বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ব্যাটিং লাইনআপে কিছুটা ফাঁক রয়েছে, বোলিং বড় শক্তি, কেমন হতে পারে GT-র একাদশ?

IPL 2023: ব্যাটিং লাইনআপে কিছুটা ফাঁক রয়েছে, বোলিং বড় শক্তি, কেমন হতে পারে GT-র একাদশ?

গুজরাট টাইটান্সের টিমে ভারসাম্য বজায় রাখার চেষ্টা চলছে।

প্রথম বছরে গুজরাটের ওপেনিং সদস্যরা বেশ ধারাবাহিক এবং আশাব্যঞ্জক পারফরম্যান্স করেছিলেন। তবে জেসন রয়কে এই বছর ধরে রাখেনি গুজরাট। এতে কিছুটা হলেও সমস্যায় পড়তে পারে চ্যাম্পিয়ন টিম। কারণ ব্যাটিং বিভাগে কিন্তু খুব বেশি বড় নাম নেই। 

২০২৩ আইপিএলের নিলাম সফল ভাবে শেষ হয়েছে। আসন্ন মরশুমের জন্য ১০ টি দলই তাদের চূড়ান্ত স্কোয়াড তৈরি করে ফেলেছে। গত বারের চ্যাম্পিয়ন টিম গুজরাট টাইটান্সও ২০২৩-এর জন্য তাদের দল গুছিয়ে নিয়েছে। কেমন হল তাদের এ বারের টিম?

২০২৩ আইপিএল নিলাম পরবর্তী গুজরাট টাইটান্স টিম নিয়ে পর্যালোচনা

২০২৩ আইপিএলের নিলাম গুজরাট টাইটান্সের কাছে ভালো-মন্দ মিলিয়ে মিশ্র দিন ছিল। এক দিকে, ম্যানেজমেন্ট কিছু স্মার্ট ক্রয় করেছে, অন্য দিকে, তারা অনেক সুযোগ হাতছাড়া করেছে। তবে তাদের স্কোয়াড সবচেয়ে সেরা না হলেও, ভারসাম্যপূর্ণ দল গড়েছে গুজরাট টাইটান্স।

গুজরাট টাইটান্স ২০২৩ আইপিএলের ফাইনাল স্কোয়াড

২০২৩ সালের নিলামে কেনা খেলোয়াড়: কেন উইলিয়ামসন (২ কোটি), ওডেন স্মিথ (৫০ লাখ), কেএস ভারত (১.২ কোটি), শিবম মাভি (৬ কোটি), উর্ভিল প্যাটেল (২০ লাখ), জোশুয়া লিটল (৪.৪ কোটি), মোহিত শর্মা (৫০ লাখ)।

জিটি-র রিটেন প্লেয়ার: হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), শুভমান গিল, ডেভিড মিলার, অভিনব মনোহর, সাই সুদর্শন, ঋদ্ধিমান সাহা, ম্যাথু ওয়েড, রশিদ খান, রাহুল তেওয়াটিয়া, বিজয় শঙ্কর, মহম্মদ শামি, আলজারি জোসেফ, যশ দয়াল, প্রদীপ সাঙ্গোয়ান, দর্শন নালকান্দে, জয়ন্ত যাদব, আর সাই কিশোর, নূর আহমেদ।

আরও পড়ুন: ফের নিলামে অসাধারণ GT, ঋদ্ধির ব্যাকআপ কিনে রাখল হার্দিকের টিম

আইপিএল ২০২৩: গুজরাট টাইটান্স টিম বিশ্লেষণ

গুজরাট টাইটান্সের ব্যাটসম্যান

প্রথম বছরে গুজরাটের ওপেনিং সদস্যরা বেশ ধারাবাহিক এবং আশাব্যঞ্জক পারফরম্যান্স করেছিলেন। তবে জেসন রয়কে এই বছর ধরে রাখেনি গুজরাট। এতে কিছুটা হলেও সমস্যায় পড়তে পারে চ্যাম্পিয়ন টিম। কারণ টি-টোয়েন্টি বিশেষ ব্যাটিং বিভাগে কিন্তু খুব বেশি বড় নাম নেই। ইনিংসে স্থিতিশীলতা দেওয়ার দায়িত্ব থাকবে শুভমন গিলের উপর। মিডল অর্ডারে ডেভিড মিলার আছেন, তবে গত কয়েক মরশুম থেকে তিনি ফর্মে নেই।

গুজরাট টাইটান্সের উইকেটরক্ষক

ম্যাথু ওয়েড এবং ঋদ্ধিমান সাহা গুজরাট টাইটান্সের জন্য দু'টি উইকেট কিপিং বিকল্প রয়েছে। ঋদ্ধি গত বার আইপিএলে খুব ভালো পারফরম্যান্স করেছেন। নিলামে আবার শ্রীকর ভরতকেও কিনেছে গুজরাট। ঋদ্ধির বিকল্প হিসেবে। যাইহোক সব মিলিয়ে উইকেটকিপিং নিয়ে খুব বেশি চাপ থাকবে না গুজরাটের।

আরও পড়ুন: আনকোরা হ্যারি ব্রুক পেলেন ১৩.৫ কোটি, কেঁদে ভাসালেন মা ও ঠাকুমা

গুজরাট টাইটান্সের অলরাউন্ডার

গুজরাট টাইটান্সের মূল ফিনিশার হবেন হার্দিক পান্ডিয়া। এই বিভাগে তাঁকে সহায়তা করবেন রাহুল তেওয়াটিয়া এবং বিজয় শঙ্কর। এই বিভাগটটি গুজরাটের ফ্র্যাঞ্চাইজি টিমের জন্য বেশ ভারসাম্যপূর্ণ।

গুজরাট টাইটান্সের বোলার

গুজরাট টাইটান্সের বোলিং আক্রমণে অনেক বৈচিত্র্য রয়েছে। তারা পরিস্থিতি এবং প্রতিপক্ষ অনুযায়ী নিখুঁত ভাবো বোলারদের বাছাই করতে পারবে। টাইটান্সদের পক্ষে বোলিং তাদের শক্তিশালী পয়েন্ট। তাদের দলে রয়েছে মহম্মদ শামি, আলজারি জোসেফ এবং লকি ফার্গুসনের মতো পেস ত্রয়ী। স্পিন বিভাগে রশিদ খান একাই পার্থক্য গড়ে দিতে পারেন। হার্দিক পান্ডিয়া এবং তেওয়াটিয়াও বোলিং বিকল্প হিসেবে রয়েছেন।

গুজরাট টাইটান্স আইপিএল ২০২৩ পুরো টিম রিভিউ

আইপিএল ২০২৩ নিলামে গুজরাট টাইটান্স বিদেশি প্লেয়ারদের হিসেব কষে কিনেছে। তবে তারা অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানদের পেতে ব্যর্থ হয়েছে। এই সমস্যাটি তাদের ব্যাটিংয়ের ক্ষেত্রে বড় দুর্বলতা হয়ে গিয়েছে। সামগ্রিক ভাবে গুজরাট অবশ্যই আইপিএল ২০২৩-এ অন্যান্য দলের জন্য একটি বড় চ্যালেঞ্জ হবে। হার্দিক পাণ্ডিয়া এবং রশিদ খানের মতো প্লেয়াররা আবার একাই ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে।

গুজরাট টাইটান্সের ২০২৩ সালে সম্ভাব্য একাদশ:

শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ডেভিড মিলার, ম্যাথু ওয়েড, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), রাহুল তেওয়াটিয়া, বিজয় শঙ্কর, মহম্মদ শামি, রশিদ খান, লকি ফার্গুসন, আর সাই কিশোর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট অবন্তিকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমরান, বললেন, ‘যখন লড়াইয়ের মধ্যে…’ যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোয়ালিফায়ার ওয়ান জিতলেই, IPL চ্যাম্পিয়ন- সাত বছর ধরে এই ট্রেন্ডই কিন্তু চলে আসছে গেমিং প্ল্যাটফর্মে শেয়ার লেনদেন বন্ধ করল SEBI, ব্লক করা হতে পারে বিশেষ অ্যাপও ফুরফুরে হবে ট্রেনের টয়লেট, হাওড়া-শিয়ালদা ডিভিশনে বসছে নয়া ডিভাইস কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'যে বিজেপি সারদা মাকে নিয়ে ব্যঙ্গ করেছে, ভোটের সময় …'মোদীর সফরকে কটাক্ষ অভিষেকের মাত্র চার মাসে সাইবার প্রতারণায় ১৭৫০ কোটি টাকা খুইয়েছেন ভারতীয়রা!

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.