বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: জাতীয় দলের ধারেকাছে নেই, কিন্তু নিজের বড়াই করতে পিছু হটলেন না খলিল

IPL 2023: জাতীয় দলের ধারেকাছে নেই, কিন্তু নিজের বড়াই করতে পিছু হটলেন না খলিল

খলিল আহমেদ। 

চার বছর আগে খলিল আহমেদের পারফরম্য়ান্স নিয়ে সমালোচনা করেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত। এবার এক সাক্ষাৎকারে চাপ বছর আগের সমালোচনার জবাব দিলেন খলিল। 

একজন ক্রিকেটার ভালো পারফরম্যান্স করলে বিশ্ব জুড়ে তার প্রশংসা করা হয়। ঠিক তেমনভাবেই ব্যর্থতা এলে বিভিন্ন ক্ষেত্র থেকে সমালোচনার তীর ছুটে আসে সেই ক্রিকেটারের দিকে। এমনটা শুধুমাত্র ক্রিকেটে নয়, সব খেলাতেই এমনটা দেখা যায়। বিশেষজ্ঞরা বলে থাকেন এটা একজন প্লেয়ারের জীবনের অঙ্গ। এই সমালোচনা একজন প্লেয়ারকে সঠিক ভাবে ফিরিয়ে আনতে সাহায্য করে। আর তারপর ভালো পারফরম্যান্স করে সেই সমালোচনার জবাব দেওয়ারও সুযোগ থাকে। তবে সম্প্রতি ভারতীয় দলের পেসার খলিল আহমেদ তাঁর প্রতি করা এক সমালোচনার জবাব দিয়েছেন। তবে সেটা দীর্ঘ চার বছর আগে ভারতের প্রাক্তন প্রধান নির্বাচক কৃষ্ণমাচারি শ্রীকান্তের করা এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে।

একটা সময় ভারত জাহির খান এবং আরপি সিং-এর মতো বাঁ হাতি বোলারদের বিকল্প খুঁজতে মরিয়া হয়ে ওঠে। সেই সময় ভারতীয় টিম ম্যানেজমেন্টের নজরে আসেন খলিল আহমেদ। জাহির খানের মেন্টরশিপে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে এক অসাধারণ মরশুম কাটানোর পর ২০১৮ সালে এশিয়া কাপে ভারতের হয়ে অভিষেক ঘটান বাঁহাতি বোলার খলিল আহমেদ। ভারতের হয়ে ১১টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি। তারপরই জাতীয় দলের প্রতিযোগিতা থেকে ছিটকে যান খলিল। তিনি শেষবার ২০১৯ সালে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।

সেই সময় ভারতের প্রাক্তন খেলোয়াড় এবং প্রাক্তন প্রধান নির্বাচক কৃষ্ণমাচারি শ্রীকান্ত এই জোরে বোলারের সমালোচনা করেন। কারণ জাতীয় দলে ফিরে এসে তিনি দুটি ম্যাচে ৮১ রান দিয়ে মাত্র দুটি উইকেট নেন। শ্রীকান্তের মতে এটি একটি দুর্বলতম প্রত্যাবর্তন ছিল।

শ্রীকান্ত একটি সাক্ষাৎকারে বলেন, ‘সত্যি বলতে কী, খলিল আহমেদকে এই স্তরে বেমানান দেখাচ্ছে। এটা ঠিক সর্বদা উন্নতির সুযোগ থাকে। তবে ওকে দ্রুত শিখতে হবে।’ সম্প্রতি জিও সিনেমার একটি অনুষ্ঠানে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়ার সাথে একটি কথোপকথনের সময়ে খলিল প্রকাশ করেন তিনি সেই মন্তব্যে আঘাত পেয়েছিলেন। তবে এটি সমালোচনা হিসাবে নেন তিনি।

খলিল বলেন, 'হ্যাঁ, আমি এটা সংবাদ মাধ্য়মে কোথাও একটা দেখেছি। এটা স্পষ্টতই আমাকে আঘাত করেছে। আমি ভেবেছিলাম যে আমিও ভারতের একজন ক্রিকেটার। আমি খুব অল্পবয়সী এবং আবেগপ্রবণ ছিলাম। আমি এই সমালোচনাকে অন্যরকম ভাবে নিয়েছিলাম। আমি কীভাবে নিজেকে উন্নত করতে পারি তার উপর আরও বেশি জোর দিয়েছি।'

এই বছরের আইপিএলের নিলামে অবিক্রীত থাকায় খলিল আহমেদ আইপিএল খেলবেন না। ভারতীয় দলের প্রত্যাবর্তনের বিষয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, 'আমি যখন ভারতের হয়ে খেলেছিলাম, তখন আমি ততটা ভালো ছিলাম না। আমি বিশ্বাস করি যে আমি এখন অনেক ভালো বোলার। কিন্তু আমি ভারতীয় দলে নেই। আমি যখন ভারতের হয়ে খেলেছিলাম তার থেকে আমি এখন ১০ গুণ ভালো বল করি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিন্দুরি লাল সোনার লেহেঙ্গায় বিদায়ের সাজে রাধিকা, কেমন ছিল সেই লুক সাত পাকে বাঁধা পড়লেন অনন্ত-রাধিকা, মমতা থেকে লালু, কোন কোন রাজনীতিক হাজির হলেন বিহারে ২৪ ঘণ্টায় বজ্রপাতে মৃত্যু ২১ জনের, শোক প্রকাশ নীতীশের, ক্ষতিপূরণ ঘোষণা শাড়িতে বাজিমাত কার্দাশিয়ান সিস্টারের! লালে নজরকাড়া কিম, আইভরিতে অনবদ্য ক্লোয়ি অনন্ত আম্বানির ব্রোচে রয়েছে বিশাল ৫০ ক্যারেটের হীরা! দাম শুনলে চমকে যাবেন লোকসভার পর ক্লাসটেস্টে ফেল BJP,১৩ বিধানসভা উপনির্বাচনে ১টিতে ৭০০ ভোটে এগিয়ে পদ্ম টালমাটাল পাকিস্তান ক্রিকেট! রাজ্জাক-রিয়াজ অপসারিত হলেও থেকে গেলেন মহম্মদ ইউসুফ মধুপর্ণা ঠাকুর বড় ব্যবধানে এগিয়ে যেতেই উঠল জয় বাংলা স্লোগান, গণনাকেন্দ্রে আলোড়ন ময়ূরপঙ্খীতে চড়ে মণ্ডপে এল রাধিকা, অনন্তকে নিয়ে এল দুই কাছের মানুষ, কারা তাঁরা? নিজের বুথে পেয়েছেন ৪১টা ভোট, হিন্দু ব্লক সভাপতিকে ছাড়াই সভা করলেন হুমায়ুঁ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.