বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > লখনউয়ের বিরুদ্ধে আইপিএলে গুজরাটের ইতিহাসে রানের নিরিখে দ্বিতীয় সর্বাধিক ব্যবধানে জয় হার্দিকদের

লখনউয়ের বিরুদ্ধে আইপিএলে গুজরাটের ইতিহাসে রানের নিরিখে দ্বিতীয় সর্বাধিক ব্যবধানে জয় হার্দিকদের

LSG-র বিরুদ্ধে GT-র ইতিহাসে রানের নিরিখে দ্বিতীয় সর্বাধিক ব্যবধানে জয় হার্দিকদের (PTI)

রানের নিরিখে জয়ের ভিত্তিতে সর্বাধিক রানের ব্যবধানে গুজরাট এখন পর্যন্ত যেসব ম্যাচ জিতেছে তাতে দ্বিতীয় স্থানে জায়গা করে নিল এই ম্যাচ। এই তালিকায় প্রথম স্থানে রয়েছে ২০২২ সালে পুনেতে লখনউয়ের বিরুদ্ধে ম্যাচটি।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় দুপুরে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে যখন প্রথমে ব্যাট করতে নামে গুজরাট দল, তখনও বোঝা যায়নি ঝড়ের পূর্বাভাস। প্রথমে ঋদ্ধিমান সাহার ব্যাটে ভর করে ২২ গজে ঝড় তুলল গুজরাট দল। সেই ঝড়কেই পরবর্তীতে সাইক্লোনে পরিণত করলেন অপর ওপেনার শুভমন গিল। ফলস্বরূপ লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৫৬ রানের বিরাট ব্যবধানে জয় পেল গুজরাট। ২০২২ সালের আইপিএলে অভিষেক হওয়া গুজরাট টাইটানস দলের ইতিহাসে জায়গা করে নিল এই জয়।

রানের নিরিখে জয়ের ভিত্তিতে সর্বাধিক রানের ব্যবধানে গুজরাট এখন পর্যন্ত যেসব ম্যাচ জিতেছে তাতে দ্বিতীয় স্থানে জায়গা করে নিল এই ম্যাচ। এই তালিকায় প্রথম স্থানে রয়েছে ২০২২ সালে পুনেতে লখনউয়ের বিরুদ্ধে ম্যাচটি। সেই ম্যাচে গুজরাট জিতেছিল ৬২ রানে। আর এদিন আমদাবাদে গুজরাট জিতল ৫৬ রানে। কাকাতলীয়ভাবে গুজরাটের রানের ব্যবধানে পাওয়া বড় জয়ের তালিকায় প্রথম দুটি ম্যাচ রয়েছে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধেই। তৃতীয় স্থানে রয়েছে চলতি মরশুমেই গুজরাট বনাম মু্ম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ। এই ম্যাচে আমদাবাদে ৫৫ রানের ব্যবধানে জিতেছিল গুজরাট। চতুর্থ স্থানে রয়েছে ২০২২ সালের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে খেলা রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচটি। এই ম্যাচে ৩৭ রানের ব্যবধানে জিতেছিল গুজরাট।

এদিন ম্যাচে গুজরাটের দুই ওপেনার ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল অনবদ্য ফর্মে ছিলেন। গিল মাত্র ৫১ বল খেলে অপরাজিত থাকেন ৯৪ রানে। অন দিকে মাত্র ৪৩ বলে ৮১ রানের একটি মারকাটারি ইনিংস খেলে আউট হলেন ঋদ্ধিমান সাহা। এই দুই ব্যাটার প্রথম উইকেট জুটিতেই যোগ করেন ১৪২ রান। শেষ পর্যন্ত ২২৭ রান করতে সমর্থ হয় গুজরাট। জবাবে ১৭১ রানেই আটকে যায় লখনউ সুপার জায়ান্টস। কাইল মেয়ার্স ৩২ বলে ৪৮ এবং চলতি বছরের আইপিএলে নিজের প্রথম ম্যাচ খেলা কুইন্টন ডি'কক ৪১ বলে ৭০ রানের দুটি ঝোড়ো ইনিংস খেলেন। তবে তাদের ৮৮ রানের প্রথম উইকেট জুটি ভাঙতেই ক্রমশ লড়াই থেকে হারিয়ে যায় লখনউ সুপার জায়ান্টস। শেষ পর্যন্ত ৫৬ রানের ব্যবধানে হারতে হয় কেএল রাহুলবিহীন এলএসজি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল '১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.