বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 Points Table: পঞ্জাবকে হারিয়ে লখনউ-এর লম্বা জাম্প, পিছিয়ে গেল চেন্নাই ও গুজরাট

IPL 2023 Points Table: পঞ্জাবকে হারিয়ে লখনউ-এর লম্বা জাম্প, পিছিয়ে গেল চেন্নাই ও গুজরাট

পঞ্জাব কিংস বনাম লখনউ সুপার জায়ান্টসের ম্যাচের মুহূর্ত (ছবি-পিটিআই)

১৬তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয়ার্ধ শুরু হয়ে গিয়েছে। আইপিএল ২০২৩ এ এখন পর্যন্ত ৩৮টি ম্যাচ খেলা হয়েছে। তবে, মাত্র চারটি দল আছে যারা ১০ পয়েন্ট অর্জন করেছে। রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস, গুজরাট টাইটানস ও চেন্নাই সুপার কিংস জিতেছে তাদের পাঁচটি করে ম্যাচ।

১৬তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয়ার্ধ শুরু হয়ে গিয়েছে। আইপিএল ২০২৩ -এ এখন পর্যন্ত ৩৮টি ম্যাচ খেলা হয়েছে। তবে, মাত্র চারটি দল আছে যারা ১০ পয়েন্ট অর্জন করেছে। রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস, গুজরাট টাইটানস ও চেন্নাই সুপার কিংস জিতেছে তাদের পাঁচটি করে ম্যাচ। এর মধ্যে গুজরাটই একমাত্র দল যারা এখন পর্যন্ত ৭টি ম্যাচ খেলেছে, বাকি দলগুলো ৮টি করে ম্যাচ খেলেছে। তবে নেট রান রেটের কারণে বর্তমান টেবিলের শীর্ষে রয়েছে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস।

শুক্রবার রাতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় জয় নথিভুক্ত করার পরে লখনউ সুপার জায়ান্টস ২ নম্বর স্থানে লাফিয়ে উঠে এসেছে। লখনউয়ের দল এই ম্যাচের আগে চতুর্থ স্থানে ছিল। এখন দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছে তারা। গুজরাট দল দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে এসেছে এবং অন্যদিকে চেন্নাই সুপার কিংস তৃতীয় থেকে চতুর্থ স্থানে নেমে গিয়েছে।

আরও পড়ুন… বাটলার বা সঞ্জু নয়, ধোনির গলায় শোনা গেল রাজস্থানের এই দুই তরুণ তারকার প্রশংসা

বর্তমানে টেবিলের পাঁচ নম্বরে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, যারা ৮ ম্যাচের মধ্যে ৪টি ম্যাচ জিতেছে। একই সময়ে, ছয় নম্বরে রয়েছে পঞ্জাব কিংস, যারা ৮ ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জিতেছে এবং নেট রান রেটের কারণেই বিরাটদের থেকে একটু পিছিয়ে রয়েছে। এই দল গুলো ছাড়া এমন কোনও দল নেই যারা ৩টির বেশি ম্যাচ জিততে পেরেছে। এখন পর্যন্ত দুটি দল মাত্র ২টি করে ম্যাচ জিততে সফল হয়েছে।

আরও পড়ুন… আশা করেছিলাম ২০২২-র বার্মিংহাম টেস্টে রোহিতের জায়গায় কোহলি নেতৃত্ব সামলাবেন- রবি শাস্ত্রী

প্রকৃতপক্ষে, আইপিএল ২০২৩-এর পয়েন্ট টেবিলে, কলকাতা নাইট রাইডার্স বর্তমানে ৮টি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ জিতে সপ্তম স্থানে রয়েছে। যেখানে মুম্বই ইন্ডিয়ান্স রয়েছে আট নম্বরে। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল ৭ ম্যাচের মধ্যে ৩টিতেই জিতেছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

৯ নম্বরে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ, যারা সাত ম্যাচের মধ্যে মাত্র ২টি জিতেছে এবং দিল্লি ক্যাপিটালস একই সংখ্যক ম্যাচ জিতেছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটলস দলও ৭টি ম্যাচ খেলেছে। সুপার শনিবারে পয়েন্ট টেবিলে অনেক পরিবর্তন দেখা যেতে পারে। কারণ এদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই দুটি ম্যাচের উপর নির্ভর করবে পয়েন্ট টেবিলের ছবিটা কতটা পরিবর্তন হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পঞ্চায়েত’ প্রিয়? জেনে নিন আরও কয়েকটি অনুরূপ সিরিজ অবৈধ বিয়ের দায়ে কারাবন্দি ইমরান খানের পাল্টা মামলার রায় অঘোষিতই রইল ক্রিকেট থিমের পোশাকে তাক লাগাচ্ছেন পর্দার মাহি জাহ্নবী 'চরিত্রটা খুব একটা...' ‘হীরামান্ডি’র প্রিমিয়ারের মাসপূর্তিতে কেন এমন বললেন রিচা? দিনে রেকর্ডভাঙা ৫২.৩ ডিগ্রির জ্বালাপোড়া গরমের পর বিকেলে দিল্লিতে স্বস্তির বর্ষণ পাত্তাবং, সান্তুক, লুংচু: হাঁসফাঁস গরমে ভিড় এড়াতে পৌঁছে যান এই অফবিট জায়গায় ‘‌আমি আপনাদের পাশে আছি’‌, হেঁটে স্বামীজির বাড়ি গিয়ে সন্ন্যাসীদের আশ্বাস মমতার কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.