বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Auction: ভেঙে চুরমার অতীতের সব রেকর্ড, আইপিএল নিলামে অজি ক্রিকেটারদের মধ্যে সব থেকে দামি গ্রিন

IPL 2023 Auction: ভেঙে চুরমার অতীতের সব রেকর্ড, আইপিএল নিলামে অজি ক্রিকেটারদের মধ্যে সব থেকে দামি গ্রিন

ক্যামেরন গ্রিন। ছবি- এএফপি।

IPL 2023 Palyer Auction: ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে অস্ট্রেলিয়ার আর কোনও ক্রিকেটার নিলাম থেকে এত টাকা পকেটে পোরেননি। সেদিক থেকে সর্বকালীন রেকর্ড গড়লেন ক্যামেরন গ্রিন। টাকার অঙ্ক জানলে চমকে যাবেন? আগের রেকর্ড ছিল কার দখলে?

ভেঙে চুরমার হল আগের সব রেকর্ড। অতীতে আর কোনও অজি ক্রিকেটারের কপালে যা জোটেনি, ২৩ বছর বয়সী ক্যামেরন গ্রিন পৌঁছে গেলেন সেই উচ্চতায়। আইপিএল নিলামে দামের নিরিখে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে গড়ে ফেলেন সর্বকালীন রেকর্ড।

বিদেশিদের মধ্যে আইপিএলে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আধিপত্য দেখা যায় আগাগোড়া। প্রথম সারির প্রায় সব অজি ক্রিকেটারই ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নেমেছেন। বহু ক্রিকেটারকে নিয়ে নিলামে টানাটানি হয়েছে বিস্তর। তবে ক্যামেরন গ্রিন এবার মিনি নিলাম থেকে যত টাকা পকেটে পুরলেন, আগে কোনও অজি ক্রিকেটার এত দামে বিক্রি হননি।

এবছর আইপিএল নিলামে তিন বিদেশি ক্রিকেটারের প্রচুর দাম উঠতে পারে বলে মনে করা হচ্ছিল। দুই ব্রিটিশ তারকা স্যাম কারান ও বেন স্টোকস প্রত্যাশা মতোই বড় অঙ্কে বিক্রি হলেন নিলামে। গ্রিনও ছিলেন ফ্র্যাঞ্চাইজিদের মোস্ট ওয়ান্টেডের তালিকায়। তবে এমন আকাশছোঁয়া দাম পাবেন তিনি, তা আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না।

আরও পড়ুন:- IND vs BAN: কিংবদন্তি ব্র্যাডম্যানকে টপকে টেস্ট ক্রিকেটের অভিজাত তালিকায় পূজারা

এবার আইপিএলের মিনি নিলাম থেকে ১৭ কোটি ৫০ লক্ষ টাকায় গ্রিনকে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। তিনি এবার বেন স্টোকসের থেকেও বেশি দাম পেলেন। আইপিএল নিলামের সার্বিক ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দামে বিক্রি হলেন গ্রিন। স্যাম কারান এবার টেক্কা দিয়ে যান ক্য়ামেরনকে। তিনি ১৮ কোটি ৫০ লক্ষ টাকায় যোগ দেন পঞ্জাব কিংসে। বেন স্টোকসকে ১৬ কোটি ২৫ লক্ষ টাকায় দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

এতদিন অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে আইপিএল নিলামে সব থেকে বেশি দামে বিক্রি হয়েছিলেন প্যাট কামিন্স। ২০২০-র নিলামে কলকাতা নাইট রাইডার্স তাঁকে ১৫ কোটি ৫০ লক্ষ টাকায় কিনেছিল। কামিন্সের সেই রেকর্ড ভেঙে দিলেন ক্যামেরন গ্রিন।

আরও পড়ুন:- Vijay Merchant Trophy: ১ রানে ৫ উইকেট গিররাজের, মাত্র ৬ রানেই অল-আউট সিকিম, অভাবনীয় নজির বিজয় মার্চেন্ট ট্রফিতে

গত টি-২০ বিশ্বকাপের আগে ভারত সফরে এসে ব্যাট হাতে যে রকম তাণ্ডব চালান ক্যামেরন গ্রিন, তাতেই বোঝা যায় যে, আইপিএল মাতাতে প্রস্তুত তিনি। সেই সিরিজেই আইপিএল চুক্তি কার্যত পাকা করে নিয়ে যান গ্রিন। এখন দেখার যে, ফ্র্যাঞ্চাইজির প্রত্যাশা পূরণে কতটা সক্ষম হন অজি তারকা।

ক্যামেরন গ্রিন এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ১৭টি টেস্ট, ১৩টি ওয়ান ডে ও ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে মোট ২১টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ২৪৫ রান করার পাশাপাশি ৫টি উইকেট নিয়েছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 8 ওভার শেষে West Indies-র স্কোর 75/2 শাঁখের করাত হতে পারে টস, SRH-র বিরুদ্ধে ফাইনালে এই ৫টি বিষয় চিন্তায় রাখবে KKR-কে

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.