বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Final Points Table: নেট রান-রেটের সুবিধা পেল কেবল CSK, দেখুন চলতি আইপিএলের চূড়ান্ত পয়েন্ট টেবিল

IPL 2023 Final Points Table: নেট রান-রেটের সুবিধা পেল কেবল CSK, দেখুন চলতি আইপিএলের চূড়ান্ত পয়েন্ট টেবিল

মেয়ের সঙ্গে রোহিত শর্মা। ছবি- মুম্বই ইন্ডিয়ান্স টুইটার।

IPL 2023 Points Table Update: লিগের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের কাছে হেরে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএল ২০২৩-এর একেবারে শেষ লিগ ম্যাচে এসে নির্ধারিত হয়, চতুর্থ দল হিসেবে কারা প্লে-অফের টিকিট হাতে পাবে। সুতরাং উত্তেজনা জিইয়ে থাকে একেবারে শেষ ম্যাচ পর্যন্ত।

উল্লেখযোগ্য বিষয় হল, লিগের শেষ ম্যাচ পর্যন্ত ৬টি দল প্লে-অফের দৌড়ে ছিল। ৩টি দল প্লে-অফের টিকিট আগেই নিশ্চিত করে। আরও তিনটি দলের ভাগ্য নির্ধারিত হয় শেষ দিনে। এক্ষেত্রে নেট রান-রেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণের ক্ষেত্রে। অবশ্য শেষ দিনে ম্যাচের ফলাফল ভিন্ন হলে নেট রান-রেটের কোপে পড়তে হতে পারত একাধিক দলকে।

শেষমেশ ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে এক নম্বরে থেকে লিগের খেলা শেষ করে গুজরাট টাইটানস। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা চেন্নাই সুপার কিংস ও লখনউ সুপারস জায়ান্টস সংগ্রহ করে ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট করে। চেন্নাই নেট রান-রেটে এগিয়ে থেকে প্রথম কোয়ালিফায়ার খেলার সুযোগ পায়। মুম্বই ইন্ডিয়ান্স ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট হাতে পায়। এলিমিনেটর ম্যাচে লখনউয়ের বিরুদ্ধে মাঠে নামবেন রোহিত শর্মারা। সেদিক থেকে বলা যায় যে, নেট রান-রেটের বিরাট সুবিধা পায় একা চেন্নাই।

আরও পড়ুন:- RCB vs GT: ব্যর্থ কোহলির শতরান, গিলের সেঞ্চুরি প্লে-অফের টিকিট এনে দিল মুম্বইকে

আইপিএল ২০২৩-এর চূড়ান্ত পয়েন্ট টেবিল:-
১. গুজরাট- ১৪ ম্যাচে ২০ পয়েন্ট (+০.৮০৯)
২. চেন্নাই- ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট (+০.৬৫২)
৩. লখনউ- ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট (+০.২৮৪)
৪. মুম্বই- ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট (-০.০৪৪)
৫. রাজস্থান ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট (+০.১৪৮)
৬. ব্যাঙ্গালোর- ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট (+০.১৩৫)
৭. কলকাতা- ১৪ ম্যাচে ১২ পয়েন্ট (-০.২৩৯)
৮. পঞ্জাব- ১৪ ম্যাচে ১২ পয়েন্ট (-০.৩০৪)
৯. দিল্লি- ১৪ ম্যাচে ১০ পয়েন্ট (-০.৮০৮)
১০. হায়দরাবাদ- ১৪ ম্যাচে ৮ পয়েন্ট (-০.৫৯০)

আরও পড়ুন:- KKR vs LSG: ক্ষমতা থাকা সত্ত্বেও জায়গা হয়নি প্লে-অফে, মরশুম শেষে হতাশা প্রকাশ নীতীশ রানার

রবিবার আইপিএল ২০২৩-এর শেষ লিগ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় আরসিবি। কোহলিরা শেষ ম্যাচ জিতলে তাদের শেষ চারে যাওয়া নিশ্চিত ছিল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হারায় শিকে ছেঁড়ে মুম্বই ইন্ডিয়ান্সের ভাগ্যে। রবিবারই মুম্বই ঘরের মাঠে তাদের শেষ লিগ ম্যাচে পরাজিত করে সানরাইজার্স হায়দরাবাদকে।

হায়দরাবাদ ১৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে ১০ নম্বরে থাকে। দিল্লি ক্যাপিটালস ১০ পয়েন্ট নিয়ে নয় নম্বরে থেকে এবছরের মতো আইপিএল অভিযান শেষ করে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড ঘুমন্ত ছেলেকে নিয়েই পায়ে হেঁটে বৈষ্ণো দেবী মন্দিরে, ভজনও গাইলেন কপিল শর্মা নীল সাদা হয়ে গেল টালার ট্যাঙ্ক! জল হবে আরও স্বচ্ছ, কী রঙ জানেন? রামনবমীর দিনে শিব মন্দিরে পুজো দিলেন অভিষেক, চেনা ছকের বাইরে হাঁটলেন, কেন?‌ স্কুলে আরও এগিয়ে আসছে গরমের ছুটি! কবে থেকে ছুটি পড়বে? ‘মির্জা’ মুক্তি পেতেই সিনেমা হলে অনুরাগীদের সামনে মালাবদল করলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা দু-কামরার ছোট্ট ফ্ল্যাটে থাকেন ২৯০০ কোটির মালিক সলমন! ভাইজানের অন্দরমহল দেখুন T20 WC-এ রোহিত-কোহলি ওপেন করতে পারেন, কিপার হিসেবে পন্ত-সঞ্জু-ইশানের চলছে লড়াই ১৫০ আসনও পাবে না বিজেপি, আগে ভাবছিলাম…জানালেন রাহুল আগামিকাল কি সৌভাগ্যের আকাশে কালবৈশাখীর পূর্বাভাস? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.