বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: শুরুতেই অধিনায়ক বিভ্রাট, প্রথম ম্যাচে SRH-কে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর

IPL 2023: শুরুতেই অধিনায়ক বিভ্রাট, প্রথম ম্যাচে SRH-কে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর

ভুবনেশ্বর কুমার।

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক এডেন মার্করাম এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন। সেখানে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দেশের হয়ে দুই ম্যাচের ওয়ানডে সিরিজে খেলবেন তিনি। ৩ এপ্রিল মার্করাম ভারতে এসে পৌঁছাবেন। তখন হাদরাবাদের প্রথম ম্যাচ হয়ে যাবে।

শুভব্রত মুখার্জি: ১৬ তম আইপিএলের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দেবেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। অভিজ্ঞ ভারতীয় পেসারের নেতৃত্বে হায়দরাবাদ শুরু করবে তাদের এ বারের অভিযান। হায়দরাবাদ দলের এই মরশুমের অধিনায়কত্ব সামলানোর কথা দক্ষিণ আফ্রিকার ব্যাটার এডেন মার্করামের। তবে জাতীয় দলের হয়ে তাঁর খেলা থাকায় প্রথম ম্যাচে থাকতে পারবেন না তিনি। আর তাঁর অনুপস্থিতিতে প্রথম ম্যাচে হায়দরাবাদ দলকে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার।

আরও পড়ুন: মুকেশের চোট বড় ধাক্কা, স্টোকস-জাদেজারা শক্তি, কেমন হতে পারে CSK-র একাদশ?

হায়দরাবাদের প্রথম ম্যাচের পরেই ভারতে এসে পৌঁছাবেন এডেন মার্করাম। শুক্রবারেই শুরু হচ্ছে ১৬ তম আইপিএলের আসর। প্রথম ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটান্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস একে অপরের বিরুদ্ধে মাঠে নামবে। হায়দরাবাদের প্রথম ম্যাচ অবশ্য রবিবার। রবিবার তারা তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে গত বারের ফাইনালিস্ট দল রাজস্থান রয়্যালসের। মার্করাম এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকাতে রয়েছেন। সেখানে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দেশের হয়ে দুই ম্যাচের ওয়ানডে সিরিজে খেলবেন তিনি।

৩ এপ্রিল মার্করাম ভারতে এসে পৌঁছাবেন। ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের ক্ষেত্রে প্রোটিয়াদের কাছে এই সিরিজ খুব গুরুত্বপূর্ণ। ৩১ মার্চ এবং ২ এপ্রিল দু'টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডস।

আরও পড়ুন: IPL 2023 শুরুর আগেই CSK-তে ধাক্কা, ছিটকে গেলেন ধোনির ভরসা মুকেশ, দলে এলেন আকাশ

২০১৩ সালে প্রথম যাত্রা শুরু করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। তখন থেকেই তাদের সঙ্গে রয়েছেন ভুবনেশ্বর কুমার। ২০১৯ সালে ছয় ম্যাচ এবং ২০২২ সালেও একটি ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। এর মধ্যে হায়দরাবাদ দু'টি ম্যাচে জয় পেয়েছে এবং হেরেছে পাঁচটি ম্যাচে। ৭ এপ্রিল হায়দরাবাদ তাদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে লখনউ সুপার জায়ান্টস দলের। এই ম্যাচে তারা দলে মার্করামকে পাবেন বলে আশা করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন বদল বহু নিয়ম, কর নিয়ে একের পর এক সিদ্ধান্ত বাজেটে, যে ১০টি বিষয় না জানলেই নয় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল HDFC ব্যাঙ্ক! ৭.৯% হল ইন্টারেস্ট, বাকি FD-তে কত রেট? এক খুদের বউ অন্য়ের প্রাক্তন প্রেমিকা,ভাব গলায়-গলায়! ফ্রক পরা মেয়েও নামী নায়িকা ২৭ না ২৮ জুলাই কবে শ্রাবণের কালাষ্টমী? কীভাবে করবেন কাল ভৈরবকে প্রসন্ন জেনে নিন শিশুর লাঞ্চ বক্সে কী দেবেন সেই নিয়ে চিন্তা? জানুন সুস্বাদু পোহা বানানোর রেসিপি বঞ্চিত বাজেটের বিরুদ্ধে এককাট্টা ‘ইন্ডিয়া’, বিক্ষোভে সামিল রাহুল–ডেরেক–অখিলেশরা বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.