বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: RCB-র হয়ে ২৫০ ম্যাচ খেলে অনন্য রেকর্ড কোহলির, নজিরের দিনেই অবশ্য ব্যর্থ কিং

IPL 2023: RCB-র হয়ে ২৫০ ম্যাচ খেলে অনন্য রেকর্ড কোহলির, নজিরের দিনেই অবশ্য ব্যর্থ কিং

বিরাট কোহলি।

কোহলিই একমাত্র প্লেয়ার যিনি টি-টোয়েন্টিতে কোনও একটি টিমের হয়ে ২৫০ ম্যাচ খেললেন। এই নজির বিশ্বের আর কোনও প্লেয়ারের নেই। তবে নজির গড়ার দিনেই কোহলি নিরাশ করলেন। শুরু থেকেই এ দিন নড়বড় করছিলেন কোহলি। এর পর ১৯ বলে ১৮ করে সাজঘরে ফেরেন তিনি।

একের পর এক নজির গড়ে চলেছেন বিরাট কোহলি। সেটা জাতীয় দলের জার্সিতেই হোক, কিংবা আইপিএলে। সুপার সানডে-তেই যেমন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচেই অনন্য নজির গড়ে ফেললেন কিং কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে এদিন ২৫০তম ম্যাচ খেলতে নামলেন কোহলি। সেই সঙ্গে গড়ে ফেললেন নজির।

কোহলিই একমাত্র প্লেয়ার যিনি টি-টোয়েন্টিতে কোনও একটি টিমের হয়ে ২৫০ ম্যাচ খেললেন। এই নজির বিশ্বের আর কোনও প্লেয়ারের নেই। তবে নজির গড়ার দিনেই কোহলি নিরাশ করলেন। শুরু থেকেই এ দিন নড়বড় করছিলেন কোহলি। এর পর ১৯ বলে ১৮ করে সাজঘরে ফেরেন তিনি।

আরও পড়ুন: ফ্যাফ-যশস্বীর মধ্যে কমলা টুপি নিয়ে চলছে দড়ি টানাটানি, বেগুনি টুপির লড়াইও জমেছে

এ দিন শুরু থেকেই নড়বড় করছিল ব্যাঙ্গালোর। টস জিতে প্রথম ব্যাট করতে নেমে কোহলি এবং ফ্যাফ ডু'প্লেসি চাপেই ছিলেন। পাওয়ার প্লে-তে উইকেট না পড়লেও হল ৪২ রান। দুই তারকাক কেউই সে ভাবে আক্রমণাত্মক ছিলেন না। তার মাঝেই অবশ্য কোহলি রান আউট মিস করেন যশস্বী জয়সওয়াল। না হলে আগেই আউট হয়ে যেতেন বিরাট। তবে সপ্তম ওভারের শেষ বলে কেএম আসিফের বলে জয়সওয়ালই ক্যাচ ধরেন কোহলির। স্লোয়ার ডেলিভারিটি কোহলি বাতাসে ভাসিয়ে দেন। অতিরিক্ত কভার থেকে ছুটে এসে ক্যাচ নেন জয়সওয়াল।

আরও পড়ুন: DC-র প্লে অফের স্বপ্ন শেষ, SRH-ও চাপে, ভেসে থাকল LSG, PBKS, KKR-এর হাল কী?

কোহলি ফিরে গেলে দলের হাল ধরেন ফ্যাফ এবং গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় উইকেটে তাঁরা ৬৯ রান যোগ করেন। ৪৪ বলে ৫৫ করে আউট হন ফ্যাফ। আর ৩৩ বলে ৫৪ করেন ম্যাক্সি। বাকি শেষ পাতে মিষ্টি দইয়ের মতো ছিল অনুজ রাওয়াতের ইনিংস। তিনি ১১ বলে ২৯ রান করে আরসিবি-র স্কোর নিয়ে যান ৫ উইকেটে ১৭১ রানে। যা নিঃসন্দেহে প্রতিযোগীতামূলক একটি স্কোর। বাকিরা কেই দুই অঙ্কের ঘরের পৌঁছাননি। মহিপাল লোমরোর (২ বলে ১), দীনেশ কার্তিক (২ বলে ০), ব্রেসওয়েলরা (৯ বলে ৯) চূড়ান্ত হতাশ করেন।

রাজস্থানের কেএম আসিফ এবং অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন সন্দীপ শর্মা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মার্চ থেকেই ডন হয়ে ওঠার প্রস্তুতি শুরু রণবীরের! প্রথম ধাপে কী কী শিখছেন কিয়ারা এক-দু’হাজার নয়, ৪৫ হাজারের স্কার্ট পরে ঘুরছেন নুসরত! এত দাম কেন জানেন ছোট পর্দায় আবার কবে দেখা যাবে স্বস্তিকাকে? কী বলছেন নায়িকা জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশনে কেঁদে ফেলেন রূপা Pankaj Udas Death: সুরের সফর থামল ৭২-এ, প্রয়াত কিংবদন্তি গজল গায়ক পঙ্কজ উদাস বাংলাদেশের র‌্যাপে ৩ ধ্রুপদী নৃত্যশিল্পী! তিন ‘চিটিংবাজ মেয়ে’র ভিডিয়ো চরম ভাইরাল ‘আমি যতদিন বেঁচে আছি…’ মুসলিম বিবাহ আইন বাতিলের পক্ষে জোরদার সওয়াল হিমন্তর 'ভারতীয় সেনা নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু', বিস্ফোরক মলদ্বীপের প্রাক্তন মন্ত্রী মালদায় ফের পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ২ সন্তানকে নিয়ে আকূলপাথারে স্ত্রী ৭ দিনের মধ্যেই গ্রেফতার হবে শাহজাহান, অভিষেকের হয়ে সওয়াল করে জানালেন কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.