বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: আমাকে দৌড় করিয়ো না- দিল্লি বধের পর মনের কথা বললেন ধোনি, সায় ফ্লেমিংয়েরও

IPL 2023: আমাকে দৌড় করিয়ো না- দিল্লি বধের পর মনের কথা বললেন ধোনি, সায় ফ্লেমিংয়েরও

এখনও চমকে দিচ্ছেন মাহি (PTI)

মাত্র নয় বলে ২০ রান করেন ধোনি, শেষ পর্যন্ত ২৭ রানের জয়ে যা বড় ভূমিকা নিয়েছিল। এই সিজনে এখনও পর্যন্ত মাত্র ৪৭ বল খেলে ৯৬ রান করেছেন ধোনি। এরমধ্যে ৭২ রান করেছেন চার-ছক্কায়। ধোনি ভালো ফর্মে আছেন দেখে অনেক বিশেষজ্ঞই বলছেন যে তাঁর ওপরে আসা উচিত।

গত কয়েক বছরের থেকে এবার যেন অনেকটাই আলাদা ছকে খেলছেন মহেন্দ্র সিং ধোনি। এর আগে মাহি মার রাহা হ্যায়-এর জায়গায় সিঙ্গলের ওপরই বেশি ভরসা রাখতে দেখা যেত। ধরে ধরে খেলে শেষ ওভার অবধি ম্যাচ টেনে নিয়ে যেতেন তিনি। কিন্তু এবার যেন কেরিয়ারের সায়াহ্নে এসে একেবারে যৌবনের তেজ ধোনির ব্যাটিংয়ের। দিল্লির বিরুদ্ধেও তার অনথ্যা হল না। খলিল আহমেদের বোলিং ফিগারের বারোটা বাজিয়ে চেন্নাইয়ের ইনিংসের শেষটায় স্কোরটাকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে বড় ভূমিকা নিলেন অধিনায়ক। কেন বদল করেছেন নিজের ব্যাটিং টেকনিকের, ম্যাচের শেষে সেটা ভাগও করে নিলেন তিনি। তাঁর এই নয়া ব্যাটিং স্টাইল যে কোচ ফ্লেমিংয়েরও মনে ধরেছে, সেটা বোঝা গেল পরবর্তী প্রেস কনফারেন্সে। 

মাত্র নয় বলে ২০ রান করেন ধোনি, শেষ পর্যন্ত ২৭ রানের জয়ে যা বড় ভূমিকা নিয়েছিল। এই সিজনে এখনও পর্যন্ত মাত্র ৪৭ বল খেলে ৯৬ রান করেছেন ধোনি। এরমধ্যে ৭২ রান করেছেন চার-ছক্কায়। ধোনি ভালো ফর্মে আছেন দেখে অনেক বিশেষজ্ঞই বলছেন যে তাঁর ওপরে আসা উচিত। কিন্তু ধোনির যে সেরকম কোনও পরিকল্পনা নেই, সেটা চিপকে তিনি সাফ করে দেন। মুরলী কার্তিকের প্রশ্নের উত্তরে একেবারে স্ট্রেট ড্রাইভ মেরে ধোনি বলেন যে তিনি এবার ফিনিশার হিসেবেই খেলতে চান। কিছুটা হালকা চালে বলেন যে দলকে ইতিমধ্যেই বলা আছে, তাঁকে যেন খুব বেশি দৌড় না করায়। তাঁদের এই রণনীতি যে কাজ দিচ্ছে, সেটার ওপরও জোর দেন ধোনি। ইতিমধ্যেই ১২ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে কার্যত প্লে-অফে চলে গিয়েছে চেন্নাই। অল্প কিছু বলই খেলার সুযোগ আসবে তাই সেই রকম ভাবেই তিনি অনুশীলন করছেন বলে জানান অধিনায়ক। 

ম্যাচের শেষে অধিনায়কের কথার সঙ্গেই একসুরে বক্তব্য রাখেন স্টিফেন ফ্লেমিং। তিনি জানান যে ধোনি সম্যক জানেন যে বেশি বল তিনি পাবেন না তাই মূলত হিটিং প্র্যাকটিস করছেন মাহি বলে জানান ফ্লেমিং। আগের মতো ২২ গজে ধোনি আর অতটা জোরে দৌড়তে পারেন না বলেও মেনে নেন কোচ। প্রসঙ্গত, এখন চল্লিশের কোঠায় মাহি। অনেক দিন হল জাতীয় দলের থেকে অবসর নিয়েছেন। ঘরোয়া ক্রিকেট খেলেন না। ক্রিকেট বলতে এই আইপিএল। গত দুটি আইপিএলে তেমন দাগ কাটতে পারেননি। সবাই ভেবেছিল হয়তো অন্য তারকাদের মতোই কোনও রকমে শেষ হবে ধোনির আইপিএল যাত্রা। কিন্তু এখানেই অন্যদের থেকে আলাদা তিনি। ব্যাটিংয়ের স্টাইল বদলে রীতিমত ফিনিক্স পাখির মতো নবজাগরণ ঘটেছে ফিনিশার মাহির। ফ্লেমিং বলেন যেভাবে এখনও মাঠের বিভিন্ন প্রান্তে ধোনি বল মারতে পারেন, তা চাপে ফেলছে বোলারদের। তবে শুধু ধোনি নয়, সিএসকেও যেন অধিনায়কের সঙ্গে সঙ্গে নিজেদের ব্যাটিং কালচার বদলে ফেলেছে। 

গত কয়েক বছর ধরেই চেন্নাইয়ের ব্যাটিং কেমন যেন একটা আড়ষ্ট ভাব ছিল, প্লেয়ারদের মধ্যে জড়তা ছিল। ধরে ধরে রক্ষণাত্মক কিছুটা আউটডেটেড ক্রিকেট খেলছিলেন তাঁরা। এবার সেই জড়তা ঝেড়ে নয়া রূপে চেন্নাই, যেখানে রাহানেও একেবারে মারমুখী। ঘরের মাঠে স্লো-পিচে অতটা হাত খুলতে না পারলেও বাইরের মাঠে রীতিমত বড় বড় স্কোর করছে দল। যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্যই প্লেয়াররা এখন অনেক ঝুঁকি নিয়ে খেলছেন বলে জানান ফ্লেমিং। সেই কারণেই অনেক ম্যাচে তাঁরা প্রতিপক্ষকে টেক্কা দিতে পারছেন বলে মনে করেন কিউয়ি প্রাক্তনী। ধোনিদের পরের ম্যাচ নাইট রাইডার্সডের বিরুদ্ধে। সেই ম্যাচটি জিতে প্লে-অফ ও কার্যত প্রথম দুইয়ের টিকিট পাকা করতে চাইবে ধোনি বাহিনী। তবে ওই আরকি, তার জন্য খুব বেশি দৌড়তে আর রাজি নন তিনি। 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.