বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: প্রসিধের পরিবর্ত হিসেবে PBKS এবং SRH-এ খেলা ১০ বছরের অভিজ্ঞ তারকা পেসারকে নিল RR

IPL 2023: প্রসিধের পরিবর্ত হিসেবে PBKS এবং SRH-এ খেলা ১০ বছরের অভিজ্ঞ তারকা পেসারকে নিল RR

চোটের কারণে ছিটকে গেলেন প্রসিধ কৃষ্ণ।

পঞ্জাব কিংসের জার্সিতে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছিলেন অভিজ্ঞ পেসার। যে কারণে জাতীয় দলে ডাকও পেয়েছিলেন। ২০১৫ সালে জিম্বাবোয়ে সফরের দলে সুযোগ পেয়েছিলেন। তিনি দু'টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছিলেন। এবং একটি করে উইকেট নিয়েছিলেন।

ফাস্ট বোলার প্রসিধ কৃষ্ণ ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। প্রসিধ কৃষ্ণ ১৯ উইকেট নিয়েছিলেন গত বছর। যুজবেন্দ্র চাহালের পরে রাজস্থানের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। এবং সঞ্জু স্যামসনদের সাফল্যের লক্ষ্যে ২০২৩ মরশুমেও প্রসিধকে বড় অস্ত্র হিসেবে ভেবে পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তাতে জল ঢেলে দিয়েছে তারকা পেসারের চোট। সেই চোটের জন্য তাঁকে অস্ত্রোপচারও করতে হয়েছে। আর সেই কারণেই তিনি এই মরশুমে খেলতে পারবেন না।

আরও পড়ুন: WC-এর ছয় মাস বাকি, কিন্তু বিশ্বকাপ জয় থেকে অনেক দূরে ভারত, রোহিতদের খোঁচা ভনের

আর সে কারণেই প্রসিধ কৃষ্ণের বদলি হিসেবে পেসার সন্দীপ শর্মাকে দলে নিল রাজস্থান। আগে থেকেই শোনা যাচ্ছিল, প্রসিধের বদলি হতে চলেছেন সন্দীপ। তাতেই এ বার শিলমোহর পড়ল। সন্দীপকে বেস প্রাইস ৫০ লাখেই দলে নেওয়া হয়েছে। সন্দীপ অনেক সিনিয়র বোলার। গত ১০ মরশুম ধরে তিনি এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত আছেন। ১০০টিরও বেশি উইকেট নিয়েছেন। রাজস্থান হবে তাঁর তৃতীয় ফ্র্যাঞ্চাইজি। এর আগে সন্দীপ পঞ্জাব কিংসের পাঁচ বছর ছিলেন। এবং সানরাইজার্স হায়দরাবাদে ছিল বাকি পাঁচ বছর।

পঞ্জাব কিংসের জার্সিতে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছিলেন সন্দীপ। যে কারণে জাতীয় দলে ডাকও পেয়েছিলেন। ২০১৫ সালে জিম্বাবোয়ে সফরের দলে সুযোগ পেয়েছিলেন সন্দীপ। তিনি দু'টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছিলেন। এবং একটি করে উইকেট নিয়েছিলেন। পঞ্জাবের জার্সিতে তিনি শেষ মরশুমে ১৩ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছিলেন। সন্দীপ মোট আইপিএলের ১০৪টি ম্যাচ খেলে ১১৪টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: হরমনরা জিতলেন, আর মাঠেই সেলিব্রেশনের বাঁধ ভাঙল রোহিত-সূর্যদের- ভিডিয়ো

তবে সানরাইজার্স হায়দরাবাদে যুক্ত থাকার সময়ে সন্দীপের পারফরম্যান্স পড়তে থাকে। তিনি ২০২১ সালে মাত্র সাতটি এবং ২০২২ সালে পাঁচটি ম্যাচ খেলেছেন। সন্দীপকে তাই হায়দরাবাদ আর ২০২৩ সালে ধরে রাখেনি। এবং ২০২৩-এর জন্য যে মিনি-নিলাম হয়েছিল, তাতে তিনি অবিক্রীত থেকে গিয়েছিলেন।

বহু দিন ধরেই পিঠের চোট নিয়ে ভুগছেন প্রসিধ। গত এক বছরে ভারতীয় দলের হয়েও তিনি যে কারণে খেলতে পারেননি। এই বছরের ফেব্রুয়ারিতে রাজস্থান নিশ্চিত করেছিল যে, প্রসিধ আইপিএল মিস করতে চলেছেন। রাজস্থান রয়্যালস এক বিবৃতিতে বলেছিল যে, ‘দলের তরফে নিশ্চিত করা হচ্ছে যে, ২৬ বছর বয়সী পেসার প্রসিধ কৃষ্ণ একটি স্ট্রেস ফ্র্যাকচার সার্জারির কারণে আইপিএলের ২০২৩ মরশুম মিস করবেন এবং পরবর্তী রিহ্যাব প্রক্রিয়া চলবে তাঁর।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘রানিকে খুব মিস করব…’, আবেগঘন অভিকা! হঠাৎ বন্ধ তোমাদের রানি, বদলি তেঁতুলপাতা মালদায় তৃণমূলের ‘‌শুদ্ধিকরণ’‌, মুখ্যমন্ত্রীর ছবি হাতে মানুষের দুয়ারে কাউন্সিলর স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.