বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: জানেন ওভারের মাঝে কেন আম্পায়াররা হার্ষালকে বোলিং করতে দিলেন না!

IPL 2023: জানেন ওভারের মাঝে কেন আম্পায়াররা হার্ষালকে বোলিং করতে দিলেন না!

আম্পায়ারদের সঙ্গে কথা বলছেন গ্লেন ম্যাক্সওয়েল ও হার্ষাল প্যাটেল (ছবি-আইপিএল)

চেন্নাই সুপার কিংসের ব্যাটিংয়ের সময়, ১৯তম ওভারে হার্ষাল প্যাটেলকে আম্পায়াররা বোলিং থেকে বিরত করেছিলেন। যার পরে গ্লেন ম্যাক্সওয়েল সেই ওভারটি সম্পূর্ণ করেছিলেন। আইপিএল ২০২৩-এর ২৪তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংসের দল মুখোমুখি হয়েছিল।

চেন্নাই সুপার কিংসের ব্যাটিংয়ের সময়, ১৯তম ওভারে হার্ষাল প্যাটেলকে আম্পায়াররা বোলিং থেকে বিরত করেছিলেন। যার পরে গ্লেন ম্যাক্সওয়েল সেই ওভারটি সম্পূর্ণ করেছিলেন। আইপিএল ২০২৩-এর ২৪তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংসের দল মুখোমুখি হয়েছিল। ম্যাচে প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জয়ের জন্য ২২৭ রানের লক্ষ্য দিয়েছিল। চেন্নাই সুপার কিংসের ব্যাটিং চলাকালীন ১৯তম ওভারে হার্ষাল প্যাটেলকে আম্পায়ার বোলিং করতে বাধা দেন, তারপর গ্লেন ম্যাক্সওয়েল তাঁর ওভারটি সম্পূর্ণ করেন।

আরও পড়ুন… ধোনি যেন ব্যান না হয়ে যায়! কেন এমন বললেন সেহওয়াগ?

এখন প্রশ্ন উঠছে কেন হার্ষাল প্যাটেলকে আম্পায়াররা বল করতে দেননি। আসলে, হার্ষাল প্যাটেল এই ওভারে দুটি উঁচু ফুল টস বল করেছিলেন। যেটিকে ক্রিকেটের ভাষায় বিমার বলা হয়ে তাকে। এই বল দুটিকে আম্পায়াররা নো বল কল করেছিলেন। আম্পায়ার দুটি উচ্চ ফুল টসকে বিপজ্জনক বল হিসাবে বিবেচনা করেছিলেন। যার পরে আম্পায়ারকে হার্ষাল প্যাটেলকে আর বোলিং করতে দেননি এবং তাকে এই ম্যাচে বোলিং করা থেকে বিরত করে দেন।

আরও পড়ুন… RCB-কে হারিয়ে বিপক্ষকে সতর্ক করলেন কনওয়ে! জানালেন CSK ব্যাটারদের লক্ষ্য

হার্ষাল প্যাটেলের ওভারের দ্বিতীয় বলটি যেটি একটি উচ্চ ফুল টস ছিল, আম্পায়ার এটিকে নো বল বলে অভিহিত করেছিলেন। আরসিবি তা পর্যালোচনা করলেও বলটিকে নো বল ঘোষণা করা হয়। একই সময়ে, প্যাটেল পরের বলটি একটি উচ্চ ফুল টস ছুড়ে দেন, আম্পায়ার এটিকে নো বল দেননি, কিন্তু তখন চেন্নাই নো বলের জন্য একটি পর্যালোচনা নেয় এবং টিভি রিপ্লে করার পরে এই বলটিকে নো বল দেওয়া হয়। হার্ষাল প্যাটেল এই ওভারে মাত্র দুটি আইনি বল করেছিলেন, তারপরে তাঁকে বোলিং থেকে নিষিদ্ধ করা হয়েছিল। হার্ষাল প্যাটেলের ওভার পূর্ণ করেন গ্লেন ম্যাক্সওয়েল। চেন্নাই শেষ ওভারে ১৬ রান করেছিল। চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে ৩.২ ওভারে ৩৬ রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন হার্ষাল প্যাটেল।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ম্যাচের কথা বললে, প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২২৬ রান তোলে। এই ম্যাচে CSK-এর ডেভন কনওয়ে ৪৫ বলে (ছয়টি চার, ছয়টি ছক্কা) ৮৩ রান করেন এবং শিবম দুবে ২৭ বলে (দুটি চার, পাঁচটি ছক্কা) ৫২ রান করেন। মইন আলি ১৯ রান (০৯ বলে) করে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে ফ্যাফ ডু প্লেসির ৩৩ বলে ৬২ রানের ইনিংস ও গ্লেন ম্যাক্সওয়েলের ৩৬ বলে ৭৬ রানের ইনিংস কাজে আসেনি। শেষ পর্যন্ত ৮ রানে পরাজিত হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ম্যাচের সেরা নির্বাচিত হন ডেভন কনওয়ে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.