বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ভারতের প্রাক্তন তারকা এ বার PBKS-এর স্পিন বোলিং কোচ

IPL 2023: ভারতের প্রাক্তন তারকা এ বার PBKS-এর স্পিন বোলিং কোচ

সুনীল জোশি।

আইপিএলের প্রথম মরশুমের প্লেয়ার হিসেবে খেলেছিলেন তারকা স্পিনার। তিনি সেই মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অংশ ছিলেন। সুনীলের আগে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফরকেও দলে নিয়েছে পঞ্জাব কিংস। জাফর আবার দলের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে যোগ দেবেন।

আইপিএল ২০২৩-এর আগে, পঞ্জাব কিংস একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। একজন অভিজ্ঞ তারকাকে দলে অন্তর্ভুক্ত করেছে তারা। ভারতের হয়ে ১৫টি টেস্ট এবং ৬৯টি ওয়ানডে খেলেছেন এই অভিজ্ঞ প্লেয়ার। আইপিএল ২০২৩-এ পঞ্জাব কিংসের হয়ে বিশেষ ভূমিকায় দেখা যাবে প্রাক্তন এই তারকাকে।

প্রাক্তন তারকাকে দলে অন্তর্ভুক্ত করল পঞ্জাব কিংস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩-এর আগে পঞ্জাব কিংস প্রাক্তন ভারতীয় স্পিনার সুনীল জোশিকে তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। প্রসঙ্গত, সুনীল জোশিকে স্পিন বোলিং কোচ হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে এই তথ্য শেয়ার করেছেন পঞ্জাব কিংস।

আরও পড়ুন: ম্যাচপিছু ৭.০৯ কোটি! ৯৫১ কোটিতে বিক্রি মহিলা IPL-র মিডিয়া রাইটস, কোথায় দেখবেন?

আইপিএল ২০০৮-এর অংশ ছিল

সুনীল জোশি আইপিএলের প্রথম মরশুমের প্লেয়ার হিসেবে খেলেছিলেন। সেই মরশুমে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অংশ ছিলেন। এ ছাড়াও সুনীল জোশি টিম ইন্ডিয়ার নির্বাচকও ছিলেন। সুনীলের আগে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফরকেও দলে নিয়েছে পঞ্জাব কিংস। জাফর আবার দলের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে যোগ দেবেন।

আরও পড়ুন: কার থেকে অধিনায়কত্ব শিখেছেন মইন? নিজেই জানালেন সেই কথা

নতুন অধিনায়ক নিয়ে মাঠে নামবে পঞ্জাব কিংস

২০২৩ আইপিএলে নতুন অধিনায়ক নিয়ে মাঠে নামতে চলেছে পঞ্জাব কিংস। আইপিএল ২০২৩-এর মিনি নিলামের আগেই পঞ্জাব কিংস তাদের অধিনায়ক বদলানোর সিদ্ধান্ত নিয়েছিল। ২০২৩ সালের জন্য নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে শিখর ধাওয়ানকে। গত বছর মায়াঙ্ক আগরওয়াল পঞ্জাব কিংসকে নেতৃত্ব দিয়েছিলেন। শিখর ধাওয়ান ২০২২ সালে প্লেয়ার হিসেবে পঞ্জাব কিংসের জার্সিতে খেলেছিলেন।

আইপিএল ২০২৩-এর পঞ্জাব কিংস টিম: শিখর ধাওয়ান (অধিনায়ক), শাহরুখ খান, জনি বেয়ারস্টো, প্রভসিমরান সিং, ভানুকা রাজাপক্ষে, জিতেশ শর্মা, রাজ বাওয়া, ঋষি ধাওয়ান, লিয়াম লিভিংস্টোন, অথর্ব তাইদে, আর্শদীপ সিং, বালতেজ সিং, নাথান এলিস, কাগিসো রাবাডা, রাহুল চাহার, হরপ্রীত ব্রার, স্যাম কারান, সিকান্দার রাজা, হারপ্রীত সিং ভাটিয়া, ভি কাভেরাপ্পা, মোহিত রাঠি এবং শিবম সিং।

বন্ধ করুন