বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: গ্রুপ স্টেজের শেষে অরেঞ্জ ক্যাপ ধারক খেলতে পারল না ফাইনালে, বারবার তিনবার ঘটল RCB-র সঙ্গে

IPL 2023: গ্রুপ স্টেজের শেষে অরেঞ্জ ক্যাপ ধারক খেলতে পারল না ফাইনালে, বারবার তিনবার ঘটল RCB-র সঙ্গে

ফাফ ডু'প্লেসি। ছবি- এএফপি

লিগ পর্যায়ে ১৪টি ম্যাচ খেলে ফাফ ডু'প্লেসির সংগ্রহ ৭৩০ রান। অর্থাৎ চলতি আইপিএলে গ্রুপ পর্যায়ের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তা সত্ত্বেও ফাইনাল অধরা রয়ে গিয়েছে তাঁর এবং তাঁর দল আরসিবির। আর এখানেই এক নয়া নজির গড়ে ক্রিস গেইলকে স্পর্শ করে ফেললেন ফাফ।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৬তম মরশুমের গ্রুপ পর্যায় থেকেই ছিটকে যেতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। বেশ কিছু ম্যাচে ভালো পারফরম্যান্স করলেও ধারাবাহিকতার অভাবে ছিটকে যেতে হয়েছে তাদের। আরসিবির ব্যাটাররা প্রায় প্রতি ম্যাচেই বেশ ভালো পারফরম্যান্স করেছেন।‌ তবে দুর্ভাগ্যজনকভাবে তাদের বোলাররা সেই পারফরম্যান্সকে সাপোর্ট দিতে না পারায় প্লে অফেও যাওয়া হয়নি। আরসিবির টপ অর্ডারের তিন ব্যাটার ফাফ ডু'প্লেসি, বিরাট কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েল গোটা আইপিএল জুড়েই অনবদ্য পারফরম্যান্স করেছেন। প্রতিটি ম্যাচেই নিয়ম করে রান করেছেন অধিনায়ক ফাফ ডু'প্লেসি। তবে ভাগ্য তাঁর একেবারেই সহায় ছিল না। ফলে আইপিএলের ইতিহাসে 'দুর্ভাগা'দের তালিকায় নাম তুলে ফেললেন তিনি।

লিগ পর্যায়ে ১৪টি ম্যাচ খেলে ফাফ ডু'প্লেসির সংগ্রহ ৭৩০ রান। অর্থাৎ চলতি আইপিএলে গ্রুপ পর্যায়ের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তা সত্ত্বেও ফাইনাল অধরা রয়ে গিয়েছে তাঁর এবং তাঁর দল আরসিবির। আর এখানেই এক নয়া নজির গড়ে ক্রিস গেইলকে স্পর্শ করে ফেললেন ফাফ। উল্লেখ্য ২০১২ সালে ৭৩৩ রান করে গ্রুপ পর্যায়ের পরে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ক্রিস গেইল। সেবারও তিনি ফাইনাল খেলতে পারেননি। আবার তার পরের বছরে ২০১৩ সালে ৭০৮ রান করেছিলেন গেইল। সেবার ও তার দল ফাইনালে উঠতে পারেনি। অর্থাৎ লিগ পর্যায়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েও ফাইনাল না খেলতে পারা 'দুর্ভাগা'দের তালিকায় গেইলের পাশেই নাম লেখালেন ফাফ।

কাকাতলীয়ভাবে ক্রিস গেইল এবং ফাফ ডু'প্লেসি দুজনেই খেলেছেন আরসিবির হয়ে। আর সেইবারে তারা সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েও তাঁর দল ফাইনালে খেলতে পারেনি। বলা ভালো ফাইনাল তো দূর অস্ত প্লে অফেই পৌঁছতে পারেনি আরসিবি। চলতি আইপিএলে ৭০টি ম্যাচ হয়ে যাওয়ার পরে কমলা টুপির দৌড়ে সবার উপরে রয়েছেন ফাফ ডু'প্লেসি। তাঁর ৭৩০ রানের পরে দ্বিতীয় স্থানে রয়েছেন গুজরাট টাইটানসের শুভমন গিল। তিনি করেছেন ৬৮০ রান। তৃতীয় স্থানে রয়েছেন আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তিনি করেছেন ৬৪৯ রান। ৬২৫ রান করে চতুর্থ স্থানে রয়েছেন যশস্বী জয়সওয়াল। ৫৮৫ রান করে পঞ্চম স্থানে রয়েছেন ডেভন কনওয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IIT খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য ১৬ জুলাই পর্যন্ত দারুন ভালো সময়! চাকরিতে পদোন্নতি, বেতনও বাড়তে পারে, লাকি কারা? ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী?

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.