বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: RCB-কে হারিয়ে এক লাফে পয়েন্ট টেবলের তিনে উঠল KKR, বরুণ ঢুকলেন বেগুনি ক্যাপের দৌড়ে

IPL 2023: RCB-কে হারিয়ে এক লাফে পয়েন্ট টেবলের তিনে উঠল KKR, বরুণ ঢুকলেন বেগুনি ক্যাপের দৌড়ে

কলকাতা নাইট রাইডার্স।

একটি ম্যাচ জিতেই পয়েন্ট টেবলে বড় লাফ দিল কেকেআর। তারা আরসিবি-কে হারিয়ে উঠে এল তিনে। আর কোহলিদের ঘাড় ধরে টেনে নামিয়ে দিল সাতে। এ দিকে বরুণ চক্রবর্তী বেগুনি টুপির দৌড়ে ঢুকে পড়লেন। কোহলি আবার কমলা টুপির তালিকায় প্রথম পাঁচে উঠে এলেন।

বৃহস্পতিবার রাতে কলকাতা নাইট রাইডার্স ৮১ রানে হারিয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। আর এই ম্যাচের ফলের ভিত্তি বড় পার্থক্য হয়ে গিয়েছে পয়েন্ট টেবলে। পাল্টে গিয়েছে অরেঞ্জ এবং পার্পল ক্যাপের তালিকাও। এক নজরে দেখে নিন ১০টি টিম পয়েন্ট টেবলের কে কোথায় দাঁড়িয়ে রয়েছে, অরেঞ্জ এবং পার্পল ক্যাপ তালিকার কী পরিস্থিতি-

এক ঝলকে দেখে নিন পুরো পয়েন্ট টেবল:

১) টিম- গুজরাট টাইটান্স, ম্যাচ: ২, জয়: ২, পরাজয়: ০, ড্র:০, পয়েন্ট: ৪, নেট রানরেট: ০.৭০০

২) টিম- পঞ্জাব কিংস, ম্যাচ: ২, জয়: ২, পরাজয়: ০, ড্র:০, পয়েন্ট: ৪, নেট রানরেট: ০.৩৩৩

৩) টিম- কলকাতা নাইট রাইডার্স, ম্যাচ: ২, জয়: ১, পরাজয়: ১, ড্র: ০, পয়েন্ট: ২, নেট রানরেট: ২.০৫৬

৪) টিম- রাজস্থান রয়্যালস, ম্যাচ: ২, জয়: ১, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ২, নেট রানরেট: ১.৬৭৫

৫) টিম- লখনউ সুপার জায়ান্টস, ম্যাচ: ২, জয়: ১, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ২, নেট রানরেট: ০.৯৫০

৬) টিম- চেন্নাই সুপার কিংস, ম্যাচ: ২, জয়: ১, পরাজয়: ১, ড্র: ০, পয়েন্ট: ২, নেট রানরেট: ০.০৩৬

৭) টিম- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ম্যাচ: ২, জয়: ১, পরাজয়: ১, ড্র:০, পয়েন্ট: ২, নেট রানরেট: -১.২৫৬

৮) টিম- দিল্লি ক্যাপিটালস, ম্যাচ: ২, জয়: ০, পরাজয়: ২, ড্র: ০, পয়েন্ট: ০, নেট রানরেট: -১.৭০৩

৯) টিম- মুম্বই ইন্ডিয়ান্স, ম্যাচ: ১, জয়: ০, পরাজয়: ১, ড্র: ০, পয়েন্ট: ০, নেট রানরেট: -১.৯৮১

১০) টিম- সানরাইজার্স হায়দরাবাদ, ম্যাচ: ১, জয়: ০, পরাজয়: ১, ড্র: ০, পয়েন্ট: ০, নেট রানরেট: -৩.৬০০

আরও পড়ুন: কী ভাবে করলাম জানি না- RCB বোলারদের ছাতু করার পরেও ঘোর কাটেনি KKR-এর ‘লর্ডে’র

অরেঞ্জ ক্যাপের তালিকা:

১) রুতুরাজ গায়কোয়াড়- দুরন্ত ছন্দে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। প্রথম ম্যাচে ৯২ করার পর তিনি দ্বিতীয় ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৩১ বলে ৫৭ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। দুই ম্যাচ মিলিয়ে মোট ১৪৯ রান করে ফেলেছেন তিনি। গড় ৭৪.৫০। স্ট্রাইকরেট ১৮৩.৯৫।

২) কাইল মেয়ার্স- মেয়ার্স আবার সোমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২২ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলে অরেঞ্জ ক্যাপের তালিকায় দুইয়ে উঠে এসেছে। তাঁর মোট সংগ্রহ ১২৬ রান। আগের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে তিনি ৭৩ রান করেছিলেন। তাঁর গড় ৬৩.০০। স্ট্রাইকরেট ২১০.০০।

৩) শিখর ধাওয়ান- বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫৬ বলে অপরাজিত ৮৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। সেই সঙ্গে ২০২৩ আইপিএলে সর্বোচ্চ রানসংগ্রহকারীদের তালিকায় তিনে উঠে এসেছেন শিখর ধাওয়ান। ২ ম্যাচে তাঁর মোট সংগ্রহ ১২৬ রান। সর্বোচ্চ অপরাজিত ৮৬। স্ট্রাইকরেট ১৪৩.২৩।

৪) বিরাট কোহলি- বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খুব বেশি রান করতে পারেননি বিরাট কোহলি। ১৮ বলে ২১ করেন তিনি। তবে তাঁর মোট স্কোর পৌঁছে গিয়েছে ১০৩ রানে। সেই সঙ্গে তিনি কমলা টুপির তালিকায় উঠে এলেন চার নম্বরে। সর্বোচ্চ করেছেন অপরাজিত ৮২। স্ট্রাইকরেট ১৫৩.৭৩।

৫) সঞ্জু স্যামসন- সঞ্জু স্যামসন অরেঞ্জ ক্যাপের তালিকায় মেনে গেলেন পাঁচে। ২ ম্যাচে তাঁর মোট রান ৯৭। সর্বোচ্চ ৫৫। গড় ৪৮.৫০। স্ট্রাইকরেট ১৭০.১৭।

৬) ডেভিড ওয়ার্নার- ২ ম্যাচে ডেভিড ওয়ার্নার মোট ৯৩ করলেও, তাঁর দল এখনও জয়ের দেখা পায়নি। তবে অরেঞ্জ ক্যাপের তালিকায় ওয়ার্নার ছয়ে জায়গা করে নিয়েছেন। তিনি সর্বোচ্চ ৫৬ রান করেছেন। গড় ৪৬.৫০। স্ট্রাইকরেট ১১৬.২৫।

আরও পড়ুন: অন্তত ১৬০ করা উচিত ছিল- বড় হারের জেরে পিছিয়ে গেলেন মানছেন ফ্যাফ

পার্পল ক্যাপের তালিকা:

১) মার্ক উড- এই মরশুমের প্রথম বোলার হিসেবে লখনউ সুপার জায়ান্টসের মার্ক উড এক ম্যাচে ৫ উইকেট নেওয়ার নজির গড়েছেন। পাশাপাশি তিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নেন আরও ৩ উইকেট। মোট ৮ উইকেট নিয়ে এই মুহূর্তে পার্পল ক্যাপের তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন মার্ক উড। ইকোনমি রেট ৭.৮৭। সেরা পারফরম্যান্স ১৪/৫।

২) বরুণ চক্রবর্তী- আরসিবি-র বিরুদ্ধে বৃহস্পতিবার ৪ উইকেট নেন। সেই সঙ্গে তিনি উঠে আসেন বেগুনি টুপির লড়াইয়ে দুই নম্বরে। কারণে ২ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ৫। সেরা পারফরম্যান্স ১৫/৪। ইকোনমি রেট ৮.২০।

৩) রশিদ খান- রশিদ খান পার্পল ক্যাপের তালিকায় তিনি নেমে গেলেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রশিদ ৩ উইকেট নেন। সেই সঙ্গে তাঁর উইকেট সংখ্যা দাঁড়ায় পাঁচে। রশিদের ইকোমি রেট ৭.১২। সেরা পারফরম্যান্স ৩১/৩।

৪) রবি বিষ্ণোই- চেন্নাইয়ের বিরুদ্ধে তিন উইকেট নেন রবি বিষ্ণোই। ২ ম্যাচে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ৫। ইকোনমি রেট ৭.৩৭। সেরা ২৮/৩।

৫) নাথান এলিস- বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের ইঁদুর দৌড়ে ঢুকে পড়েছেন নাথান এলিস। ২ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ৫। ইকোনমি রেট ৮.১৪। সেরা ৩০/৪।

৬) যুজবেন্দ্র চাহাল- যুজি পঞ্জাবের বিরুদ্ধে মাত্র ১ উইকেটই নিতে সক্ষম হন। যার জেরে তিনি সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীদের তালিকায় জায়গায় ছয়ে রয়েছেন। তিনি মোট ৫ উইকেট সংগ্রহ করেছেন। ইকোনমি রেট ৮.৩৭। সেরা ১৭/৪।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.