বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023- শুধু কেন নয়, একাধিক প্লেয়ারকে বিদায় করছে SRH

IPL 2023- শুধু কেন নয়, একাধিক প্লেয়ারকে বিদায় করছে SRH

দল ঢেলে সাজাতে বড়সড় পরিকল্পনা সানরাইজার্স হায়দরাবাদের (ছবি-টুইটার)

তবে শুধু সানরাইজার্স ফ্রাঞ্চাইজি একা নয়। বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে গত মরশুমে অভিষেক হওয়া ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসও। ক্যারিবিয়ান তালিকা অলরাউন্ডার জেসন হোল্ডারকে তাঁরা নিলামের আগে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শুভব্রত মুখার্জি: ডেভিড ওয়ার্নারের পর কি এবার পালা কেন উইলিয়ামসনের! অন্ততপক্ষে সানরাইজার্স হায়দরাবাদ দলের অন্দরমহলে কান পাতলে তেমনটাই শোনা যাচ্ছে। গত মরশুমে ভাল পারফরম্যান্স করতে পারেনি হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি। ব্যাট হাতে নিজেও ভালো ফর্মে ছিলেন না কেন উইলিয়ামসন। তার উপর যুক্ত হয় তাঁর চোট। ফলে এবার নিলামের আগেই গত মরশুমের অধিনায়ক কিউয়ি ক্রিকেটার কেন উইলিয়ামসনকে ছেড়ে দেওয়ার ব্যাপারে কার্যত মনস্থির করে ফেলেছে সানরাইজার্স কতৃপক্ষ।

আরও পড়ুন… ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে ইংল্যান্ড শিবিরে বড় ধাক্কা! উডের বদলে তৈরি জর্ডন

সামনেই অনুষ্ঠিত হতে চলেছে আইপিএলের নিলাম। আর সেই নিলামে নতুন ভাবে দল সাজাতে চান সানরাইজার্স কতৃপক্ষ। ফলে কেন উইলিয়ামসনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কেন উইলিয়ামসন একা নন তার পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ তারকা রোমারিও শেফার্ডকেও ছেড়ে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ফ্রাঞ্চাইজি। গত দুই মরশুমেই দলের অধিনায়কত্ব করেছেন কেন উইলিয়ামসন। তবে দল সে ভাবে সাফল্যের মুখ দেখতে পায়নি। ফলে এবার বেশ কিছু কঠিন সিদ্ধান্ত ফ্রাঞ্চাইজির তরফে নেওয়া হবে।

আরও পড়ুন… ভারত আমরা তোমাদের জন্য অপেক্ষা করছি- পাকিস্তান জিততেই ভারতের জন্য শোয়েবের স্পেশাল বার্তা

উল্লেখ্য হায়দরাবাদের অধিনায়কত্ব পাওয়ার পর থেকে ব্যাটার উইলিয়ামসনের পারফরম্যান্স ও বেশ খারাপ। ১৩ ম্যাচে তিনি করেছিলেন মাত্র ২১৬ রান। গড় ছিল ১৯.৬৪। স্ট্রাইক রেট ছিল একেবারেই অতি সাধারণ। মাত্র ৯৩ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। পাশাপাশি চলতি টি-২০ বিশ্বকাপে ও অধিনায়ক কেন উইলিয়ামসনের পারফরম্যান্স ব্যাট হাতে ছিল খুব সাধারণ মানের। নভেম্বর মাসের ১৫ তারিখের মধ্যেই বিসিসিআইয়ের নির্দেশ অনুযায়ী, মিনি নিলামের আগেই সবকটা ফ্রাঞ্চাইজিকে ক্রিকেটার ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি হায়দরাবাদ আব্দুল সামাদ, জে.সুচিত, শশাঙ্ক সিং এবং গ্লেন ফিলিপসকেও ছেড়ে দেওয়া হতে পারে।

তবে শুধু সানরাইজার্স ফ্রাঞ্চাইজি একা নয়। বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে গত মরশুমে অভিষেক হওয়া ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসও। ক্যারিবিয়ান তালিকা অলরাউন্ডার জেসন হোল্ডারকে তাঁরা নিলামের আগে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বন্ধ করুন