বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: প্লে-অফের স্বপ্নভঙ্গের পর জ্বলে উঠল দিল্লি, PBKS-কে হারিয়ে KKR-কে ভাসিয়ে রাখল DC

IPL 2023: প্লে-অফের স্বপ্নভঙ্গের পর জ্বলে উঠল দিল্লি, PBKS-কে হারিয়ে KKR-কে ভাসিয়ে রাখল DC

পঞ্জাব কিংসকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের সুবিধে করে দিল পঞ্জাব কিংস।

 পঞ্জাব ম্যাচ হারায়, তাদের ১৩ ম্যাচে পয়েন্ট এখন ১২। কলকাতারও একই পরিস্থিতি। তবে রানরেটে পিছিয়ে রয়েছে পঞ্জাব। এবার পঞ্জাব কিংস যদি তাদের শেষ ম্যাচে রাজস্থানকে হারায়, এবং কলকাতা তাদের শেষ ম্যাচে বড় ব্য়বধানে লখনউকে হারাতে পারে, তবে পয়েন্ট টেবলে রানরেটের বিচারে ভালো জায়গায় চলে যাবে নাইটরা।

কলকাতা নাইট রাইডার্সের বড় সুবিধে করে দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। বুধবার পঞ্জাব কিংসকে হারিয়ে কেকেআর-এর জটিল সমীকরণে কিছুটা অক্সিজেন দিলেন ডেভিড ওয়ার্নাররা। এ দিন প্রীতি জিন্টার দল হারায়, সুবিধে পেয়ে গেল শাহরুখ খানের টিম।

এ দিন পঞ্জাব ম্যাচ হারায়, তাদের ১৩ ম্যাচে পয়েন্ট এখন ১২। কলকাতারও একই পরিস্থিতি। তবে রানরেটে পিছিয়ে রয়েছে পঞ্জাব। এবার পঞ্জাব কিংস যদি তাদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারায়, এবং কলকাতা নাইট রাইডার্স তাদের শেষ ম্যাচে বড় ব্য়বধানে লখনউ সুপার জায়ান্টসকে হারাতে পারে, তবে পয়েন্ট টেবলে রানরেটের বিচারে ভালো জায়গায় চলে যাবে নাইটরা। সে ক্ষেত্রে মুম্বই ইন্ডিয়ান্সকে তাদের শেষ ম্যাচে হারতে হবে সানরাইজার্স হায়দরাবাদের কাছে। আর রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও বাকি দুই ম্যাচ হারতে হবে।

আইপিএলের প্লে-অফের স্বপ্ন ভাঙার পর, ছন্দে ফিরলেন দিল্লি ক্যাপিটালসের ব্যাটাররা। বুধবার ধরমশালায় পঞ্জাব কিংসের বিরুদ্ধে ২ উইকেটে ২১৩ রানের বড় ইনিংস গড়ে দিল্লি। আইপিএলের দৌড় ইতি হওয়ার পর পুরনো ঝলক দেখা গেল পৃথ্বী শ'র ব্যাটিংয়েও। তবে মূলত দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার রিলি রসৌর ঝোড়ো ব্যাটিংয়ের উপর ভর করেই ২০০ পার করল দিল্লি।

আরও পড়ুন: IPL 2023: পন্টিংকে সরিয়ে সৌরভকে কোচ করুক, বদলে যাবে DC- দাবি ভারতের প্রাক্তনীর

এ বারের আইপিএলে অত্যন্ত জঘন্য খেলছিলেন পৃথ্বী। যার জেরে তাঁকে দল থেকেও বাদ পড়তে হয়েছিল। এ দিন পৃথ্বী মারকুটে ব্যাটিং করে অবশেষে অর্ধশতরান করে ফেলেন। ম্যাচে জেতে দিল্লিও।

টস হেরে ব্যাট করতে নেমে দিল্লির দুই ওপেনার শুরু থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন। গোটা মরশুম জুড়ে যে ওপেনিং জুটি দিল্লিকে কাঁদিয়ে ছেড়েছে, টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হওয়ার পর সেই ওপেনিং জুটিতেই এদিন উঠল ৬২ বলে ৯৪ রান। পাওয়ার প্লে-তেই ৬০-এর বেশি রান উঠে যায়।

অর্ধশতরানের থেকে চার রান দূরে ওয়ার্নারের ইনিংস থামে। ৩১ বলে ৪৬ করেন তিনি। তবে পৃথ্বী তখনও লড়াই চালিয়ে যাচ্ছিলেন। তিনি ৩৮ বলে ৫৪ করে সাজঘরে ফেরেন। এবারের আইপিএলের প্রথম অর্ধশতরান আসে তাঁর ব্যাট থেকে। ৩৬ বলে তিনি হাফসেঞ্চুরি পূরণ করেন। চোটের কারণে এই ম্যাচ খেলতে পারেননি মিচেল মার্শ। তাঁর জায়গায় তিনে নামা রিলি রসৌ পঞ্জাবের বোলারদের নাভিশ্বাস তুলে দেন। ২৫ বলে হাফসেঞ্চুরি করেন। ৬টি চার এবং ৬টি ছক্কার হাত ধরে ৩৭ বলে অপরাজিত ৮২ রান করেন তিনি। তাঁকে শেষের দিকে কিছুটা সঙ্গত দেন ফিল সল্ট। ১৪ বলে ২৬ করে অপরাজিত থাকেন সল্ট। দিল্লির দুই উইকেট নেন পঞ্জাবের স্যাম কারান।

আরও পড়ুন: সলমন খানের সঙ্গে সিনেমায় অভিনয় করার স্বপ্ন দেখেন জিম্বাবোয়ের সিকান্দার

গুরুত্বপূর্ণ ম্যাচে রান তাড়া করতে নেমে মুখ থুবড়ে পড়ে দিল্লি ক্যাপিটালস। নিজের প্রথম বলেই আউট হয়ে শূন্য হাতে সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। তখন ১.১ ওভার হয়ে গেলেও রানের খাতাই খোলেনি পঞ্জাব। অথচ ১ উইকেট হারিয়ে বসে থাকা তারা। আর এক ওপেনার প্রভসিমরন সিং-ও ১৯ বলে ২২ করে সাজঘরে ফিরে যান। তবে তৃতীয় উইকেটে জুটি গড়েন অথর্ব তাইদে এবং লিয়াম লিভিংস্টোন। তাঁরা তৃতীয় উইকেটে ৭৮ রান যোগ করেন। তবে ৪২ বলে ৫৫ করে অথর্বের রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরাটাই কাল হয় পঞ্জাবের। এর পর কেউ ক্রিজে এসে সে ভাবে লড়াই করতে পারেননি। লিয়াম লিভিংস্টোন একাই দুর্গ আগলে যুদ্ধ চালিয়ে যান।

ইশান্ত শর্মা শেষ ওভারে বল করতে এসেছিলেন। জিততে হলে সেই ওভারে ৩২ রান করতে হত পঞ্জাবকে। চেষ্টাও করেছিলেন লিভিংস্টোন। প্রথম বলে রান নিতে না পারলেও, পরের তিন বলে যথাক্রমে হয় ৬-৪-৬+১ (৭) অর্থাৎ মোট ১৭ রান। চতুর্থ বলে নো হয়, আবার ছক্কাও হয়। যে কারণে একটি বড় সুযোগ এসেছিল পঞ্জাবের। কারণ চতুর্থ বল নো হওয়ায়, একটি ফ্রি-হিট সহ আরও দুই বল বাকি ছিল। বাকি তিন বলে দু'টি ছয় এবং একটি চার হলেই জিতে যেত পঞ্জাব। কিন্তু সেটা হল না। ফ্রি-হিটের বলে কোনও রান হয়নি। পরের বলটিও ডট হয়। আর শেষ বলে লিভিংস্টোন আউট হয়ে যান। ৪৮ বলে ৯৪ করে আউট হন লিভিংস্টোন। একদিকে তিনি সেঞ্চুরি তো মিস করলেনই, পাশাপাশি পঞ্জাবের প্লে-অফে ওঠার স্বপ্নও ফ্যাকাশে হয়ে গেল। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৯৮ রান করে পঞ্জাব। ১৫ রানে জেতে ক্যাপিটালস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.