বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 playoffs equation: এবার 'লড়াই' লাগল বিরাট ও রোহিতের!ভাইরাল হয়ে গেল RR-র ‘ইডিয়টস’ টুইট

IPL 2023 playoffs equation: এবার 'লড়াই' লাগল বিরাট ও রোহিতের!ভাইরাল হয়ে গেল RR-র ‘ইডিয়টস’ টুইট

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

আপাতত প্লে-অফের চতুর্থ জায়গা নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোর এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যেই লড়াই হচ্ছে। অর্থাৎ একটা বিষয় স্পষ্ট যে রবিবার রাতের পর বিরাট বা রোহিতের মধ্যে কেউ একজনের আইপিএল জয়ের স্বপ্ন বজায় থাকবে। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে রাজস্থান রয়্যালসের একটি টুইট।

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের প্লে-অফের লড়াইয়ে টিকে থাকল মুম্বই ইন্ডিয়ান্স। তবে মুম্বই যাবে কিনা, তা নির্ভর করছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম গুজরাট টাইটানস ম্যাচের উপর। কারণ আপাতত প্লে-অফের চতুর্থ জায়গা নিয়ে বেঙ্গালুরু এবং মুম্বইয়ের মধ্যেই লড়াই হচ্ছে। অর্থাৎ একটা বিষয় স্পষ্ট যে রবিবার রাতের পর বিরাট বা রোহিতের মধ্যে কেউ একজনের আইপিএল জয়ের স্বপ্ন বজায় থাকবে। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে রাজস্থান রয়্যালসের একটি টুইট। যে দল মুম্বইয়ের জয়ের ফলে আইপিএল থেকে ছিটকে গিয়েছে।

আইপিএলের প্লে-অফের চতুর্থ দলের সমীকরণ

সানরাইজার্সের বিরুদ্ধে জয়ের পর ১৪ ম্যাচে মুম্বইয়ের পয়েন্ট দাঁড়িয়েছে ১৬। নেট রানরেট -০.০৪৪। সেখানে ১৩ ম্যাচে ব্যাঙ্গালোরের পয়েন্ট ১৪। নেট রানরেট +০.১৮০। সেই পরিস্থিতিতে কোন অঙ্কে কোন দল প্লে-অফের টিকিট পাবে, তা দেখে নিন -

১) ব্যাঙ্গালোরের জয়: প্লে-অফের টিকিট পেয়ে যাবেন বিরাটরা। কারণ সেক্ষেত্রে বিরাটদের পয়েন্ট হবে ১৬। আর বিরাটদের নেট রানরেট যেহেতু ভালো, তাই চতুর্থ দল হিসেবে প্লে-অফে উঠে যাবে।

২) গুজরাটের জয়: মুম্বইয়ের হাত ধরে ক্রিকেটে পরিচিতি পেয়েছেন গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। মুম্বই চাইবে যে আজ ব্যাঙ্গালোরকে হারিয়ে যেন গুরুদক্ষিণা দেন তিনি। কারণ গুজরাট জিতলেই প্লে-অফে উঠে যাবে মুম্বই।

আরও পড়ুন: MI vs SRH: আসল সময় জ্বলে উঠলেন ১৭.৫ কোটির তারকা, ৪৭ বলে সেঞ্চুরি করে MI-কে টিকিয়ে রাখলেন IPL-এ

৩) ম্যাচ ভেস্তে গেলে কী হবে? যদি ব্যাঙ্গালোর এবং গুজরাটের ম্যাচ ভেস্তে যায়, তাহলে দু'দলই এক পয়েন্ট করে পাবে। সেক্ষেত্রে ব্যাঙ্গালোরের পয়েন্ট হবে ১৫। তাই মুম্বই প্লে-অফে উঠে যাবে।

রাজস্থানের ভাইরাল টুইট

আইপিএলের প্লে-অফের দৌড়ে টিকে থাকার জন্য মুম্বইয়ের বিরুদ্ধে সানরাইজার্সের জয়ের প্রার্থনা করছিল রাজস্থান। ১৪ ম্যাচের শেষে যে দলের ঝুলিতে ছিল ১৪ পয়েন্ট। নেট রানরেট ছিল +০.১৪৮। কিন্তু রাজস্থানের স্বপ্ন চুরমার হয়ে গিয়েছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে। মুম্বই জিতে যাওয়ায় আইপিএল থেকে ছিটকে গিয়েছে রাজস্থান। তারপর আমির খানের ব্লকবাস্টার সিনেমা ‘থ্রি ইডিয়টস’-র একটি দৃশ্য তুলে ধরা হয়েছে। যেখানে ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি পেয়ে চলে যাচ্ছেন সিনেমার হিরো ‘র‌্যাঞ্চো’। আর সেই ‘র‌্যাঞ্চো’-র সঙ্গে নিজেদের তুলনা করেছে রাজস্থান।

আরও পড়ুন: RCB vs GT Live: চিন্নাস্বামীতে টস জিতলেন হার্দিক, আরসিবির বিরুদ্ধে পূর্ণ শক্তির দল নিয়েই লড়াইয়ে গুজরাট

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার?

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.