বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > শূন্য রানে আউট! রোহিতকে পিছনে ফেলে IPL-এর ইতিহাসে লজ্জার নজির ডিকের

শূন্য রানে আউট! রোহিতকে পিছনে ফেলে IPL-এর ইতিহাসে লজ্জার নজির ডিকের

দীনেশ কার্তিক

ভারত তথা মুম্বই অধিনায়ক রোহিত শর্মাকে পিছনে ফেলে দিয়ে এই লজ্জার নজির গড়লেন ডিকে। গত ১৪ মে আইপিএলে রবিবাসরীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের ঘরের মাঠ সোয়াই মানসিং স্টেডিয়ামে বড় ব্যবধানে ম্যাচ জিতেছিল আরসিবি।

শুভব্রত মুখার্জি: রবিবারের দিনটা একেবারেই ভালো গেল না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। প্লে অফে যাওয়ার জন্য জিততেই হত তাদের। টেবল টপার গুজরাট টাইটানসের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠ চিন্নাস্বামীতে তারা উল্টে হেরে গিয়ে ছিটকে গেল চলতি আইপিএল থেকেই। দীর্ঘতর হল‌ তাদের শিরোপা জয়ের লড়াই। আর এর মাঝেই অত্যন্ত লজ্জার এক নজির গড়ে ফেললেন তাদের ডানহাতি কিপার ব্যাটার দীনেশ কার্তিক।

ভারত তথা মুম্বই অধিনায়ক রোহিত শর্মাকে পিছনে ফেলে দিয়ে এই লজ্জার নজির গড়লেন তিনি। গত ১৪ মে আইপিএলে রবিবাসরীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের ঘরের মাঠ সোয়াই মানসিং স্টেডিয়ামে বড় ব্যবধানে ম্যাচ জিতেছিল আরসিবি। সেই ম্যাচে শূন্য রানে আউট হয়ে ভারত অধিনায়ক রোহিতকে স্পর্শ করেছিলেন ডিকে। আর ঠিক এক সপ্তাহ বাদেই রোহিতকে টপকে করে ফেললেন এক লজ্জার নজির। আইপিএলের ইতিহাসে সর্বাধিকবার শূন্য রানে আউট হওয়ার নজির গড়লেন ডিকে। আইপিএলের ইতিহাসে ১৭ বার শূন্য রানে আউট হলেন তিনি। রোহিত শর্মা শূন্য রানে আউট হয়েছেন ১৬ বার।

এদিন চিন্নাস্বামীতে ভিকের (বিরাট কোহলির) দুরন্ত শতরানের রাতে খালি হাতেই ফিরতে হল আরসিবি এবং ডিকেকে। একদিকে যখন বিরাট ৬১ বলে অপরাজিত ১০১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তখন অন্যদিকে যশ দয়ালের বলে শূন্য রান করে প্যাভিলিয়নে ফিরলেন ডিকে। ৩৮ বছর বয়সি এই ভারতীয় ব্যাটার যে লজ্জার নজির গড়লেন তা তিনি যত তাড়াতাড়ি সম্ভব চাইবেন ভুলে যেতে। আইপিএলে রোহিত এখন পর্যন্ত খেলেছেন ২৩৫টি ইনিংস। সেখানে তিনি করেছেন ১৬টি ডাক। অন্যদিকে কার্তিক খেলেছেন ২২১টি ইনিংস। যেখানে তিনি করেছেন ১৬টি ডাক। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মনদীপ সিং। তিনি মাত্র ৯৮ ইনিংস খেলে করেছেন ১৫টি ডাক। এছাড়াও এই তালিকায় রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মনীশ পান্ডে, অম্বাতি রায়াডুর মতন ব্যাটাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন