বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: SRH-এর বিরুদ্ধে শতরানের পরেও আফসোস করছিলেন গিল, জানালেন ঘনিষ্ঠ সঙ্গী

IPL 2023: SRH-এর বিরুদ্ধে শতরানের পরেও আফসোস করছিলেন গিল, জানালেন ঘনিষ্ঠ সঙ্গী

শুভমন গিল।

আরসিবি রবিবার গুজরাটের কাছে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ায় শুভমনের কমলা টুপি জেতার সম্ভাবনা বেড়েছে। কারণ ফ্যাফকে তিনি সহজেই টপকে যেতে পারেন। শুভমনের ব্যাটেই আরও এক বার আইপিএল জয়ের স্বপ্ন অধরা থেকে গিয়েছে বিরাট কোহলির আরসিবির।

এ বারের আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন শুভমন গিল। পর পর দুই ম্যাচে শতরান করেছেন তিনি। সেই সঙ্গে আইপিএলে ১৪টি ম্যাচ খেলে ৬৮০ রান করে ফেলেছেন শুভমন। কমলা টুপির দৌড়ে উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। তাঁর সামনে রয়েছেন শুধু আরসিবির অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। ফ্যাফ আবার ১৪টি ম্যাচে করেছেন ৭৩০ রান।

আরসিবি রবিবার গুজরাটের কাছে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ায় শুভমনের কমলা টুপি জেতার সম্ভাবনা বেড়েছে। কারণ ফ্যাফকে তিনি সহজেই টপকে যেতে পারেন। শুভমনের ব্যাটেই আরও এক বার আইপিএল জয়ের স্বপ্ন অধরা থেকে গিয়েছে বিরাট কোহলির আরসিবির।

আরসিবি-র আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও শতরান করেছিলেন শুভমন। তবে সেই ম্যাচে ৫৮ বলে ১০১ করে আউট হয়ে যান শুভমন। তবে তিনি যে ভাবে আউট হন, তাতে একেবারেই খুশি হতে পারেননি। এই প্রসঙ্গে শুভমন গিলের পরামর্শদাতা এবং প্রাক্তন ক্রিকেটার গুরকিরাত সিং মান বলেছেন, ‘ও আসলে যে ভাবে আউট হয়েছে, তাতে নিজের উপরেই বিরক্ত ছিল।’ আসলে গিল চেয়েছিলেন বাকি ৫ বলের মধ্যে অন্তত ২টি ছক্কা হাঁকাতে। ১৯.১ ওভারে ভুবনেশ্বর কুমারের বলে আব্দুল সামাদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শুভমন। এর পর সেই ওভারে আরও ৩ উইকেট পড়ে। গিল যখন আউট হয়েছিলেন, তখন দলের রান ছিল ৬ উইকেটে ১৮৬। ইনিংসে ৫ বল তখনও বাকি। সেখান থেকে ২০ ওভারে ১৮৮ রান হয়। তাও মোট ৯ উইকেট হারিয়ে।

আরও পড়ুন: প্লে-অফে চেন্নাইয়ের বদলার ম্যাচ, স্পিন সহায়ক পিচে অপরিবর্তিত থাকবে দুই দল?

শেষ পাঁচ বলে উইকেটে টিকে না থাকতে পেরেই আফসোস করছিলেন শুভমন গিল। গুরকিরাত সিং বলছিলেন, ‘গিলের খারাপ লাগার কারণ ছিল যে, পাঁচটি বল তখন বাকি ছিল এবং তার মধ্যে অন্তত দু'টি ছক্কা মারা ওর লক্ষ্য ছিল। গিল প্রতি ম্যাচের পর ওর ব্যাটিংয়ের ভিডিয়ো দেখে। এমন কী নিজের আউটের বিশ্লেষণও করে থাকে।’ যাইহোক ম্যাচটি গুজরাট ৩৪ রানে জিতে প্লে-অফ নিশ্চিত করেছিল। আর আরসিবি-র বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে ৫২ বলে অপরাজিত ১০৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন গিল। সেই সঙ্গে সানরাইজার্স ম্যাচে আউট হয়ে যাওয়ার আক্ষেপও বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: ২০২৩-এ দুর্ভেদ্য নয় চিপক দুর্গ, টাইটান্স কি পারবে চেন্নাইকে হারাতে?

আজ মঙ্গলবার কোয়ালিফায়ারে গুজরাটের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনির দলের বিরুদ্ধে হার্দিকদের খেলতে হবে চেন্নাইয়ের ঘরের মাঠ চিপকে। আর সেই ম্যাচ খেলতে মুখিয়ে রয়েছেন শুভমন। তিনি বলেছেন, ‘মনে হচ্ছে খুব উত্তেজক ম্যাচ হবে। চেন্নাইয়ের বিরুদ্ধে চেন্নাইয়ের মাঠে খেলা। ওখানকার উইকেটে দারুণ কার্যকর বোলিং আক্রমণ রয়েছে আমাদের। আশা করছি আমরা টানা দ্বিতীয় বার আইপিএল ফাইনাল খেলতে পারব।’

নিজের ব্যাটিং নিয়ে শুভমন বলেছেন, ‘ভালো ছন্দে রয়েছি। ভাল শুরুর পর বড় ইনিংসে পরিণত করা গুরুত্বপূর্ণ। আইপিএলের প্রথমার্ধে বড় ইনিংস খেলতে পারছিলাম না। ৪০ বা ৫০ রান করে আউট হচ্ছিলাম। ভাগ্য ভালো শেষ দিকে বেশি কার্যকরী ইনিংস খেলতে পারছি। টি-টোয়েন্টি ক্রিকেটে শট নিতেই হবে। ধরে খেলার সুযোগ নেই। চেষ্টা করতে হবে এবং নিজেকে প্রয়োগ করতে হবে। নিজের উপর বিশ্বাস রাখাও দরকার।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.