বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: বৈচিত্র্যের আতিশয্য না থাকাই মাধওয়ালের ট্রেন্ড হবে- নতুন তারায় মুগ্ধ মঞ্জরেকর

IPL 2023: বৈচিত্র্যের আতিশয্য না থাকাই মাধওয়ালের ট্রেন্ড হবে- নতুন তারায় মুগ্ধ মঞ্জরেকর

আকাশ মাধওয়াল নতুন বোলিং সেনসেশন।

মুম্বই ইন্ডিয়ান্সের দুর্দান্ত জয়ের পরে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর আকাশ মাঝওয়ালের বোলিং নিয়ে মুখ খোলেন। মঞ্জরেকরের দাবি অনুযায়ী, মাধওয়াল বোলিংয়ের একটি নির্দিষ্ট দিক নির্দেশ করেছিলেন, যা টি-টোয়েন্টি ক্রিকেটে একটি ‘ট্রেন্ড’ হয়ে উঠতে পারে।

মুম্বই ইন্ডিয়ান্স শুক্রবার রাতে ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কোয়ালিফায়ার-টু-এ গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে। এলিচুমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মোটামুটি সহজ জয় নথিভুক্ত করেছে তারা। আকাশ মাধওয়াল মুম্বইকে জেতাতে বড় ভূনিকা নিয়েছিলেন। সেই সঙ্গে গড়েছিলেন একাধিক নজির। তিনি আইপিএলের ইতিহাসে যৌথ ভাবে সবচেয়ে ভালো ইকোনমি রেট রেখে পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন। মুম্বইয়ের দেওয়া ১৮৩ রান তাড়া করতে গিয়ে এলএসজি মাত্র ১০১ রানে অলআউট হয়ে যায়। মাধওয়াল ৩.৩ ওভারে পাঁচ রান দিয়ে এবং ৫ উইকেট তুলে নিয়েছিলেন।

আকাশ মাধওয়াল প্রথমে আউট করেন প্রেরক মানকড়কে। ৩ রানে সাজঘরে ফেরেন তিনি। কিন্তু তাঁর সবচেয়ে প্রভাবশালী ওভারটি মাধওয়ালের দ্বিতীয় স্পেলে আসে। যখন আনক্যাপড পেসার পরপর আয়ুশ বাদোনি এবং নিকোলাস পুরাণকে সাজঘরে ফেরান। বাদোনিকে সোজা বোল্ড করেছিলেন আকাশ মাধওয়াল। আর পুরানের ক্যাচ নিয়েছিলেন ইশান কিষাণ।

আরও পড়ুন: ইশান নাকি ভরত- কাকে খেলানো হবে WTC ফাইনালে? উত্তর দিলেন রবি শাস্ত্রী আর কার্তিক

মুম্বই ইন্ডিয়ান্সের দুর্দান্ত জয়ের পরে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর আকাশ মাঝওয়ালের বোলিং নিয়ে মুখ খোলেন। মঞ্জরেকরের দাবি অনুযায়ী, মাধওয়াল বোলিংয়ের একটি নির্দিষ্ট দিক নির্দেশ করেছিলেন, যা টি-টোয়েন্টি ক্রিকেটে একটি ‘ট্রেন্ড’ হয়ে উঠতে পারে।

সঞ্জয় মঞ্জরেকার বলেছেন যে, বাদোনির ডেলিভারিতে আকাশ মাধওয়াল আলাদা কোনও বৈচিত্র্যের প্রবর্তন করেননি। আউট করার আগে এই পেসার এলএসজি ব্যাটারকে তিনটি বল করেছিলেন। আলাদা কিছুই করেননি। তবে নিজের জাত চিনিয়েছিলেন।

আরও পড়ুন: টাইটান্সের ডেরায় অপ্রতিরোধ্য নন হার্দিকরা, ঘরের মাঠ হলেও লড়াই হবে সেয়ানে সেয়ানে

মঞ্জরেকার ইএসপিএনক্রিকইনফো-তে আকাশ মাধওয়ালের বোলিং বিশ্লেষণ করতে গিয়ে বলেন, ‘বাদোনি এবং পুরাণের উইকেটের মধ্যে দিয়েই মাধওয়ালের জাত চেনা গিয়েছে। একেবারে আলাদা জিনিস করে ও। যেটা আমরা আজকাল প্রায়শই দেখতে পাই না। ও কোনও বৈচিত্র্য দেখাইনি। স্ট্রেট বল করেই উইকেট পেয়েছে। এটি একটি ট্রেন্ড হয়ে উঠবে। বোলার যদি দুটি সিম-আপ ডেলিভারি করে এবং সেগুলি ডট বল হয়, ব্যাটার তখন একটি পরিবর্তনের জন্য নিজেকে প্রস্তুত করে। তখন ব্যাটার একটি ধীর বল বা বাউন্সারের জন্য প্রস্তুত হয়। বাদোনি প্রত্যাশিত ভাবেই একটি পরিবর্তনের জন্য প্রস্তুতি নিচ্ছিল, কিন্তু মাধওয়াল কোনও পরিবর্তন করেনি। আর এটাই ওর বিশেষত্ব।’

আকাশ মাধওয়াল আবারও টাইটান্সের বিরুদ্ধে রোহিত শর্মা ব্রিগেডের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন। আর কোয়ালিফায়ার-টু-এর বিজয়ীরা শিরোপা জয়ের লড়াইয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.