বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Qualification Scenarios: আরসিবির জয়ে ঘোর দুশ্চিন্তায় রোহিতরা, চাপে CSK- জমে ক্ষীর শেষ চারের টিকিটের লড়াই

IPL 2023 Qualification Scenarios: আরসিবির জয়ে ঘোর দুশ্চিন্তায় রোহিতরা, চাপে CSK- জমে ক্ষীর শেষ চারের টিকিটের লড়াই

কোহলির শতরানে উচ্ছ্বসিত সতীর্থরা। ছবি- আইপিএল টুইটার।

IPL 2023 Playoff Qualification Equation: হায়দরাবাদের কাছে আরসিবি হেরে গেলে একসঙ্গে প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যেত চেন্নাই সুপার কিংস ও লখনউ সুপার জায়ান্টসের। পরিবর্তিত পরিস্থিতিতে অপেক্ষা বাড়ল ধোনিদের।

উপ্পলে সানরাইজার্স হায়দরাবাদের কাছে আরসিবি হেরে গেলে একসঙ্গে প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যেত চেন্নাই সুপার কিংস ও লখনউ সুপার জায়ান্টসের। সেক্ষেত্রে মুম্বই ইন্ডিয়ান্সের উপর থেকেও চাপ কমত এবং বিপাকে পড়তেন বিরাট কোহলিরা। তবে আরসিবি দাপুটে জয় তুলে নিয়ে মুম্বইকে টপকে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে আসে। সেই সঙ্গে তারা প্লে-অফের দৌড়ে অক্সিজেন সংগ্রহ করে নেয়।

আইপিএল ২০২৩-এর সংক্ষিপ্ত পয়েন্ট টেবিল:-
১. গুজরাট- ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট (+০.৮৩৫)
২. চেন্নাই- ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট (+০.৩৮১)
৩. লখনউ- ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট (+০.৩০৪)
৪. ব্যাঙ্গালোর- ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট (+০.১৮০)
৫. মুম্বই- ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট (-০.১২৮)
৬. রাজস্থান ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (+০.১৪০)
৭. কলকাতা- ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (-০.২৫৬)
৮. পঞ্জাব- ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (-০.৩০৮)
৯. দিল্লি- ১৩ ম্যাচে ১০ পয়েন্ট (-০.৫৭২)
১০. হায়দরাবাদ- ১৩ ম্যাচে ৮ পয়েন্ট (-০.৫৫৮)

কাদের কটি ম্যাচ বাকি:-
১. গুজরাট- ১টি ( বনাম ব্যাঙ্গালোর)
২. চেন্নাই- ১টি (বনাম দিল্লি)
৩. লখনউ- ১টি (বনাম কলকাতা)
৪. ব্যাঙ্গালোর- ১টি (বনাম গুজরাট)
৫. মুম্বই- ১টি (বনাম হায়দরাবাদ)
৬. রাজস্থান- ১টি (বনাম পঞ্জাব)
৭. কলকাতা- ১টি (বনাম লখনউ)
৮. পঞ্জাব- ১টি (বনাম রাজস্থান)
৯. দিল্লি- ১টি (বনাম চেন্নাই)
১০. হায়দরাবাদ- ১টি (বনাম মুম্বই)

প্লে-অফের দৌড়ে টিকে রইল কারা: গুজরাট টাইটানস প্রথম ও এখনও পর্যন্ত একমাত্র দল হিসেবে আইপিএল ২০২৩-এর প্লে-অফের টিকিটি নিশ্চিত করেছে। বাকি ৩টি জায়গার জন্য লড়াইয়ে এগিয়ে রয়েছে চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস, আরসিবি ও মুম্বই ইন্ডিয়ান্স। এমনকি প্লে-অফের দৌড়ে ভেসে রয়েছে রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স ও পঞ্জাব কিংস।

কীভাবে প্লে-অফে উঠতে পারে চেন্নাই: নিজেদের শেষ লিগ ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারালে প্লে-অফের টিকিট নিশ্চিত চেন্নাইয়ের। ধোনিরা নিজেদের শেষ ম্যাচ হারলেও যদি মুম্বই ও আরসিবির মধ্যে কোনও একটি দল তাদের শেষ ম্যাচ হারে, তবে শেষ চারের টিকিট পকেটে পুরবে সিএসকে।

আরও পড়ুন:- SRH vs RCB: আইপিএলে সব থেকে বেশি সেঞ্চুরির রেকর্ড কোহলির, হায়দরাবাদকে ফুৎকারে ওড়াল আরসিবি

কীভাবে ছিটকে যেতে পারে চেন্নাই: সিএসকে নিজেদের শেষ ম্যাচ হারলে এবং লখনউ, মুম্বই ও আরসিবি তাদের শেষ ম্যাচ জিতলে বিদায় নিতে হবে ধোনিদের।

কীভাবে প্লে-অফে উঠতে পারে লখনউ: ক্রুণাল পান্ডিয়ারা নিজেদের শেষ ম্যাচে কলকাতাকে হারালে তাদের শেষ চারের টিকিট নিশ্চিত। যদি লখনউ তাদের শেষ ম্যাচ হারে এবং মুম্বই ও আরসিবির মধ্যে কোনও একটি দল তাদের শেষ ম্যাচে পরাজিত হয়, তাহলেও প্লে-অফে চলে যাবে সুপার জায়ান্টস।

কীভাবে ছিটকে যেতে পারে লখনউ: কলকাতার কাছে নিজেদের শেষ ম্যাচে লখনউ হেরে গেলে এবং চেন্নাই, মুম্বই ও আরসিবি তাদের শেষ ম্যাচ জিতলে বিদায় নিতে হবে ক্রুণাল পান্ডিয়াদের।

কীভাবে প্লে-অফে উঠতে পারে আরসিবি: ব্যাঙ্গালোর তাদের শেষ ম্যাচে গুজরাটকে হারালে এবং চেন্নাই, লখনউ ও মুম্বইয়ের মধ্যে কোনও একদল নিজেদের শেষ ম্যাচে হারলে প্লে-অফ নিশ্চিত কোহলিদের। কোহলিরা নিজেদের শেষ ম্যাচ হারলে এবং মুম্বইও তাদের শেষ ম্যাচ হারলে নেট রান-রেটের নিরিখে একাধিক দলের সঙ্গে লড়াই চালাতে হতে পারে আরসিবিকে।

আরও পড়ুন:- SRH vs RCB: চলতি আইপিএলে দ্রুততম সেঞ্চুরি, বেঙ্কটেশ ও সূর্যকুমারের রেকর্ড ছুঁলেন ক্লাসেন, দেখুন শতরানকারীদের তালিকা

কীভাবে ছিটকে যেতে পারে আরসিবি: কোহলিরা তাদের শেষ ম্যাচ হারলে এবং মুম্বই যদি তাদের শেষ ম্যাচ জেতে, তবে বিদায় নিশ্চিত ফ্যাফ ডু'প্লেসিদের।

কীভাবে প্লে-অফে উঠতে পারে মুম্বই: রোহিতরা তাদের শেষ ম্যাচে হায়দরাবাদকে হারালে এবং চেন্নাই, লখনউ ও আরসিবির মধ্যে কোনও একদল নিজেদের শেষ ম্যাচে হারলে প্লে-অফ নিশ্চিত মুম্বইয়ের। রোহিতরা নিজেদের শেষ ম্যাচ হারলে এবং আরসিবিও তাদের শেষ ম্যাচ হারলে নেট রান-রেটের নিরিখে একাধিক দলের সঙ্গে লড়াই চালাতে হতে পারে মুম্বইকে।

মুম্বই ও আরসিবি তাদের শেষ ম্যাচ হারলে এবং কেকেআর তাদের শেষ ম্যাচ বিরাট ব্যবধানে জিতলে একমাত্র তবেই নেট রান-রেটের নিরিখে শেষ চারে পৌঁছনোর সুযোগ থাকবে নীতীশ রানাদের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয় সরকারি চাকরি ও শিক্ষায় ৬৫% জাতিগত সংরক্ষণের নীতি বাতিল এই রাজ্যে, বড় রায় HC-র সূর্য শুক্রের মিলনে গঠিত শুক্রাদিত্য যোগ, ৩ রাশির ভাগ্য বদলাবে, বাড়বে রোজগার

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.