বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Final: গুজরাট কি ইতিহাসের পুনরাবৃত্তি করতে পারবে, নাকি ধোনি ব্রিগেড MI-এর রেকর্ড স্পর্শ করবে

IPL 2023 Final: গুজরাট কি ইতিহাসের পুনরাবৃত্তি করতে পারবে, নাকি ধোনি ব্রিগেড MI-এর রেকর্ড স্পর্শ করবে

গুজরাট টাইটানসের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস

চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস এখন পর্যন্ত আইপিএলে মোট চারবার মুখোমুখি হয়েছে। ধোনির সিএসকে এই বছরের কোয়ালিফায়ার-১-এ গুজরাটের বিরুদ্ধে তাদের একমাত্র জয় নথিভুক্ত করেছে। পরিসংখ্যান এখানে GT-এর সঙ্গে রয়েছে, কিন্তু কোয়ালিফায়ার-ওয়ানে-এ জয় অবশ্যই CSK-এর মনোবল বাড়িয়ে দিয়েছে।

আজ আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০২৩-এর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। একদিকে, গুজরাটের নজরে থাকবে শিরোপা রক্ষা তো অন্যদিকে সিএসকে পঞ্চমবারের মতো শিরোপা জিতে মুম্বই-এর রেকর্ড স্পর্শ করতে চাইবে। এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ট্রফি জেতার রেকর্ড মুম্বই ইন্ডিয়ান্সের নামে রয়েছে।

আরও পড়ুন… বোল্ট ও জনসনকে পিছনে ফেললেন মহম্মদ শামি, IPL-এর ইতিহাসে গড়লেন নতুন রেকর্ড

এখনও পর্যন্ত মোট ৫ বার শিরোপা জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। যেখানে ধোনি ব্রিগেডের নামে রয়েছে ৪টি আইপিএল শিরোপা। সিএসকে যদি IPL 2023 ফাইনালে হার্দিকের গুজরাটকে হারাতে পারে, তা হলেই মুম্বইকে স্পর্শ করবে তারা। অন্যদিকে, গুজরাট টাইটানস জিতলে সিএসকে এবং এমআইয়ের পরে এটি আইপিএলে তৃতীয় দল হয়ে শিরোপা ডিফেন্ড করবে। CSK 2010 এবং 2011 সালে পরপর দুবার শিরোপা জিতেছিল, যখন মুম্বই ইন্ডিয়ান্স 2019 এবং 2020 সালে এটি করেছিল।

আরও পড়ুন… IPL 2023 Final-এ বৃষ্টির পূর্বাভাস! ম্যাচ ভেস্তে গেলে কে হবে চ্যাম্পিয়ন?

CSK বনাম GT হেড টু হেডের রেকর্ড

চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস এখন পর্যন্ত আইপিএলে মোট চারবার মুখোমুখি হয়েছে। এই চারটি ম্যাচের মধ্যে তিনটি জিতে হার্দিক পান্ডিয়ার জিটি তাদের আধিপত্য বজায় রেখেছে। অন্যদিকে, ধোনির সিএসকে এই বছরের কোয়ালিফায়ার-১-এ গুজরাটের বিরুদ্ধে তাদের একমাত্র জয় নথিভুক্ত করেছে। পরিসংখ্যান এখানে GT-এর সঙ্গে রয়েছে, কিন্তু কোয়ালিফায়ার-ওয়ানে-এ জয় অবশ্যই CSK-এর মনোবল বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন… ভবিষ্যতে রুতুরাজ কী করবেন বলে দিলেন মাইক হাসি

ইতিহাস গড়বেন ধোনি

চেন্নাই সুপার কিংসের থালা আইপিএল ২০২৩ এর ফাইনালে মাঠে নামার সঙ্গে সঙ্গেই ইতিহাস তৈরি করবেন। আসলে, এটি হবে ধোনির আইপিএল ক্যারিয়ারের ২৫০তম ম্যাচ। প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন তিনি। এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক আইপিএল ম্যাচ খেলার রেকর্ড ধোনিরই রয়েছে। এই তালিকায় তাঁর পিছনে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক যিনি এখন পর্যন্ত এই লিগে ২৪৩টি ম্যাচ খেলেছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

শুভমন গিলের চোখ থাকবে বড় বড় রেকর্ডের দিকে

গুজরাট টাইটানসের ওপেনার শুভমন গিল, যিনি আইপিএল ২০২৩-এ দুর্দান্ত ফর্মে রয়েছেন, বিরাট কোহলির ৯০০ ক্লাবে যোগ দেওয়ার সুযোগ রয়েছে গিলের সামনে। গিল বর্তমানে ৮৫১ রান করে এই মরশুমে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে রয়েছেন। আজ যদি তিনি ব্যাট হাতে ৪৯ রান করেন, তবে তিনি দ্বিতীয় ভারতীয় হিসেবে এক মরশুমে ৯০০ রানের সীমা স্পর্শ করবেন। এখনও পর্যন্ত, এই তালিকায় একমাত্র নাম রয়েছে বিরাট কোহলির। কিং কোহলি ২০১৬ সালে ৯৭৩ রান করেছিলেন। অন্যদিকে, গিল যদি ১২৩ রান করতে সক্ষম হন, তবে তিনি কোহলির এই রেকর্ডটিও ভাঙতে পারেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.