বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: বউকে বলছিলাম যে নন-স্ট্রাইকারকে রান-আউটই করা উচিত হার্ষালের, সাফ কথা অশ্বিনের

IPL 2023: বউকে বলছিলাম যে নন-স্ট্রাইকারকে রান-আউটই করা উচিত হার্ষালের, সাফ কথা অশ্বিনের

নন-স্ট্রাইকার এন্ডে রান-আউটের চেষ্টা হার্ষালের (বাঁদিকে), অশ্বিন (ডানদিক)। (ছবি সৌজন্যে টুইটার এবং আইপিএল)

হার্ষাল প্যাটেলের বিষয়ে রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘যে কোনও ক্রিকেট ম্যাচে যখন এক বলে জয়ের জন্য এক রান বাকি থাকে, তখন নন-স্ট্রাইকার প্রান্তের ব্যাটার বল করার আগে থেকে দৌড়বেই। এটা তাঁর স্বাভাবিক প্রবৃত্তি। আর আমি হলে প্রতিবার বল করার আগে দাঁড়িয়ে যেতাম। প্রতি বলে রান-আউট করতাম।'

শুভব্রত মুখার্জি: সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ঘরের‌ মাঠ চিন্নাস্বামীতে এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকেন ক্রিকেট ভক্তরা। ম্যাচে একেবারে শেষ বলে এসে বিরাট স্কোর তাড়া করে জয় ছিনিয়ে নিল কেএল রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়েন্টস। ম্যাচের শেষ বলে লখনউ সুপার জায়েন্টসের জয়ের জন্য বাকি ছিল এক রান। ব্যাট করছিলেন আবেশ খান এবং রবি বিষ্ণোই।

আরসিবির হয়ে বোলিং করছিলেন হার্ষাল প্যাটেল। হার্ষাল শেষ বল করার অনেক আগেই নন-স্ট্রাইকার প্রান্তের ক্রিজ ছেড়ে এগিয়ে গিয়ে সুবিধা নেওয়ার চেষ্টা করেন রবি বিষ্ণোই। হার্ষাল তাঁকে রান আউট করার চেষ্টা করেও যদিও সফল হননি।

এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন নন স্ট্রাইকার প্রান্তে ব্যাটারকে রান আউট করার অন্যতম ‘নায়ক’ তথা বর্তমানে ভারতীয় টেস্ট দলের তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। হার্ষাল প্যাটেল নন-স্ট্রাইকার প্রান্তে যে রান আউটের সুযোগ হারিয়েছেন, তা নিয়ে এবার নিজের স্পষ্ট মতামত জানিয়েছেন অশ্বিন।

খেলায় 'স্পিরিট অফ ক্রিকেটের' দীর্ঘদিনের বিতর্ক এই ধরনের নন স্ট্রাইকার প্রান্তের রান আউট। যা আগে পরিচিত ছিল 'মানকাডিং' হিসেবে। যা এখন আইনসিদ্ধ হয়ে গিয়েছে। যদিও নন-স্ট্রাইকার প্রান্তের ব্যাটারকে রান-আউট করতে ব্যর্থ হন হার্ষাল প্যাটেল। বর্তমানে ইংল্যান্ডের সাদা বলের ফর্ম্যাটের অধিনায়ক জস বাটলারকে এইভাবে রান আউট করেছিলেন অশ্বিন। এবার তিনিই নিজের মতামত জানালেন হার্ষালের এই ব্যর্থ প্রচেষ্টা নিয়ে।

সাংবাদিকরা অশ্বিনকে এই বিষয়টি নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘যে কোনও ক্রিকেট ম্যাচে যখন এক বলে জয়ের জন্য এক রান বাকি থাকে, তখন নন-স্ট্রাইকার প্রান্তের ব্যাটার বল করার আগে থেকে দৌড়বেই। এটা তাঁর স্বাভাবিক প্রবৃত্তি। আর আমি হলে প্রতিবার বল করার আগে দাঁড়িয়ে যেতাম। প্রতি বলে রান-আউট করতাম। সেটাই কী সমস্যা আছে, আমি বুঝি না। আমি খেলাটা আমার স্ত্রী’র সঙ্গে বসে দেখছিলাম। আমি বারবার আমার স্ত্রী কাছে বলছিলাম নন-স্ট্রাইকার প্রান্তের ব্যাটার এগোলে তাঁকে বারবার রান আউট করা উচিত। আর হার্ষাল সেটা করেও। ও সেটা করার সাহস ও দেখিয়েছে। আমি আশা করব ওঁকে দেখে বাকি বোলাররা অনুপ্রাণিত হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের আইপিএলে তৎকালীন পঞ্জাব কিংসের হয়ে খেলার সময়ে রাজস্থান রয়্যালসের জস বাটলারকে এভাবে আউট করেছিলেন অশ্বিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.