বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Auction: ইস্তানবুলে আইপিএল নিলাম! অবাক করা সিদ্ধান্ত নিতে চলেছে BCCI, রিপোর্ট

IPL 2023 Auction: ইস্তানবুলে আইপিএল নিলাম! অবাক করা সিদ্ধান্ত নিতে চলেছে BCCI, রিপোর্ট

আইপিএল নিলামের আসর। ছবি- বিসিসিআই।

Indian Premier League 2023 Mini Auction: তুরস্কের শহরটি ছাড়াও ভারতের আরও একটি শহরকে পরবর্তী আইপিএল নিলামের বিকল্প কেন্দ্র হিসেবে বেছে রেখে ভারতীয় ক্রিকেট বোর্ড।

রজার বিনি জমানার শুরুতেই আইপিএল নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। ফের দেশের বাইরে ছড়িয়ে দেওয়া হতে পারে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের গণ্ডি।

যদিও ভারতের বাইরে টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে না বিসিসিআই। বরং পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়র লিগের নিলাম অনুষ্ঠিত হতে পারে বিদেশে। তাও এমন একটি শহর তথা দেশে, যার সঙ্গে ক্রিকেটের সংযোগ খুঁজে পাওয়া মুশকিল।

বিসিসিআই ২০২৩ আইপিএলের জন্য মিনি অকশন আয়োজন করতে পারে তুরস্কের ইস্তানবুলে। যদিও নিলামের প্রায় মিয়মিত কেন্দ্রে পরিণত হওয়া বেঙ্গালুরুকে বিকল্প হিসেবে বেছে রাখা হয়েছে, এমনটাই খবর ক্রিকবাজের।

প্রাথমিকভাবে বিসিসিআই ইস্তানবুল ও বেঙ্গালুরুকে আইপিএল নিলামের সম্ভাব্য কেন্দ্র হিসেবে বেছে রাখলেও বোর্ড কর্তাদের প্রথম পছন্দ তুরস্কের শহরটি। গত কয়েকদিন ধরে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে এই বিষয়ে বোর্ড আলোচনা চালাচ্ছে বলেও খবর। যদিও সব ফ্র্যাঞ্চাইজি এখনও এই বিষয়ে সহমত পোষণ করেনি।

আরও পড়ুন:- শীর্ষে যশ ধুল, মারকাটারি ব্যাটিং করা পৃথ্বী শ বেশ কিছুটা পিছিয়ে, সৈয়দ মুস্তাক আলিতে সব থেকে বেশি রান করেছেন কারা?

ভারতীয় ক্রিকেট বোর্ড আগেও আইপিএলের নিলাম বিদেশে আয়োজনের চেষ্টা করেছিল। একবার একটি ওয়ার্কশপ আয়োজন করা হয় সিঙ্গাপুরে। একবার লন্ডনে নিলাম আয়োজন প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল। তবে খরচের কথা ভেবে শেষ মুহূর্তে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি বেঁকে বসায় শেষমেশ বিসিসিআইয়ের সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। তবে আইপিএলের মিডিয়া রাইটস রেকর্ড অঙ্কে বিক্রি হওয়ার পরে এবার বিদেশে নিলাম আয়োজন অসম্ভব নয়।

আরও পড়ুন:- ‘আমাকে যদি কেউ আউট করে…’, মানকাডিং নিয়ে কড়া প্রতিক্রিয়া হার্দিক পান্ডিয়ার

নভেম্বরের শুরুর দিকেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আইপিএলের নিলাম আয়োজিত হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। নিলামের সম্ভাব্য দিন হিসেবে ১৬ ডিসেম্বরের কথা শোনা যাচ্ছে। মিনি নিলাম বলে একদিনেই তা সম্পন্ন করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর? রাবণের রাজত্বে সাধুদের ওপর তো হামলা হবেই: সুকান্ত মজুমদার

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.