বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ৬০ লাখের প্রভসিমরন সেঞ্চুরি করছে, ১৮.৫ কোটির তারকা কী করছে- কারানকে খোঁচা বীরুর

IPL 2023: ৬০ লাখের প্রভসিমরন সেঞ্চুরি করছে, ১৮.৫ কোটির তারকা কী করছে- কারানকে খোঁচা বীরুর

প্রভসিমরনকে প্রশংসায় ভরালেন সেহওয়াগ।

ভারতের প্রাক্তন তারকা বীরেন্দ্র সেহওয়াগ প্রভসিমরনের ইনিংসের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তাঁর মতে, প্রভসিমরনকে সুযোগ দিয়ে আখেরে লাভবান হয়েছে পঞ্জাব কিংস। সেই সঙ্গেই স্যাম কারানকে খোঁচা দিয়ে বলেছেন, ৬০ লক্ষের প্লেয়ার ম্যাচজয়ী ইনিংস খেলছেন, ১৮.৫ কোটি প্লেয়ার কী করছেন?

শনিবার রাতে দিল্লি ক্যাপিটালসকে (ডিসি) হারিয়ে পঞ্জাব কিংস (পিবিকেএস) প্লে-অফ ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দল ৩১ জয় ছিনিয়ে নেয়। পাশাপাশি ক্যাপিটালসের প্লে-অফে ওঠার আশা একেবারে গুঁড়িয়ে দেয় পঞ্জাব। ডেভিড ওয়ার্নার ব্রিগেড সরকারি ভাবেই প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেল। নূন্যতম আশাটুকুও আর বেঁচে নেই তাদের। মাত্র ১৬৮ রান তাড়া করতে নেমেও সাফল্য পায়নি দিল্লির ব্যাটাররা। ফের ব্যর্থতার মুখে পড়ল দিল্লি ক্যাপিটালস।

প্রথম ইনিংসে ধীরগতির পিচ এবং প্রতিকূল অবস্থার বিরুদ্ধে লড়াই করেও ৬৫ বলে ১০৩ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন প্রভসিমরান সিং। তাঁর সেঞ্চুরির হাত ধরেই পঞ্জাব কিংস ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান করে। পাওয়ারপ্লে-তে দিল্লি ক্যাপিটালস কোনও উইকেট না হারিয়ে ৬৫ রান করেছিল। সকলেই মনে করেছিল হয়তো দিল্লি ম্যাচটি বের করে নেবে। কিন্তু পরের চার ওভারের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে বসে দিল্লি। ভয়াবহ ভাবে ধসে পড়ে মিডল অর্ডার। শেষ পর্যন্ত ম্যাচটি ৩১ রানে জিতে যায় পঞ্জাব।

আরও পড়ুন: RCB-র হয়ে ২৫০ ম্যাচ খেলে অনন্য রেকর্ড কোহলির, নজিরের দিনেই অবশ্য ব্যর্থ কিং

শনিবার রাতে ভারতের প্রাক্তন তারকা বীরেন্দ্র সেহওয়াগ প্রভসিমরনের ইনিংসের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তাঁর মতে, প্রভসিমরনকে সুযোগ দিয়ে আখেরে লাভবান হয়েছে পঞ্জাব কিংস। সেই সঙ্গেই স্যাম কারানকে খোঁচা দিয়ে বলেছেন, ৬০ লক্ষের প্লেয়ার ম্যাচজয়ী ইনিংস খেলছেন, ১৮.৫ কোটি প্লেয়ার কী করছেন?

আসলে কারান আইপিএল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়ের রেকর্ড ভেভে লজ্জার নজির গড়েন। এই মরশুমে এখনও পর্যন্ত স্যাম কারান ১২ ম্যাচে ২১৬ রান করেছেন, এবং সাতটি উইকেট নিয়েছেন। চোটের কারণে শিখর ধাওয়ান বেশ কয়েকটি ম্যাচ না খেলায়, সেগুলি নেতৃত্ব দিয়েছেন কারান।

আরও পড়ুন: DC-র প্লে অফের স্বপ্ন শেষ, SRH-ও চাপে, ভেসে থাকল LSG, PBKS, KKR-এর হাল কী?

সেওয়াগ ক্রিকবাজকে বলেছেন, ‘পঞ্জাব কিংস প্রভসিমরানকে যে সুযোগ দিয়ে উপকৃতই হচ্ছে। এখন ওকে ধারাবাহিক হতে হবে। এবং আমি মনে করি, পিবিকেএস এমন একজন খেলোয়াড় পেয়েছে, যার থেকে ওরা লাভবানই হবে। ও যখন প্রথম বার এসেছিল, তখন ওকে কেনা হয়েছিল ৪.৮ কোটিতে। এ বার ওকে বেশ কম দামেই পাওয়া গিয়েছে। ৬০ লাখে ওক কেনা হয়েছে। কিন্তু ও নিজের প্রতিভা প্রমাণ করেছে।’

সঙ্গে বীরু যোগ করেন, ‘ও দেখিয়ে দিয়েছে যে, সেঞ্চুরিও করতে পারে। এক জন ৬০ লাখের প্লেয়ার যদি বেশি স্কোর করে, সেঞ্চুরি করে এবং কয়েকটি ম্যাচ জিতিয়ে দেয়, এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না। স্যাম কারানকে ১৮.৫ কোটিতে কেনা হয়েছে, ও কী করেছে?’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্বকাপের আগে সূর্যকুমারই বিশ্বসেরা, বিশ্বব়্যাঙ্কিংয়ে উন্নতি অক্ষর প্যাটেলের আগামিকাল কালাষ্টমী, প্রেমজীবনের যেকোনও সমস্যা মেটাতে কালাষ্টমীতে করুন এগুলি দান মদের সঙ্গে আমিষ পদ খাওয়ার পরে বমি, বাগদানের অনুষ্ঠান থেকে ফিরে মৃত ৪, অসুস্থ ৩২ Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন, ডাক পেলেন টোরেস-পেদ্রি পক্ষপাতিত্বের অভিযোগ, ভাঙড়ে শুভেন্দুকে সভা করার অনুমতি দিল না প্রশাসন 'মঞ্চেই হাত কাঁপছিল নবীনের, পান্ডিয়ান সরিয়ে নেওয়ায়' আক্রমণ BJP-র, পালটা CM-র ফের বাংলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস, জেলায় জেলায় জারি কমলা সতর্কতা ‘রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত’! সিবিআই-এর তলব এড়ালেন বিধায়ক শওকত মোল্লা ‘ভিতরে ভিতরে তখন শেষ…’ রাজকুমারে সঙ্গে চুম্বনের দৃশ্য নিয়ে মুখ খুললেন জাহ্নবী Shah Rukh Khan: শাহরুখের হাতে নতুন ছবির স্ক্রিপ্ট, তাহলে কি ‘কিং’ আসছে?

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.