বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR Retained And Released Players: ফিঞ্চ-রাহানে-শেল্ডন, একসঙ্গে ১৬ জন ক্রিকেটারকে ছেড়ে দিল কলকাতা

KKR Retained And Released Players: ফিঞ্চ-রাহানে-শেল্ডন, একসঙ্গে ১৬ জন ক্রিকেটারকে ছেড়ে দিল কলকাতা

অজিঙ্কা রাহানে। ছবি- আইপিএল।

IPL 2023 Player Retention: মোটে ১১ জন ক্রিকেটারকে নতুন মরশুমের জন্য ধরে রেখেছে কলকাতা নাইট রাইডার্স।

নতুন মরশুমের জন্য ট্রেড উইন্ডো দিয়ে কলকাতা দলে নিয়েছে লকি ফার্গুসন, রহমানউল্লাহ গুরবাজ ও শার্দুল ঠাকুরকে। স্যাম বিলিংস, প্যাট কামিন্স ও অ্যালেক্স হেলস সরে দাঁড়িয়েছেন আইপিএল থেকে। কেকেআর দিল্লির কাছে বিক্রি করেছে আমন খানকে।

এবার কেকেআর স্কোয়াড থেকে ছেড়ে দিল একসঙ্গে আরও ১২ জন ক্রিকেটারকে। সরে দাঁড়ানো তিন তারকা ও আমন-সহ স্কোয়াডের মোট ১৬ জন ক্রিকেটারকে ছেড়ে দেয় নাইট রাইডার্স। তারা ধরে রাখে মোটে ১১ জন ক্রিকেটারকে। সুতরাং, ট্রেড উইন্ডো দিয়ে দলে নেওয়া ৩ ক্রিকেটারকে নিয়ে নাইট রাইডার্সের স্কোয়াডে রয়েছেন আপাতত ১৪ জন ক্রিকেটার।

উল্লেখযোগ্য বিষয় হল, সুনীল নারিন ও আন্দ্রে রাসেলের উপর ফের আস্থা রাখে কলকাতা নাইট রাইডার্স। তারা ধরে রাখে উমেশ যাদব, টিম সাউদি, বরুণ অ্যারন, নীতিশ রানাদের। ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারকে সঙ্গত কারণেই রিটেন করে কেকেআর। কলকাতার হাতে আপাতত ৭.০৫ কোটি টাকা অবশিষ্ট রয়েছে। বিদেশি ক্রিকেটারের কোটা পূর্ণ করতে হলে নিলাম থেকে তিনজন ভিনদেশি ক্রিকেটারকে কিনতে হবে তাদের।  

IPL 2023 Player Retention Live: কোন দল কাদের ছেড়ে দিল, দেখে নিন সম্পূর্ণ তালিকা

কেকেআর ছেড়ে দেয়: প্য়াট কামিন্স, স্যাম বিলিংস, আমন খান, শিবম মাভি, মহম্মহ নবি, চামিকা করুণারত্নে, অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, অভিজিৎ তোমর, অজিঙ্কা রাহানে, অশোক শর্মা, বাবা ইন্দ্রজিৎ, প্রথম সিং, রমেশ কুমার, রশিখ সালাম ও শেল্ডন জ্যাকসনকে।

আরও পড়ুন:- IPL 2023 Player Retention: মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে দিতেই IPL থেকে অবসর পোলার্ডের, দেখা যাবে নতুন ভূমিকায়

কেকেআর ধরে রাখে: শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, বেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, উমেশ যাদব, টিম সাউদি, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকূল রায় ও রিঙ্কু সিংকে।

বন্ধ করুন