বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: MI হোক বা টিম ইন্ডিয়া, প্রয়োজনে কখনও খেলতে পারেনি রোহিত- ক্ষোভ উগরালেন হেডেন

IPL 2023: MI হোক বা টিম ইন্ডিয়া, প্রয়োজনে কখনও খেলতে পারেনি রোহিত- ক্ষোভ উগরালেন হেডেন

রোহিত শর্মা।

প্লে-অফের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিতের নিম্নমানের পারফরম্যান্সের পর, মুম্বইয়ের অধিনায়ককে ঘিরে সমালোচনার ঝড় বয়ে চলেছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং ধারাভাষ্যকার ম্যাথিউ হেডেনও তীব্র সমালোচনা করেছেন রোহিতের। দাবি করেছেন, রোহিত কখনও-ই মুম্বই এবং ভারতীয় দলের প্রয়োজনে পারফর্ম করতে পারেননি।

গুজরাট টাইটান্সের কাছে শোচনীয় ভাবে হেরে মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের কোয়ালিফায়ার-টু থেকে ছিটকে গিয়েছে। শুভমন গিলের একটি বিধ্বংসী ইনিংসই কার্যত রোহিতদের চাপে ফেলে দেয়। শুভমন ৬০ বলে ১২৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। এবং সাই সুদর্শনের ৪৩ আর হার্দিক পাণ্ডিয়া ঝোড়ো ২৮ রানের হাত ধরে জিটি ৩ উইকেটে ২৩৩ রানের পাহাড় গড়ে।

রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি আগের ম্যাচগুলিতে রান তাড়া করে ভালো ভাবে জয় ছিনিয়ে নিয়েছিল। দলটি এই মরশুমে চার বার ২০০-র বেশি রান তাড়া করে সাফল্য পেয়েছে। তবে টাইটান্সের বিরুদ্ধে জিততে হলে মুম্বইয়ের টপ অর্ডারকে সাফল্য পেতে হত। তাদের বড় অবদানের প্রয়োজন ছিল। ইশান কিষাণ চোট পেয়ে এই ম্যাচে আর ব্যাট করতে পারেননি। এবং রানা তাড়ার সময়ে এ দিন মুম্বই অধিনায়ক রোহিত শর্মার কাছ থেকে একটি বড় ইনিংস আশা করা হয়েছিল। কিন্তু রোহিত আবারও প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন এবং মহম্মদ শামির বলে আট রান করে আউট হন। আর সেটা বড় ধাক্কা হয়ে যায় মুম্বইয়ের জন্য।

আরও পড়ুন: জুতোর ছবি শেয়ার করলেন স্পিডস্টার বুমরাহ, কীসের ইঙ্গিত?

প্লে-অফের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিতের নিম্নমানের পারফরম্যান্সের পর, মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ককে ঘিরে সমালোচনার ঝড় বয়ে চলেছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং ধারাভাষ্যকার ম্যাথিউ হেডেনও তীব্র সমালোচনা করেছেন রোহিত শর্মার। তিনি দাবি করেছেন, রোহিত কখনও-ই মুম্বই এবং ভারতীয় দলের প্রয়োজনের সময়ে পারফর্ম করতে পারেননি।

আরও পড়ুন: কোহলির কাছে কি ক্ষমা চেয়েছেন নবীন? আসল সত্যি প্রকাশ করলেন আফগান তারকা

হেডেন বলেছেন, ‘রোহিত শর্মাকে কখনও-ই পারফর্ম করতে দেখিনি, যখন ওকে দলের সবচেয়ে বেশি প্রয়োজন, সেটা তা ভারত হোক বা এমআই হোক।’ বিজনেসআপটার্ন ডটকমের উদ্ধৃতি অনুসারে ম্যাথু হেডেন বলেছেন, চলতি মরশুমে রোহিতের কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা করা হয়েছিল। কিন্তু মুম্বই অধিনায়ক নিজের মান অনুযায়ী খেলতে পারেননি। এবং দলের জন্য কোনও গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেননি।

রোহিত ১৬তম সংস্করণে ১৬টি ম্যাচ খেলে মাত্র দু'টি হাফসেঞ্চুরি করেছেন। ২০.৭৫ গড়ে ৩৩২ রান সংগ্রহ করেছেন। নিঃসন্দেহে হতাশাজনক গড় এটি। ১১ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের (ডিসি) বিপক্ষে এ বারের আইপিএলে তাঁর সেরা নকটি খেলেছিলেন রোহিত। ৪৫ বলে একটি দুর্দান্ত ৬৫ রানের ইনিংস খেলেন রোহিত। পাশাপাশি দলকে ছয় উইকেটে জেতাতে সাহায্য করেন। তবে অভিষেকের পর থেকে রোহিত ২০২৩ আইপিএল মরশুমে যৌথ ভাবে তৃতীয় সর্বনিম্ন স্কোরের রেকর্ড করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পার্লামেন্টে আস্থা ভোটে পরাজিত নেপালের প্রধানমন্ত্রী, এবার কী হবে? অনন্ত ব্রিগেড লেখা ব্লাউজ জ্যাকেট পরে আম্বানিদের বিয়েতে হাজির অনন্যা-সারা এবার রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল মমতার সরকার, কারণটা কী? অনন্ত-রাধিকার বিয়েতে একেবারে দেশি স্টাইলে মাথায় পাগড়ি বাঁধলেন জন সিনা! জোমাটোর খাবারে ধারালো বস্তু, কাস্টমার কেয়ার কী করল জানেন! রাগ হবে আপনারও আগামিকাল কেমন কাটবে আপনার? জেনে নিন ভাগ্যের আগাম খবর? রইল ১৩ জুলাইয়ের রাশিফল অফিসে না এলে ভ্যারিয়েবল পে দেব না! TCS-র আদেশ উপেক্ষা ৩০% কর্মীর, কী হবে এবার? আমাদের কাছে আরও একটি ম্যাচ- Asia Cup খেলতে নামার আগে পাকিস্তান নিয়ে দাবি হরমনের নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত হলেন মহিলা ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামী পাশে নেই নাতাশা, আম্বানির ছেলের বিয়েতে হার্দিকের গলায় ভালোবাসার ছোঁয়া

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.