বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: শুভমনের বোনকে হেনস্থা, দ্রুত পদক্ষেপের জন্য দিল্লি মহিলা কমিশনের নোটিশ পুলিশকে

IPL 2023: শুভমনের বোনকে হেনস্থা, দ্রুত পদক্ষেপের জন্য দিল্লি মহিলা কমিশনের নোটিশ পুলিশকে

শুভমনের বোনকে হেনস্থা করার ঘটনায় তৎপর হল দিল্লি মহিলা কমিশন।

দিল্লি মহিলা কমিশনের তরফে পুলিশকে নোটিশ পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, দ্রুত এই ঘটনায় স্বতঃপ্রণোদিত এফআইআর দায়ের করে তদন্ত শুরু করুক দিল্লি পুলিশ। দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে সেই নোটিশে। 

ভারতের তারকা ক্রিকেটার শুভমন গিলের বোন শাহনীলকে যে ভাবে অনলাইনে ট্রোলিং এবং অপমানজনক আক্রমণের ঘটনাকে মোটেও হালকা ভাবে নেওয়া হচ্ছে না। এর জন্য বড় পদক্ষেপ করল দিল্লি মহিলা কমিশন বা দিল্লি কমিশন ফর উইমেন (ডিসিডব্লিউ)। তাদের তরফে পুলিশকে নোটিশ পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, দ্রুত এই ঘটনায় স্বতঃপ্রণোদিত এফআইআর দায়ের করে তদন্ত শুরু করুক দিল্লি পুলিশ। দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে সেই নোটিশে। ডিসিডব্লিউ প্রধান স্বাতী মালিওয়ালও সরব হয়েছেন এবং ২৬ মে-র মধ্যে এই বিষয়ে পুলিশকে বড় পদক্ষেপ নেওয়ার বিষয়ে দাবি তুলেছেন।

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল বলেছেন, ‘শুভমনের বোনকে হেনস্থার ঘটনায় স্বতঃপ্রণোদিত এফআইআর দায়ের করে পুলিশকে তদন্ত করতে বলেছি আমরা। পুলিশকে একটা নোটিস পাঠানো হয়েছে। সেখানে শুভমনের বোনকে যারা সমাজমাধ্যমে হেনস্থা করেছিল সেই সব স্ক্রিনশটও পাঠানো হয়েছে। আমরা তদন্তের দিকে নজর রাখছি। তদন্তের গতি প্রকৃতি কী ভাবে এগোচ্ছে, সেই বিষয়েও রিপোর্ট দিতে বলা হয়েছে পুলিশকে।’ স্বাতী আরও বলেছেন, ‘এর আগে বিরাট কোহলির কোলের মেয়েকে নিয়েও অশালীন মন্তব্য করা হয়েছিল। শুভমনের বোনকে সোশ্যাল মিডিয়া. ধর্ষণ এবং হামলার হুমকিও দেওয়া হয়েছে, যা একটি সম্পূর্ণ অপরাধমূলক কাজ। তবে এ বার কিন্তু দিল্লি মহিলা কমিশন চুপ থাকবে না। এমন ন্যক্কারজনক ঘটনা আমরা মেনে নেব না।’

আরও পড়ুন: তিনটে হাস্যকর রানআউটে ম্যাচ হাতছাড়া লখনউয়ের, কমন ফ্যাক্টর হুডা

শুভমন গিলের শতরানের হাত ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএলের প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় কুৎসিত ঘটনার মুখে পড়তে হয় গুজরাট টাইটান্সের তারকা ক্রিকেটার শুভমন এবং তাঁর বোনকে। সেই ম্যাচের পর থেকে শুভমন যেমন প্রচুর শুভেচ্ছাবার্তা পাচ্ছেন. তেমনই খারাপ মানসিকতার কিছু নেটিজেন সোশ্যাল মিডিয়ায় তাঁকে নোংরা ভাবে আক্রমণও করেছেন। শুধু গিলকেই নয়, তাঁর বোনকেও কুৎসিত আক্রমণ করেন নিজেদের বিরাট ও আরসিবি ভক্ত বলা একদল নেটিজেন।

ঠিক বিরাট কোহলির মতো পরপর জোড়া শতরান করেছিলেন গুজরাটের ওপেনার। তাঁর ইনিংসই ছিটকে দেয় আরসিবিকে। হার-জিত খেলারই অঙ্গ। কিন্তু অনেকেই কোহলিদের বিদায় মানতে পারেনি।

আরও পড়ুন: এলিমিনেটর ম্যাচেও বিতর্কে জড়ালেন নবীন, রোহিতকে আউট করে নকল করলেন রাহুলকে- ভিডিয়ো

শুভমনের বোন শাহনীল গিল সেই ম্যাচ দেখতে চিন্নাস্বামীতে আরসিবি বনাম গুজরাট ম্যাচ দেখতে গিয়েছিলেন। গ্যালারিতে স্বাভাবিকভাবেই শুভমনের হয়ে গলা ফাটিয়েছেন। সাক্ষী থেকেছেন তাঁর দাদার সেঞ্চুরির। ইন্সটাগ্রাম স্টোরিতে একাধিক ছবি শেয়ার করেছেন গিলের বোন। তার জন্য তাঁকেও কুৎসিত আক্রমণের শিকার হতে হয়েছে। সেই পোস্টেই ঘৃণ্য মন্তব্য করেছেন আরসিবির ফ্যানরা। একদিকে যেমন শুভমনের বোনকে ধর্ষণের হুমকি দেওয়া হয়, তেমনই তারকা ক্রিকেটারের মৃত্যু কামনাও করা হয়।

এই ঘটনার পরে দিল্লি মহিলা কমিশনে অভিযোগ করে শুভমনের পরিবার। অভিযোগ পেয়ে দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল বলেছিলেন, ‘শুভমনের বোনকে হেনস্থার ঘটনা খুবই দুঃখজনক। শুধু একটা খেলার উপর নির্ভর করে কাউকে এ ভাবে হেনস্থা করা যায় না। এর আগে বিরাট কোহলির ছোট্ট মেয়েকেও হেনস্থা করা হয়েছিল। তখনও আমরা পদক্ষেপ করেছিলাম। এ বারও করব। এই ধরনের ঘটনা বরদাস্ত করব না।’ আর এই বিষয়েই এ বার দিল্লি পুলিশকে নোটিশ পাঠানো হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরকীয়া, লিভ ইন পেরিয়ে গাঁটছড়া! সামনে এল স্নেহাশিস-অর্পিতার বিয়ের প্রথম ছবি SSC কাণ্ডে পার্থর গ্রেফতারি নিয়ে অভিষেক টানলেন নিট প্রসঙ্গ, তুললেন কোন দাবি? 'বিবেকবান চাই.. বিত্তবান চাই না, পয়সা আসে চলে যায়..' ২১শের মঞ্চে বার্তা দিদির ‘একদিন শুভমন তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করবে’! ভবিষ্যদ্বাণী প্রাক্তন ব্যাটিং কোচের ‘‌মদের পিছনেই ৪০ কোটি টাকা খরচ করেছে বিজেপি’‌, নির্বাচনের হিসাব দিলেন অভিষেক ২১ শে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ঢল মানুষের! লোকসভায় নাক কাটা গিয়েছে যে সব পুরসভায় ফল ভুগতে হবে সেখানকার পুরপ্রধানদের: অভিষেক এই ব্রত দাম্পত্য জীবনে আনে সুখ, জেনে নিন এইবার কবে কবে পালিত হবে মঙ্গলাগৌরী ব্রত মমতাকে আটকাতে লড়াকু নেত্রী খুঁজছে বিজেপি, রাজ্য সভাপতি পদে আরএসএস কাকে চায়? ‘বোলারদের সব সময়ই সাহায্য করে, তবে একটা সিরিজ দিয়ে’…সূর্যকে নিয়ে মন্তব্য অক্ষরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.