বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ভারতীয়দের মধ্যে IPL-এর ৫০ ইনিংসে সবচেয়ে বেশি রান, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রুতুরাজ

ভারতীয়দের মধ্যে IPL-এর ৫০ ইনিংসে সবচেয়ে বেশি রান, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রুতুরাজ

রুতুরাজ গায়কোয়াড়।

কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচে রুতুরাজই একমাত্র প্লেয়ার, যিনি অর্ধশতরানের গণ্ডি পার করেন। তাঁর দুরন্ত ইনিংসে ভর করেই রেকর্ড দশ নম্বর বার আইপিএল ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলে সিএসকে। সেই সঙ্গে রুতু ভেঙে দেন আইপিএলে সচিন তেন্ডুলকরের বড় রেকর্ডও।

রুতুরাজ গায়কোয়াড় এই বছর আইপিএলে বেশ ভালো ছন্দে রয়েছেন। মঙ্গলবার চেন্নাই সুপার কিংসের হয়ে চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে গুজরাত টাইটান্সের বিরুদ্ধেও ৪৪ বলে ৬০ রানের দুরন্ত ইনিংস খেলেন রুতুরাজ। চিপকের স্পিনার সহায়ক পিচে কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচে রুতুই একমাত্র অর্ধশতরানের গণ্ডি পার করেন। তাঁর দুরন্ত ইনিংসে ভর করেই রেকর্ড দশ নম্বর বার আইপিএল ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলে সিএসকে। সেই সঙ্গে রুতু ভেঙে দেন আইপিএলে সচিন তেন্ডুলকরের বড় রেকর্ডও।

সচিনের কোন রেকর্ড ভাঙলেন রুতুরাজ?

আইপিএলের ৫০ ইনিংস পার করার পর ভারতীয়দের দ্বারা সবচেয়ে বেশি রানের রেকর্ড করেছেন রুতুরাজ। এত দিন এই রেকর্ডের মালিক ছিলেন সচিন তেন্ডুলকর। মঙ্গলবার সচিনের রেকর্ড গুঁড়িয়ে দেন রুতু। টাইটান্সের বিরুদ্ধে রুতুর করার ৬০ রানের হাত ধরে আইপিএলের ৫০ ইনিংস পরে তাঁর মোট সংগ্রহ এখন ১৭৭১ রান। তাঁর স্ট্রাইকরেট ১৩৫। এটাই এখন ৫০ ইনিংস পরে কোনও ভারতীয় ক্রিকেটারের করা সবচেয়ে বেশি আইপিএলের রান। ৫০ ইনিংস পরে সচিনের সংগ্রহ ছিল ১৬৮৩ রান।

আরও পড়ুন: আমি জানি, কোন জায়গা থেকে এসেছি, আজ যারা মাথায় তুলবে, কাল তারাই গালি দেবে: রিঙ্কু

আইপিএলের ৫০ ইনিংস পার করে ভারতীয় ক্রিকেটারদের কার কত রান, দেখে নিন তালিকা:

১৭৭১: রুতুরাজ গায়কোয়াড (স্ট্রাইকরেট ১৩৫)*

১৬৮৩: সচিন তেন্ডুলকর (স্ট্রাইকরেট ১১৯)

১৬০১: কেএল রাহুল (স্ট্রাইকরেট ১৩৭)

১৫৯১: ঋষভ পন্ত (স্ট্রাইকরেট ১৬২)

১৪৯৪: সুরেশ রায়না (স্ট্রাইকরেট ১৪১)

১৪০৩: মহেন্দ্র সিং ধোনি (স্ট্রাইকরেট ১৩৮)

১৪০২: গৌতম গম্ভীর (স্ট্রাইকরেট ১২৫)

১৩৯১: রোহিত শর্মা (স্ট্রাইকরেট ১৩২)

কোহলির রেকর্ড ভেঙেছেন রুতুরাজ:

এ ছাড়া রুতুরাজ এ দিন অর্ধশতরানের ইনিংস খেলে বিরাট কোহলির রেকর্ডও ভেঙে দিয়েছেন। এত দিন পর্যন্ত গুজরাটের বিরুদ্ধে বিরাট কোহলির তিন ইনিংসে করা ২৩২ রানই ছিল সর্বোচ্চ। তবে সেই রেকর্ড ভেঙে ফেললেন সিএসকে ওপেনার। রুতুর গুজরাটের বিরুদ্ধে চার ম্যাচে সংগ্রহ ২৭৮ রান। এই নিয়ে সিএসকে এবং গুজরাট মোট চার বার একে অপরের মুখোমুখি হয়েছিল। এবং প্রতিটি ম্যাচেই অর্ধশতরান করেছেন রুতু।

আরও পড়ুন: নিজে ভালো খেললেও ফের ব্যর্থ RCB, রুটিন সান্ত্বনা বার্তা দিয়ে কাজ সারলেন কোহলি

ম্যাচের হাল:

এ দিন সিএসকে টস হেরে প্রথমে ব্যাট করে সাত উইকেটের বিনিময়ে ১৭২ রান করে। রুতুরাজের ৬০ রানের ইনিংস বাদে আর এক সিএসকে ওপেনার ডেভন কনওয়েও ৪০ রান করেন। গুজরাটের হয়ে মোহিত শর্মা এবং মহম্মদ শামি দু'টি করে উইকেট নেন। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ে টাইটান্সের ব্যাটিং অর্ডার। ১৭৩ রান তাড়া করতে নেমে ১৫৭ রানেই অল আউট হয়ে যায় গুজরাট। ১৫ রানে ম্যাচ জেতে সিএসকে।

গুজরাটের হয়ে শুভমন গিল এবং রশিদ খান ছাড়া ব্যাট হাতে কেউ-ই সে ভাবে প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। শুভমন এ দিন গুজরাটের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন। রশিদ খান করে ৩০ রান। সিএসকে-র হয়ে ২টি করে উইকেট নেন দীপক চাহার, মহেশ থিকশানা, রবীন্দ্র জাদেজা এবং মাথিশা পাথিরানা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.