাইল মেয়ার্স, দীপক হুডা, নিকোলাস পুরাণ, মার্কাস স্টোইনিস, আয়ুষ বাদোনি, ক্রুণাল পাণ্ডিয়া, আবেশ খান, রবি বিষ্ণোই, অমিত মিশ্র, মার্ক উড।

প্রথমে যদি লখনউ বোলিং করে সেক্ষেত্রে কৃষ্ণাপ্পা গৌতমই হয়তো শুরু করবেন। রান তাড়া করার সময় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো হতে পারে বাদোনিকে। প্রথম ম্যাচে ইমপ্যাক্ট প্লেয়ার ব্যবহারে লেটার মার্কস পেয়েছেন রাহুলরা। ১৯.৫ ওভারে আয়ুষ বাদোনি আউট হওয়ার পর কে গৌতমকে নামিয়েছিল লখনউ। যিনি একমাত্র বলে ছক্কা মেরেছিলেন। তার পর শিশিরের মধ্যে ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৩ রান খরচ করেছিলেন। সোমবারও গৌতমকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করতে পারে লখনউ। দিল্লির বিরুদ্ধে ৩ ওভারে ৩৯ রান খরচ করা জয়দেব উনাদকটের পরিবর্তে বাড়তি স্পিনারও খেলাতে পারে লখনউ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বিরাটের ভয় জবুথবু ছিল অজিরা, রহস্য ফাঁস নিজেদের 'হয় শুধরে নেবে নাহলে…' সোনারপুরের কাউন্সিলরদের একাংশকে সতর্ক করলেন মমতা Tolywood: ৬ মাসের অন্তঃসত্ত্বা! বেবি বাম্পের দিলেন 'মোহর’ খ্যাত অভিনেত্রী পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো Self Care: ঘাড়, কনুই এবং হাঁটুর কালোভাব দূর হবে এইভাবে ২-৩ ঘণ্টার মধ্যে ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের! ১৩৫ কিমিতে তাণ্ডব, কোথায় কত? আগামিকাল কেমন কাটবে? বৃষ্টির দিনে ভালো কিছু হবে আপনার সঙ্গে? রইল ২৭ মে’র রাশিফল ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয়

Latest IPL News

পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.