বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023: মায়াঙ্কের বিদায় নিশ্চিত ছিল, PBKS শেষ পর্যন্ত ছেড়েই দিল

IPL 2023: মায়াঙ্কের বিদায় নিশ্চিত ছিল, PBKS শেষ পর্যন্ত ছেড়েই দিল

মায়াঙ্ক আগরওয়াল।

পঞ্জাব কিংসের হয়ে ২০২২ সালে মায়াঙ্ক সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেন। ব্যাঙ্গালোরের ৩১ বছরের তারকা ১৩ ম্যাচে ১৬.৩৩ গড়ে এবং ১২২.৫০ স্ট্রাইক রেটে মাত্র ১৯৬ রান করেছিলেনষ যার মধ্যে একটি ফিফটিও রয়েছে।

গত মরশুমে মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বে ২০২২ আইপিএলে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি পঞ্জাব কিংস। তাঁর নেতৃত্ব নিয়ে দলের মধ্যে অসন্তোষ তৈরি হয়ে বলেও সূত্র মারফৎ জানা গিয়েছিল। সেই সঙ্গে মায়াঙ্কের পারফরম্যান্সও ছিল তলানিতে। আর সেই কারণেই মায়াঙ্ককে সরিয়ে প্রথমে ২০২৩ আইপিএলের জন্য অধিনায়ক করা হয় শিখর ধাওয়ানকে। এর পর প্রত্যাশামতোই মায়াঙ্ককে ছেড়ে দিল পঞ্জাব।

আরও পড়ুন: IPL 2023 মিনি নিলামের আগে,কোন দল কোন প্লেয়ারদের ছেড়ে দিচ্ছে,দেখে নিন তালিকা

প্রসঙ্গত, আইপিএলের গত বছরের নিলামের আগে মায়াঙ্ক এবং আর্শদীপ সিং-কে ধরে রেখেছিল পঞ্জাব। তবে এ বার আর মায়াঙ্ককে রাখল না তারা। আগেই ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন মায়াঙ্ক। এ বার আইপিএল টিম থেকেও বাদ পড়লেন। এর বড় কারণ সাম্প্রতিক কালে মায়াঙ্কার পারফরম্যান্স। একটি সূত্র জানিয়েছে, ‘মায়াঙ্ক একজন বিস্ফোরক ব্যাটসম্যান। এবং আইপিএল নিলামে ওর ভালো দাম পাওয়া উচিত।’

২০২২-এ মায়াঙ্কের পারফরম্যান্স

পঞ্জাব কিংসের হয়ে ২০২২ সালে মায়াঙ্ক সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেন। ব্যাঙ্গালোরের ৩১ বছরের তারকা ১৩ ম্যাচে ১৬.৩৩ গড়ে এবং ১২২.৫০ স্ট্রাইক রেটে মাত্র ১৯৬ রান করেছিলেনষ যার মধ্যে একটি ফিফটিও রয়েছে।

আরও পড়ুন: জাদেজা কি চেন্নাইতে থাকবেন? CSK কর্তাদের দাবি ধোনি নিজের লিস্ট করে ফেলেছেন

২০২২ আইপিএলে অধিনায়কত্ব

কেএল রাহুল টিম ছেড়ে বেরিয়ে গেলে মায়াঙ্ক আগরওয়ালকে ২০২২ আইপিএলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তাঁর নেতৃত্বে পঞ্জাব কিংসের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তারা ১৪ ম্যাচের মধ্যে ৭টিতে হেরেছে, ৭টি ম্যাচ জিতেছে। আইপিএল টেবলের ছয়ে শেষ করেছে পঞ্জাব কিংস। যে কারণে পরের মরশুমের জন্য শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হয়। ২০২২ সালেও শিখর পঞ্জাব কিংসের সঙ্গে যুক্ত ছিলেন এ বার তিনি প্রীতি জিন্টার দলকে নেতৃত্ব দেবেন।

ভারতের টেস্ট দলে জায়গা পেয়েছিলেন

মায়াঙ্ক আগরওয়াল এখনও পর্যন্ত ভারতের হয়ে মোট ২১টি টেস্ট ম্যাচ খেলেছেন। তিনি ৪১.৩৩ গড়ে ১৪৮৮ রান করেছেন। এ ছাড়া এখনও পর্যন্ত ৫টি হাফ সেঞ্চুরি এবং ৪টি সেঞ্চুরি করেছেন মায়াঙ্ক। তবে সে ভাবে ওডিআই খেলেননি মায়াঙ্ক। টিম ইন্ডিয়ার হয়ে তিনি মাত্র ৫টি ওডিআই খেলেছেন। আর তাতে তিনি মাত্র ৮৬ রান করেছেন।

বন্ধ করুন